অস্ট্রেলিয়াকে বিশ্বজয়ী করার জন্য বিশেষ সম্মানে সম্মানিত হলেন জাস্টিন ল্যাঙ্গার 1

অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের (Australia Cricket Team) সাবেক ওপেনার ও বর্তমান কোচ জাস্টিন ল্যাঙ্গার (Justin Langer) প্রাক্তন ফাস্ট বোলার ও অধিনায়ক রাইলি থম্পসনের (Rilee Thompson) সাথে অস্ট্রেলিয়ান হল অফ ফেমে (Australian Hall of Fame) অন্তর্ভুক্ত হয়েছেন। ওপেনার হিসেবে অস্ট্রেলিয়া ক্রিকেট দলে গুরুত্বপূর্ণ অবদান রাখেন ল্যাঙ্গার। তিনি তার টেস্ট কেরিয়ারে ১০৫ ম্যাচ খেলে ৪৫.২৭ গড়ে ৭৬৯৬ রান করেছেন। এর মধ্যে ২৩টি সেঞ্চুরি ও ৩০টি হাফ সেঞ্চুরি এসেছে তার ব্যাট থেকে।

ওপেনার হিসেবে অস্ট্রেলিয়া ক্রিকেট দলে গুরুত্বপূর্ণ অবদান রাখেন ল্যাঙ্গার

Team rumblings are a 'wake-up call' which Justin Langer won't ignore

২০১৮ সালের মে মাসে অস্ট্রেলিয়ান দলের কোচ হন ল্যাঙ্গার। এই সময় দক্ষিণ আফ্রিকায় (South Africa) বল টেম্পারিংয়ের কারণে ক্রিকেট বিশ্বে বিব্রত হতে হয়েছিল অস্ট্রেলিয়া দলকে। তিনি ড্যারেন লেহম্যানের উত্তরসূরি হিসেবে কোচিংয়ের দায়িত্ব নেন। ল্যাঙ্গারের কোচিংয়ে অস্ট্রেলিয়া গত বছর সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE) অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পেরেছিল। সদ্য সমাপ্ত অ্যাশেজ সিরিজে স্বাগতিক অস্ট্রেলিয়া ইংল্যান্ডকে ৪-০ ব্যবধানে হারিয়েছে। টড গ্রিনবার্গ, অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সিইও এবং হল অফ ফেম নির্বাচন প্যানেলের একজন সদস্য, ল্যাঙ্গারের খেলার কেরিয়ার এবং তার সাম্প্রতিক কৃতিত্বের বাইরে খেলায় তার প্রভাব সম্পর্কে কথা বলেছেন।

নির্বাচক কমিটি রাইলি থম্পসনের প্রচেষ্টাকে স্বীকৃতি দিয়েছে

Former Cricketer Raelee Thompson inducted into the Australian Cricket Hall  of Fame 2022 - Female Cricket

এছাড়াও, নির্বাচক কমিটি রাইলি থম্পসনের প্রচেষ্টাকে স্বীকৃতি দিয়েছে, যার নেতৃত্বে অস্ট্রেলিয়া ১৯৮৫ সালে ঘরের মাঠে অ্যাশেজ জিতে ৩০ বছরের বিরতির অবসান ঘটিয়েছিল। থম্পসন 1972 থেকে 1985 সালের মধ্যে 13 বছরে 16টি টেস্ট এবং 23টি ওয়ানডে খেলে অস্ট্রেলিয়ান মহিলা ক্রিকেট দলকে একটি নতুন দিক দেখিয়েছিলেন। থম্পসনের 39 বছর 175 দিন বয়সে টেস্টে প্রথম পাঁচ উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে। নারী ও পুরুষ ক্রিকেটে তিনিই সবচেয়ে বয়স্ক খেলোয়াড়।

Leave a comment

Your email address will not be published.