ইংল্যান্ডের অধিনায়ক জো রুট জানালেন কোন ভুলের জন্য হারলেন টেস্ট সিরিজ

ভারতের বিরুদ্ধে ইংল্যাণ্ড ৩-১ ফলাফলে সিরিজ হেরে গিয়েছে আর রবিচন্দ্রন অশ্বিনকে এই সিরিজের ম্যান অফ দ্য সিরিজ নির্বাচিত করা হয়েছে। অন্যদিকে চতুর্থ টেস্টে দুর্দান্ত হাফসেঞ্চুরি করা উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে ম্যান অফ দ্য ম্যাচ বাছা হয়েছে। অন্যদিকে এই ম্যাচে ইংল্যান্ডের হয়ে স্রেফ বেন স্টোকস আর ড্যান লরেন্সই হাফসঞ্চুরি করতে পেরেছেন। ভারত ইংল্যাণ্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্ট ম্যাচ ইনিংস আর ২৫ রানে হেরে গিয়েছে।

সিরিজ জেতার পর জো রুটের বয়ান

ইংল্যান্ডের অধিনায়ক জো রুট জানালেন কোন ভুলের জন্য হারলেন টেস্ট সিরিজ 1

ইংল্যান্ডের অধিনায়ক জো রুট ম্যাচ শেষ হওয়ার পর বলেন যে, “আমরা স্রেফ প্রথম ম্যাচেই ভালো খেলতে পেরেছি। তারপর আমরা আশানুরূপ প্রদর্শন করতে পারি নি। ভারতীয় দল গত তিনটি ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করেছে আর প্রত্যেক বিভাগেই আমাদের পেছনে ফেলে দিয়েছে। আমাদের এর থেকে শেখার আর উন্নতি করার প্রয়োজন। অন্যদিকে ঋষভ পন্থ আর ওয়াশিংটন সুন্দর ভালো ব্যাটিং করেছে আর ম্যাচ আমাদের থেকে ছিনিয়ে নিয়ে গিয়েছে, তাও তখন যখন ম্যাচে আমাদের কব্জায় ছিল। আমরা যত রান চেয়েছিল ততটা স্কোরবোর্ডে তুলতে পারিনি”।

রুট দিলেন টেস্ট চ্যাম্পিয়নশিপের শুভকামনা

ইংল্যান্ডের অধিনায়ক জো রুট জানালেন কোন ভুলের জন্য হারলেন টেস্ট সিরিজ 2

আগে কথা বলতে গিয়ে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট ভারতীয় দলকে আগামী টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য শুভকামনা জানিয়েছেন। রুট বলেছেন, “ভারতের বোলাররাও ভালো বোলিং করেছে, বিশেষ করে স্পিন বোলাররা।। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের জন্য আমার তরফ থেকে ওদের শুভকামনা। আমার জন্য প্রথম ম্যাচে করা ডবল সেঞ্চুরি আর তৃতীয় টেস্টে নেওয়া ৫ উইকেট স্মরণীয়। এটা দুর্দান্ত সিরিজ ছিল আর আমরা এর ভরপুর আনন্দ নিয়েছি। এখনও আরও ম্যাচ খেলা হবে আর তিন ফর্ম্যাটে হবে। আমরা আরও ভালো করার চেষ্টা করব”।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গেছে ভারত

ইংল্যান্ডের অধিনায়ক জো রুট জানালেন কোন ভুলের জন্য হারলেন টেস্ট সিরিজ 3

ইংল্যান্ডের এই হারের সঙেই ভারতীয় দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিজেদের জায়গা করে নিয়েছে। এখন ভারতের মুখোমুখী হবে নিউজিল্যান্ড আগামী ১৮-২২ জুনের মধ্যে। এই ফাইনাল ম্যাচ ইংল্যান্ডের লর্ডসে খেলা হবে। ভারতীয় দল আর নিউজিল্যান্ডের মধ্যে এই ম্যাচ যথেষ্ট ইন্টারেস্টিং হতে চলেছে।

Leave a comment

Your email address will not be published.