KL Rahul

কুঁচকির চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে যেতে হয়েছিল ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান কেএল রাহুলকে (KL Rahul)। যার কারণে সেই সিরিজে টিম ইন্ডিয়ার অধিনায়ক করা হয় ঋষভ পন্থকে। একইসঙ্গে সেই চোটের কারণে ইংল্যান্ড সফরে যেতে পারছেন না কেএল রাহুল। তবে, তার অস্ত্রোপচার নিয়ে বড় আপডেট এসেছে। আইপিএল ফ্র্যাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টস কেএল রাহুলের ফিটনেস নিয়ে একটি টুইট করেছে। সেই টুইটের জবাবে রাহুল বড় প্রতিক্রিয়া দিয়ে নিজের চোট নিয়ে আপডেট দিয়েছেন।

কেএল রাহুলের সফল অস্ত্রোপচার হয়েছে

জার্মানিতে সফল অস্ত্রোপচার KL Rahul-এর, এই সফরে ফিরবেন জাতীয় দলে 1

এই বছর আইপিএল ফ্র্যাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক ছিলেন কেএল রাহুল। দুর্দান্ত অধিনায়কত্ব করে দলকে টপ-৪-এ নিয়ে যান তিনি। যাইহোক, তিনি তার দলকে এর চেয়ে বেশি এগিয়ে নিতে পারেননি এবং চার নম্বরে থাকা লখনউ একটি সফল সমাপ্তি করেছিল। আইপিএল শেষ হওয়ার পরে, দক্ষিণ আফ্রিকা এবং ভারতের মধ্যে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলা হয়েছিল। এই সিরিজের ঠিক আগে চোটের শিকার হয়েছিলেন কেএল রাহুল। যার কারণে এই সিরিজ থেকে ছিটকে যেতে হয়েছে তাকে। এরপর বিসিসিআই তাকে অস্ত্রোপচারের জন্য জার্মানিতে পাঠায়।

একই সময়ে, রাহুলের স্বাস্থ্যের আপডেট জানিয়ে সুপার জায়ান্টস ইনস্টাগ্রামে পোস্টটি শেয়ার করেছে। এতে রাহুলের ছবির কোলাজ রয়েছে। এই ছবিতে দেখা যাচ্ছে কেএল এবং গৌতম গম্ভীরকে। এই পোস্টের ক্যাপশনে লেখা ছিল, “আশা করি আপনি দ্রুত সুস্থ হয়ে উঠছেন, ক্যাপ্টেন স্যার!” একই পোস্টের উত্তরে কেএল রাহুল লিখেছেন, “হ্যাঁ, আমার অস্ত্রোপচার সম্পূর্ণ হয়েছে।” কেএল রাহুল তার বান্ধবী আথিয়া শেঠির সাথে জার্মানি চলে গিয়েছিলেন।

এই সফরে দলের সাথে যোগ দিতে পারেন

জার্মানিতে সফল অস্ত্রোপচার KL Rahul-এর, এই সফরে ফিরবেন জাতীয় দলে 2

টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক কেএল রাহুল। তাকে দলে রাখাটা খুবই গুরুত্বপূর্ণ। কারণ, দলে কেএল রাহুলের অনুপস্থিতি সমস্যা তৈরি করতে পারে। এ বছর টিম ইন্ডিয়াকে খেলতে হবে এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপ। সেই টুর্নামেন্টগুলিতে ব্যাটিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন কেএল রাহুল।

কেএল জানিয়েছেন, তাঁর অস্ত্রোপচার হয়েছে। এমন পরিস্থিতিতে শিগগিরই দলের সঙ্গে দেখা যেতে পারে তাকে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, কেএল রাহুল এক মাস জার্মানিতে থাকবেন। ইংল্যান্ড সফরের পর ভারতকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩টি ওয়ানডে ও ৫টি টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে। ততদিনে রাহুল ভালো হয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

ফিটনেস নিয়ে লড়াই করছেন সহ-অধিনায়ক

জার্মানিতে সফল অস্ত্রোপচার KL Rahul-এর, এই সফরে ফিরবেন জাতীয় দলে 3

৩০ বছর বয়সী কেএল রাহুল তার ফিটনেসের কারণে দল থেকে ছিটকে যাচ্ছেন। এই চোটের কারণে ৮ মাসে ৫ বার দলের বাইরে গিয়েছেন রাহুল। তিনি আউট হওয়ার পর দলের ভারসাম্য নষ্ট হয়ে যায়। যার খেসারত দিতে হচ্ছে দলকে। চলতি বছরের ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি কেএল রাহুল। হ্যামস্ট্রিং চোট থেকে পুরোপুরি সেরে উঠতে না পারার কারণে ফেব্রুয়ারির শেষ সপ্তাহে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩টি টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়েছিলেন রাহুল।

এরপর তিনি শ্রীলঙ্কার বিপক্ষে ২টি টেস্টও খেলতে পারেননি এবং তারপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে বাইরে এবং ইংল্যান্ড সফরের বাইরে রয়েছে। কেএল রাহুলের দোটের দীর্ঘ ইতিহাস রয়েছে। যার দিকে নজর দিতে হবে এই খেলোয়াড়কে। এটা করতে পারলে সে নিজেকে আহত হওয়ার হাত থেকে বাঁচাতে পারে।

Leave a comment

Your email address will not be published.