Dinesh Karthik-এর বড় ভক্ত হয়ে গেছেন এই প্রোটিয়া স্পিনার ! উইকেটটক্ষক-ব্যাটসম্যানকে ভরিয়ে দিলেন প্রশংসায় 1

শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে উত্তেজক ম্যাচে জয় তুলে নেয় ভারত। সিরিজে টিকে থাকার লড়াইয়ে দীনেশ কার্তিক (Dinesh Karthik) ম্যাচের রঙ এমনভাবে পাল্টে দেন যে শেষ পর্যন্ত এই ম্যাচটা জিতে নেয় ঋষভ পন্থের দল। সে দিন মারমুখি কার্তিকের মোকাবিলা করার সময় আফ্রিকান বোলাররা বুঝতে ব্যর্থ হন কোন জায়গায় বল করলে আটকানো যাবে তাকে। দক্ষিণ আফ্রিকার সহ-অধিনায়ক ও স্পিনার কেশব মহারাজ নিজেও একথা স্বীকার করে নিয়েছেন। দীনেশ কার্তিকের প্রশংসায় পঞ্চমুখ হয়ে তিনি জানিয়ে দিয়েছেন যে, ইনিংসের শেষ দিকে ব্যাট করতে নেমে কার্তিকই সেরা ব্যাটসম্যান। ভারতীয় প্লেয়ারকে একটি বিশেষ তকমাও দিয়েছেন তিনি।

দীনেশ কার্তিককে প্রশংসায় ভরিয়ে দিলেন কেশব মহারাজ

Dinesh Karthik-এর বড় ভক্ত হয়ে গেছেন এই প্রোটিয়া স্পিনার ! উইকেটটক্ষক-ব্যাটসম্যানকে ভরিয়ে দিলেন প্রশংসায় 2

আসলে, কেশব মহারাজ বিশ্বাস করেন যে ভারতীয় ব্যাটসম্যান দীনেশ কার্তিক এমন জায়গায় ক্রিজে এসে রান করার চেষ্টা করেন যেখানে সাধারণত ব্যাটসম্যানদের পক্ষে রান করা খুব কঠিন। সেই জায়গায় বোলারচের পক্ষেও বোলিং করা কঠিন হয়ে পড়ে। গত ম্যাচে কার্তিক ২৭ বলে ৫৫ রান করেছিলেন। ২০০৬ সালে প্রথম টি-২০ ম্যাচ খেলা দিনেশ কার্তিক এই ফর্ম্যাটে তার প্রথম হাফ সেঞ্চুরি করেন। তার মারমুখি ইনিংসের জন্য টিম ইন্ডিয়া শুক্রবার রাজকোটে সিরিজ ২-২ সমতায় আনতে পেরেছে। একই সময়ে, সিরিজের চতুর্থ ম্যাচে আফ্রিকান দলকে ৮২ রানে শোচনীয় পরাজয়ের মুখে পড়তে হয়।

শুক্রবারের ম্যাচে ফের জাত চেনালেন কার্তিক

Dinesh Karthik

৩৭ বছর বয়সে, দীনেশ কার্তিক আইপিএলে তার দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তি করে টিম ইন্ডিয়াকে জয় এনে দেন। ভারতীয় দলের ‘ফিনিশার’ কার্তিক শুধুমাত্র ‘পাওয়ারহিটিং’ এর ভিত্তিতে তার খেলা চালান না। রান তুলতে মাঠের ভালো ব্যবহার করেন তিনি। যেমনটা করেছিলেন আফ্রিকার বিপক্ষে ম্যাচেও। শুক্রবার, স্পিনার এবং ফাস্ট বোলারদের বিরুদ্ধে সুইপ শট ছাড়াও, তিনি সুইচ হিট থেকেও রান করেন।

অন্যতম সেরা ফিনিশার কার্তিক

Dinesh Karthik-এর বড় ভক্ত হয়ে গেছেন এই প্রোটিয়া স্পিনার ! উইকেটটক্ষক-ব্যাটসম্যানকে ভরিয়ে দিলেন প্রশংসায় 3

ম্যাচ শেষে দক্ষিণ আফ্রিকার সহ-অধিনায়ক কেশব মহারাজ কথোপকথনের সময় বলেন, “সে (দীনেশ কার্তিক) দুর্দান্ত ফর্মে রয়েছে এবং তার ভূমিকা সেরাভাবে পালন করছে। তিনি অবশ্যই খেলার সেরা ‘ফিনিশার’দের একজন। সে এমন জায়গায় রান করে যেগুলো স্বাভাবিক নয় তাই কার্তিককে বোলিং করা কঠিন হয়ে পড়ে।” এই প্রসঙ্গে আরও কথা বলতে গিয়ে তিনি বলেন, “আমরা দেখেছি যে এই কারণেই আইপিএলের সেরা খেলোয়াড়দের একজন কার্তিক। ও দারুণ ‘ক্লাস’ দেখিয়েছে এবং ভালো খেলেছে।”

Leave a comment

Your email address will not be published.