পাকিস্তান সফরের ঠিক আগেই বড় ধাক্কা অস্ট্রেলিয়ার, দায়িত্ব থেকে অব্যাহতি নিলেন কোচ জাস্টিন ল্যাঙ্গার 1

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের (Australia) প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ালেন জাস্টিন ল্যাঙ্গার (Justin Langer)। গত মাসে ল্যাঙ্গারের কোচিংয়ে অ্যাশেজ (Ashes) সিরিজে ইংল্যান্ডকে (England) ৪-০ ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর তিনি পদত্যাগ করেছেন। ২০১৮ সালে, দক্ষিণ আফ্রিকায় (South Africa) বল টেম্পারিং কেলেঙ্কারির পরে ল্যাঙ্গারকে প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছিল। গত বছরের নভেম্বরে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। তার কোচের অধীনে অস্ট্রেলিয়া দল ২৭টি টেস্ট ম্যাচ খেলেছে, যার মধ্যে দল জিতেছে ১৫টিতে। ২৪ বছর পর আগামী মাসে পাকিস্তান (Pakistan) সফরে যাচ্ছে দলটি।

দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিং কেলেঙ্কারির পরে ল্যাঙ্গারকে প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছিল

Justin Langer profile and biography, stats, records, averages, photos and  videos

ল্যাঙ্গারের চুক্তি জুনে মেয়াদ শেষ হচ্ছে। বোর্ড অল্প সময়ের জন্য চুক্তি বাড়ানোর প্রস্তাব করেছিল, যা ল্যাঙ্গার প্রত্যাখ্যান করেছিলেন। চুক্তি বাড়ানোর জন্য তিনি সিএ বোর্ডের সাথে দীর্ঘ বৈঠক করেছিলেন, কিন্তু কোন লাভ হয়নি। বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিক হকলি বলেছেন, “আমরা হতাশ যে জাস্টিন কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন, তবে তার সিদ্ধান্তকে সম্মান জানাই এবং ভবিষ্যতে তাকে শুভকামনা জানাই।” ল্যাঙ্গারের পদত্যাগের পর, তার ম্যানেজার জেমস হেন্ডারসন একটি বিবৃতি জারি করে বলেছেন, “অ্যাশেজ সিরিজ ৫-০ ব্যবধানে জেতার পর একজন খেলোয়াড় হিসেবে অবসর নিয়েছেন ল্যাঙ্গার। আজ কিছু মুখবিহীন মানুষের মতামত সত্ত্বেও, তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাশেজ জিতে অস্ট্রেলিয়ান ক্রিকেট কোচ হিসেবে তার সময় শেষ করেছেন। পাছে আমরা ভুলে যাই যে জেএল ২০১৮ সালে কী পরিচালনা করেছিল।”

২৪ বছর পর আগামী মাসে পাকিস্তান সফরে যাচ্ছে দলটি

Australia news - Justin Langer resigns as Australia men's head coach

কোচ হিসেবে প্রথমবারের মতো ইংল্যান্ড সফরে যান জাস্টিন ল্যাঙ্গার। ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে ৫-০ ব্যবধানে হেরেছে দলটি। একই বছরের শেষ দিকে ঘরের মাঠে ভারতের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট সিরিজ হেরেছে দলটি। দলটি ২০১৯ বিশ্বকাপে ভাল করেছে এবং সেমি ফাইনালে পৌঁছেছে। ২০২০-২১ সালে, অস্ট্রেলিয়া আবারও ভারতের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ হেরেছে। এরপরই আবার প্রশ্ন উঠতে শুরু করে ল্যাঙ্গারকে নিয়ে।

Leave a comment

Your email address will not be published.