ভারতের নির্বাচক প্রধানের ভবিষ্যৎবাণী, পুরো কেরিয়ারে এতগুলি ম্যাচ খেলতে পারবেন ঋষভ পন্থ 1

ভারতীয় ক্রিকেট দলের উইকেটকিপার ঋষভ পন্থ অস্ট্রেলিয়া সফরে যে দুর্দান্ত ফর্ম হাসিল করেছিলেন, তা ইংল্যান্ডের বিরুদ্ধেও বজায় রেখেছেন। ব্যাটিংয়ের পাশাপাশি পন্থ উইকেটের পেছনেও দুর্দান্ত প্রদর্শন করেছেন। প্রাক্তন ভারতীয় নির্বাচক কিরণ মোরে জানিয়েছেন যে কীভাবে মাত্র ১৭ বছরের বয়সে পন্থের ব্যাটিং দেখে তার নাম তিনি নিজের মোবাইলে নোট করে রেখেছিলেন।

কম সে কম ১০০ টেস্ট ম্যাচ খেলবেন ঋষভ পন্থ: কিরণ মোরে

ভারতের নির্বাচক প্রধানের ভবিষ্যৎবাণী, পুরো কেরিয়ারে এতগুলি ম্যাচ খেলতে পারবেন ঋষভ পন্থ 2

প্রাক্তন নির্বাচক প্রধান কিরণ মোরে জানিয়েছেন যে ২০১৪য় পন্থ একটি অনুর্ধ্ব ১৯ ম্যাচে ১৩৩ বলে ১৮৬ রানের ইনিংস খেলেছিলেন আর তখন তার নাম তিনি নিজের মোবাইলে নোট করেছিলেন। তিনি বলেন, “যখন কখনও আমি কোনো প্রতিভাবাণ খেলোয়াড়কে দেখি তো আমার অভ্যাস হলো তার নাম নিজের মোবাইলে নোট করে নেওয়া। তখন আমি নিজেকে বলেছিলাম যে ও লম্বা রেসের ঘোড়া। এখন আমি বলব যে ও ১০০ টেস্ট ম্যাচ খেলা খেলীয়াড় আর এটা ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা হওয়া দ্বিতীয় টেস্ট ম্যাচে দুর্দান্ত উইকেটকিপিং প্রদর্শনের আধারে বলছি না”।

নিজেকে নিয়ে ভীষণই মেহনত করছেন ঋষভ পন্থ

ভারতের নির্বাচক প্রধানের ভবিষ্যৎবাণী, পুরো কেরিয়ারে এতগুলি ম্যাচ খেলতে পারবেন ঋষভ পন্থ 3

কিরণ মোরে আগে আরও বলেন, “ঋষভ পন্থ অস্ট্রেলিয়ায় সত্যিই ভীষণই কড়া মেহনত করেছিল, যখন ও উইকেটকিপিং করতে আসে তো ওর প্রতিক্রিয়ায় আপনি ব্যবধান বুঝতে পারে। ও নিজের ওজন যথেষ্ট কম করেছে আর নিজের উপর যথেষ্ট মেহনত করেছে। এটা দেখা যাচ্ছিল, যেভাবে ও চেন্নাইয়ের টার্নিং আর বাউন্সি পিচে উইকেটকিপিং করছিল। আমরা চাই যে ও একজন উইকেটকিপার হিসেবে আরও উন্নতি করুক কারণ দলে ওর দাম কী সেটা আমরা জানি”।

ঋষভ পন্থের সমর্থনে বলতে গিয়ে তিনি বলেন যে, “সকলেই ওর উইকেটকিপিংটের উপর প্রশ্ন তুলেছিল, কিন্তু আমি এমনটা কখনওই করিনি। যখন আপনি একজন বাচ্চাকে ভারতে খেলতেই দেবেন না তো সে শেখার সুযোগ কীভাবে পাবে। তবে বিদেশে খেলা ভারতে খেলার চেয়ে বেশি মুশকিল। এটা আমার রায়, টার্নিং পিচে সবসময়ই একজন উইকেটকিপার খেলায় শামিল থাকেন। সকলেই আজ দেখেছেন যে ও কী করতে পারে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *