ভারতের বিরুদ্ধে চতুর্থ টেস্টকে নিজের কেরিয়ারের সব থেকে বড় চ্যালেঞ্জ হিসেবে ধরলেন জো রুট 1

চতুর্থ টেস্টের আগের দিন বুধবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ইংরেজ অধিনায়ক জো রুট বলেছেন, “আহমেদাবাদ পিচে ভারতের বিপক্ষে চতুর্থ ও শেষ টেস্ট ম্যাচে জয় পাওয়া তার দলের পক্ষে এক অভূতপূর্ব অর্জন হবে। দল যদি সিরিজটি ২-২ করতে পারে তবে এটি একটি বিশাল অর্জন হবে, কারণ ঘরের মাঠে ভারতের টেস্ট রেকর্ডটি খুব ভাল। সাম্প্রতিক সময়ে যদি আপনি ঘরের মাঠে ভারতের রেকর্ডের দিকে তাকান, এটি অবিশ্বাস্য। তাই আমাদের জন্য, বিশেষত শেষ দুটি ম্যাচে হেরে সিরিজ ড্র করে দেশে ফেরাটা ভাল অর্জন হবে।”

IND vs ENG 2nd Test: England bowlers break 66-year-old world record during 1st innings against India | Cricket News – India TV

তিনি আরও বলেছেন, “আমাদের কাছে দুটি চ্যালেঞ্জিং সপ্তাহ রয়েছে, তবে এটি আমাদের দল হিসাবে পরিচয় দেয় না। আমাদের এই সময়ে বিশেষ কিছু করার সুযোগ হিসাবে দেখতে হবে। খেলোয়াড়দের দুটি ম্যাচে জয়ের প্রচেষ্টা সব সময় মনে রাখা হবে।”

India vs England: Joe Root's men eyeing famous victory with first Test poised for thrilling climax | Cricket News | Sky Sports

এদিকে দলে খেলোয়াড় নির্বাচনের বিষয়ে রুট ইঙ্গিত দিয়েছিলেন যে অফ স্পিনার ডোম চতুর্থ টেস্টে বেস দলে ফিরতে পারে। রুট বলেছেন, “পিচটি যদি আগের ম্যাচের মতো একটু টার্ন করে তবে তারা এখানে সুযোগগুলি মিস করবে না। তিনি (ডম বেস) অবশ্যই বাছাইয়ের পক্ষে লড়াইয়ে রয়েছেন, তবে বাস্তবে তিনি অত্যন্ত দক্ষ তরুণ খেলোয়াড় যিনি অত্যন্ত উচ্চাভিলাষী। তিনি নিজের চিহ্ন তৈরি করতে মরিয়া হয়ে উঠবেন। শেষ ম্যাচটি দেখে, আমরা যেভাবে দলকে বাছাই করেছি তা ভুল ছিল। আমরা পিচটি ভালভাবে পড়িনি। আমরা পরিস্থিতি দেখেছি। বলটি সত্যিই ঘুরছিল। আমরা এত স্পিন বল করতে পারেনি। যদি পিচটি একই থাকে তবে বেস একটি দুর্দান্ত বিকল্প হবে। তাঁর দক্ষতার স্তরটি আমার থেকে অনেক উপরে। তিনি এখানে বোলিং করতে খুব আগ্রহী হবেন। আমরা অবশ্যই এই পিচ থেকে স্পিনের প্রত্যাশা করছি, সুতরাং আমরা সেই অনুযায়ী অনুশীলন করছি এবং এবার আমরা প্রস্তুত।”

England spinner Dom Bess to leave Somerset at end of 2020 season | Cricket News | Sky Sports

ইংল্যান্ডের এই তারকা ব্যাটসম্যান বলেছেন, “আমার এবং বেসের মধ্যে কোনও তুলনা নেই। তিনি আমার চেয়ে অনেক বেশি মেধাবী বোলার। তিনি এই শীত মরশুমে ইতিমধ্যে ১৭ উইকেট নিয়েছেন এবং অবশ্যই যদি তিনি দলে থাকেন তবে বোলিংয়ের ক্ষেত্রে তিনি স্পিন বিভাগে আমার থেকেও উপরে। গতবার বোলার হিসাবে অবদান রাখাই ভাল ছিল, তবে আমরা যদি দুজন স্পিনারকে খেলাতাম তবে বোলিংয়ে বেসের অবদান গুরুত্বপূর্ণ হত।”

England captain Joe Root says Dom Bess can 'make his mark' against Sri Lanka | Cricket News | Sky Sports

সব শেষে রুট বলেছেন, “আমরা ২০১২ সালের সেই সিরিজটি ড্র করতে পেরেছি, সুতরাং ভারতের মতো একই মানসিকতার সাথে ইতিহাসের পুনরাবৃত্তি করার জন্য আমরা তৈরি। ভারতের বিপক্ষে চতুর্থ টেস্ট জিততে, অধিনায়ক হিসাবে এটি আমার বৃহত্তম অর্জন হবে। আমরা গত কয়েক বছরে বিশেষত ঘর থেকে দূরে থাকাকালীন যে অগ্রগতি করেছি তা সত্যই প্রশংসনীয়। আমরা যদি চতুর্থ টেস্ট জিতি তবে ঘরের বাইরে এই বর্তমান সফরে আমাদের ছয়টি টেস্টের মধ্যে চারটি জয় হবে। বিদেশী মাঠে কঠিন পরিস্থিতিতে এই জয় খেলোয়াড়দের জন্যও এক অভূতপূর্ব অর্জন হবে, যা পুরো দলের জন্য অনুপ্রেরণা হবে এবং আমরা যদি তা পরিচালনা করি তবে দলের অংশ হতে পেরে আমি খুব গর্ববোধ করব।”

Leave a comment

Your email address will not be published.