Virat Kohli-র 'রাগ' নিয়ে বিরাট বয়ান দিলেন কেএল রাহুল ! জেনে নিন কী বললেন তিনি 1

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) বর্তমান সময়ের কিংবদন্তি ব্যাটসম্যানদের একজন। টিম ইন্ডিয়ার হয়ে প্রচুর গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন তিনি। এহেন বিরাটের আগ্রাসনই তার সবচেয়ে বড় শক্তি। সেটা ব্যাটিংয়ের সময় হোক কিংবা অধিনায়কত্বের সময়। ২০১৪-১৫ সালে যখন ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরে যায়। সেই সময় বিরাট কোহলির আক্রমণাত্মক রূপ গোটা বিশ্ব দেখে। সেই সফরে বিরাট এবং প্রাক্তন অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার মিচেল জনসনের মধ্যে তুমুল ঝগড়া হয়। এছাড়া অনেকবারই মাঠে আক্রমণাত্মক মেজাজে নিতে দেখা যায় বিরাট কোহলিকে।

এবার, মাঠের মধ্যে বিরাট কোহলির আগ্রাসন নিয়ে বড় বক্তব্য দিয়েছেন ভারতীয় দলের ডানহাতি ব্যাটসম্যান কেএল রাহুল। তিনি বিশ্বাস করেন যে ক্রিকেটের মতো খেলায় সাফল্য পেতে গেলে এই মেজাজটাই দরকার। বিরাটের মধ্যে এই খেলাকে ঘিরে যে আবেগ কাজ করে, সেটা সব ক্রিকেটারের মধ্যেই থাকা দরকার। এছাড়া, রাহুল বলেন যে তিনি বড় হয়ে তিনিও কখনই শান্ত মেজাজে থাকতে চাননি।

“বিরাটের শ্রেষ্ঠ বন্ধু তার রাগ”

Virat Kohli-র 'রাগ' নিয়ে বিরাট বয়ান দিলেন কেএল রাহুল ! জেনে নিন কী বললেন তিনি 2

‘ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়নস’ শোতে কথা বলতে গিয়ে রাহুল বলেন, “আমি যখন বড় হয়েছি, আমি কখনই খুব শান্ত হতে চাইনি। আমার মনে হয় বিরাটও একই কথা বলেছে। ওর সবচেয়ে ভালো বন্ধু হল ওর রাগ। সেই রাগকে ঠিকভাবে ব্যবহার করতে হয় এবং এটাকে যথাযথ জায়গায় কাজে লাগাতে হয়। এটা শিখলে আখেরে লাভই হয়। সবার মধ্যেই ভালো কিছু করে দেখানোর জন্য মনে মধ্যে আগুন রয়েছে। আমার মনে হয় যদি কারও ভিতরে আগুন না থাকে তাহলে তুমি ক্রিকেট বা জীবনে কিছুই করতে পারা সম্ভব নয়।”

বিরাট কোহলি ২০২১ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছেড়েছিলেন এবং এখন তিনি ব্যাটসম্যান হিসাবে এই লিগে খেলেন। এবারে ব্যাঙ্গালোর টুর্নামেন্টের শেষ চারে জায়গা করে নিয়েছিল। তবে এবারও ফাইনালে উঠতে ব্যর্থ হয় তারখচিত এই দল। বিরাটও এই মরশুমে ব্যাট হাতে জমকালো কিছু করে দেখাতে পারেননি। তিনটি টানা ম্যাচে শূন্য রান করে পাভিলিয়নে ফিরতে দেখা যায় তাকে। চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজে অবশ্য মাঠে নামছেন না বিরাট। আসলে রোহিত, বিরাট, বুমরাহ’দের মতো ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছে। আসন্ন ইংল্যান্ড সফরকে মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

Leave a comment

Your email address will not be published.