কপাল পুুড়লো এই ভারতীয় ক্রিকেটারের, পাওয়া হল না জাতীয় দলের অধিনায়কত্ব !! 1

ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান রোহিত শর্মা এখন তিন ফর্ম্যাটেই ভারতীয় দলের অধিনায়ক। তবে মনে করা হয়েছিল এই পদটি পরিচালনার জন্য সবচেয়ে রোহিতের সবথেকে বড় প্রতিযোগী হতে চলেছেন কেএল রাহুল। আসলে কেএল রাহুল ব্যাটসম্যান হিসেবে বেশ নামজাদা। তার সঙ্গে আইপিএলে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা রয়েছে রাহুলের। এবার লখনউয়ের দলের অধিনায়ক হিসেবে ভালোই সাফল্য পেয়েছেন তিনি। তবে বর্তমান পরিস্থিতিতে ছবিটা এখন কিছুটা আলাদা। যা পরিস্থিতি তাতে তিনি আর ভারতীয় দলের অদিনায়কত্ব পাবেন বলে মনে হচ্ছে না। সেক্ষেত্রে দেশের হয়ে শুধুমাত্র একজন ব্যাটসম্যান হিসেবেই টিকে থাকতে হবে তাকে। দেখে নেওয়া যাক কেন কপাল পুড়লো রাহুলের।

ব্যাট হাতে অফফর্ম

কপাল পুুড়লো এই ভারতীয় ক্রিকেটারের, পাওয়া হল না জাতীয় দলের অধিনায়কত্ব !! 2

বর্তমান ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যানের তকমা দেওয়া হয় কেএল রাহুলকে। দলের এই ওপেনার একার ক্যারিশমায় টিম ইন্ডিয়াকে প্রচুর ম্যাচ জিতিয়েছেন। তবে বর্তমানে তিনি নিজের পরিচিত ছন্দে নেই। বেস কয়েকটি ম্যাচে রান পাচ্ছেন না তিনি। এই কারণের জন্যই টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব নাও পেতে পারেন তিনি। আসলে ব্যাট হাতে পারফরমেন্স করতে না পারলে ভারতীয় দলের মুকুট মাথায় উঠবে না এই ভারতীয় ব্যাটসম্যানের।

হার্দিক পান্ডিয়া ফ্যাক্টর

কপাল পুুড়লো এই ভারতীয় ক্রিকেটারের, পাওয়া হল না জাতীয় দলের অধিনায়কত্ব !! 3

ভারতীয় দলের সেরা তারকাদের তালিকায় রাখা হয় হার্দিক পান্ডিয়াকে। ব্যাট ও বল হাতে তিনি হয়ে উঠেছেন ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা স্টার। নিজের পারফরমেন্স দিয়ে দেশকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। সেটাকে মাথায় রেখেই আগামীদিনে কেএল রাহুলের বদলে তাকেই দেখা যেতে পারে ভারতীয় দলের অধিনায়কত্বের ব্যাটন হাতে। গুজরাট টাইটান্সকে এবার প্রথমবার আইপিএল খেলল। আর প্রথমবারই দলকে চ্যাম্পিয়ন করানোর পিছনে বড় দায়িত্ব নিয়েছেন তিনি। ভারতীয় দলের নতুন অধিনায়ক বাছার সময় এই ফ্যাক্টরগুলি অবশ্যই তার পক্ষে কথা বলবে।

চোট ফ্যাক্টর

কপাল পুুড়লো এই ভারতীয় ক্রিকেটারের, পাওয়া হল না জাতীয় দলের অধিনায়কত্ব !! 4

কেএল রাহুলের অধিনায়ক হওয়ার পথে বড় অন্তরায় হয়ে দাঁড়াতে পারে চোট ফ্যাক্টর। কোন সন্দেহ নেই কেএল রাহুল একজন চোটপ্রবণ খেলোয়াড়। গত মরশুম এবষ এই মরশুমের বেশিরভাগ সময়টাই চোটের কারণে মাঠের বাইরেই কাটাতে হয়েছে তাকে। নেটিজেনরা তার চোটের বহর দেখে মজা করে বলেন যে, রাহুল বেশিরভাগ সময়ই মাঠের বাইরেই থাকেই। রাহুলের এই চোটের বিষয়টাই তাকে অধিনায়ক হওয়ার দৌড়ে অনেকটাই পিছিয়ে দেবে। কারণ, কেউই চাইবে না কোন চোটগ্রস্থ খেলোয়াড়কে অধিনায়কে ক্যাপ্টেন করতে যিনি আনেকটা সময় মাঠের বাইরে থাকেন।

Leave a comment

Your email address will not be published.