INDvsENG: বিরাট কোহলি সবার সামনে তিরস্কার করলেন বেন স্টোকসকে, জেনে নিন কেন?

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারত আর ইংল্যান্ডের মধ্যে চলা তৃতীয় টেস্টের প্রথম দিন ভারত অধিনায়ক বিরাট কোহলি আর ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের মধ্যে সামান্য উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়েছে। সকলেই জানেন যে বিরাট কোহলি স্বাভাবিক জীবনে যতটা ঠাণ্ডা, ক্রিকেট মাঠের ভেতর তার চেয়েও বেশি অ্যাগ্রেসিভ। যদি কোনো খেলোয়াড় তাকে বা দলের কোনো সদস্যকে কোনো কিছু বলেন তো তিনি জবাব দিতে পেছিয়ে থাকেন না।

ইন্ডিয়া আর ইংল্যান্ডের মধ্যে চলা ডে-নাইট টেস্টের প্রথম দিনও এমনই কিছু দেখতে পাওয়া গিয়েছে। এই ঘটনা তখন হয়েছে যখন ইংল্যান্ডের ইনিংসের ২৪তম ওভার চলছিল আর বল ভারতীয় লেগ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের হাতে ছিল।

‘এটা কী বেন’?

INDvsENG: বিরাট কোহলি সবার সামনে তিরস্কার করলেন বেন স্টোকসকে, জেনে নিন কেন? 1

গোলাপী বল টেস্টে টসে জিতে ইংল্যান্ড মাঠে ঘাস দেখে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। কিন্তু ঈশান্ত শর্মা, অশ্বিন আর অক্ষর প্যাটেল দ্রুতই ইংলিশ অধিনায়ক জো রুটের আশায় জল ঢেলে দেন। ভারতীয় বোলাররা ইংল্যান্ড ইনিংসকে মাত্র ১১২ রানেই শেষ করে দেউ। সেই সঙ্গেই জোরে বোলার ঈশান্ত শর্মা আর জসপ্রীত বুমরাহ দুজনে ভীষণই আঁটোসাটো বোলিং করেন।

অবস্থা মন দাঁড়ায় যে জ্যাক ক্রাউলি (৫৩) ছাড়া আর কোনো ইংলিশ ব্যাটসম্যান নিজের হাত খুলতে পারেননি। এর মধ্যে যখন ইংল্যান্ডের ইনিংসের ২৪তম ওভার চলছিল আর বল রবিচন্দ্রন অশ্বিনের হাতে ছিল সেই সময় বেন স্টোকস স্ট্রাইকে ছিলেন। যেমনই অশ্বিন বল করতে যাচ্ছিল তো স্টোকস তাকে হাত দেখিয়ে থামিয়ে দেন আর এদিক ওদিক দেখতে শুরু করেন। তখন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বেন স্টোকসের কাছে যান আর তাকে এমনটা করতে বারন করেন। সেই সঙ্গে তাকে সময় নষ্ট না করে খেলার পরামর্শ দেন।

কোহলির বেন স্টোকসকে উপদেশ দেওয়ার কথা স্ট্যাম্প মাইকে রেকর্ড হয়ে গিয়েছে। যেখানে পরিস্কার শোনা যাচ্ছে যে কোহলি স্টোকসকে বলছেন, “কাম অন ইয়ার বেন, টাইম হয়ে যাচ্ছে’। এই কথা শুনে স্টোকস হাসতে শুরু করেন আর ব্যাটিং করতে যান। বেন স্টোকস বেশিক্ষণ টিকে থাকতে পারেননি আর মাত্র ২৪ বলে ৬ রান করে আউট হয়ে যান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *