জো রুট টেস্ট টিমের অধিনায়কত্ব ছাড়তেই দুঃখের বন্যা ক্রিকেট মহলে !! 1

শুক্রবার জো রুট (Joe Root)  ইংল্যান্ডের টেস্ট অধিনায়কের পদ থেকে পদত্যাগ করেছেন এবং এই বছরের শুরুতে অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ হারার পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে (২৭) দীর্ঘতম ফরম্যাটে সর্বাধিক সংখ্যক ম্যাচ জেতার রেকর্ডটি রুটের দখলে এবং তিনি মাইকেল ভন এবং অ্যান্ড্রু স্ট্রসের চেয়ে এগিয়ে রয়েছেন। অ্যাশেজ সিরিজে তার খারাপ পারফরম্যান্সের পর থেকেই প্রশ্ন উঠছিল তার অধিনায়কত্ব নিয়ে। অবশেষে নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত ঘোষণা করেন রুট।

রুট বলেন, ” ক্যারিবিয়ান সফর থেকে ফিরে এবং প্রতিফলিত করার জন্য সময় পাওয়ার পর, আমি ইংল্যান্ডের টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। এটি আমার ক্যারিয়ারে সবচেয়ে চ্যালেঞ্জিং সিদ্ধান্ত হয়েছে, তবে আমি এটি আমার পরিবার এবং আমার সবচেয়ে কাছের লোকদের সাথে আলোচনা করেছি এবং আমি জানি সময় সঠিক।”Joe Root

ইংল্যান্ডের এই ব্যাটসম্যান আরও বলেছেন যে, ” আমি আমার দেশের অধিনায়কত্ব করতে পেরে খুব গর্বিত এবং আমি খুব গর্বের সাথে গত পাঁচ বছরের দিকে ফিরে তাকাব। এই কাজটি করা এবং ইংলিশ ক্রিকেটের চূড়ার রক্ষক হওয়া সম্মানের।” রুট তার পরিবার, বন্ধুবান্ধব এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন, ” পৃথিবীতে এত ভক্ত পাওয়া ভাগ্যের ব্যাপার। দেশের প্রতিনিধিত্ব চালিয়ে যেতে পেরে আমি উত্তেজিত। আমি পরবর্তী অধিনায়ককে সাহায্য করার জন্য সবসময় আগে থাকবো।”

Read More: টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন জো রুট !! ম্যানজমেন্টকে নিয়ে বললেন এই কথা

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের দ্বারা রুটের সিদ্ধান্ত জনসমক্ষে জানানোর সাথে সাথে রুটকে থ্রি লায়ন্সের অধিনায়ক হিসেবে সফলতার জন্য অভিনন্দন জানানো হয়। প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভনও রুটকে অভিনন্দন জানিয়েছেন একজন অধিনায়ক হিসাবে লাল-বলের পক্ষে খুব কম সমর্থন দেওয়ার জন্য।

Leave a comment

Your email address will not be published.