ঘরোয়া ক্রিকেট ভালো প্রদর্শন এই খেলোয়াড়কে দিল কেকেআরে জায়গা 1

কলকাতা নাইট রাইডার্সের অলরাউন্ডার খেলোয়ায়াড় রিঙ্কু সিং হাঁটুর চোটের কারণে আইপিএল ২০২১ থেকে ছিটকে গিয়েছেন। এই অবস্থায় কেকেআরের দল রিঙ্কুর জায়গায় গুরকিরাত সিং মানকে দলে নিয়েছে। গুরকিরাত সম্প্রতিই ঘরোয়া ক্রিকেটে ব্যাট হাতে নিজের ব্যাটে যথেষ্ট রান করেছেন।

জানিয়ে দিই আইপিএল ২০২১ এর নিলামে পাঞ্জাবের এই অলরুন্ডারকে কেউ কেনেনি। কিন্তু কেকেআরের দল এখন নিজেদের দলে তাকে নিয়ে ফেলেছে। এই খেলোয়াড় সম্প্রতিই ঘরোয়া ক্রিকেটে যথেষ্ট ভালো প্রদর্শন করায় কেকেআর তার উপর ভরসা দেখিয়েছে।

ঘরোয়া ক্রিকেটে ব্যাট হাতে করেছেন প্রচুর রান

ঘরোয়া ক্রিকেট ভালো প্রদর্শন এই খেলোয়াড়কে দিল কেকেআরে জায়গা 2

গুরকিরাত মানের ঘরোয়া ম্যাচের গত কিছু ম্যাচের প্রদর্শনের কথা বলা হয় তো পাঞ্জাবের এই খেলোয়াড় সম্প্রতি ঘরোয়া ক্রিকেটের ৫টি ম্যাচে ২২১ রান করেন, যার মধ্যে একটি সেঞ্চুরিও ছিল। এই ইনিংসে গুরকিরাত তামিলনাড়ুর বিরুদ্ধে ১৩৯ রন করে অপরাজিত ছিলেন। যে কারণে কেকেআরের দল বিকল্প হিসেবে তাকে প্রথমে জায়গা দিয়েছে।

গুরকিরাতের ঘরোয়া ক্রিকেটের ওভার অল প্রদর্শন দেখলে তিনি পাঞ্জাবের হয়ে এখনও পর্যন্ত ৯০টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ৪৬৫০ গড়ে ব্যাটিং করে ৩১১৬ রান করেছেন। এর মধ্যে ৪টি সেঞ্চুরি আর ২৩টি হাফসেঞ্চুরি রয়েছে। এছাড়াও তিনি বোলিংয়েও ৩২টি উইকেট নিয়েছে, কিন্তু তা সত্ত্বেও এবারের নিলামে তাকে কোনো দলই কেনেনি। কিন্তু রিঙ্কু সিংয়ের আহত হওয়ায় তিনি যে সুযোগ পেয়েছেন তার সদ্বব্যবহার করতে চাইবেন।

আইপিএল খেলার অভিজ্ঞতা

ঘরোয়া ক্রিকেট ভালো প্রদর্শন এই খেলোয়াড়কে দিল কেকেআরে জায়গা 3

অন্যদিকে আইপিএলের আগের মরশুমগুলোর কথা বলা হলে তিনি এখনও পর্যত ৪টি দলের হয়ে আইপিএল খেলেছেন। যার মধ্যে দিল্লি ডেয়ারডেভিলস, কিংস ইলেভেন পাঞ্জাব এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আর এখন তিনি কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *