এই তারকা ভারতীয় ব্যাটসম্যানের থেকে অনেক কিছু শিখেছেন, মানলেন জো রুট, ইনিই হতে চলেছেন মূল টার্গেট 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজ শুরু হতে চলেছে আজ থেকে। সিরিজের প্রথম দুটি ম্যাচ চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে এবং শেষ দুটি টেস্টটি আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ২০১২ সাল থেকে নিজেদের মাটিতে কোনও টেস্ট সিরিজ হারেনি টিম ইন্ডিয়া। এদিকে ইংল্যান্ড দল সম্প্রতি শ্রীলঙ্কাকে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজে পরাজিত করে ভারতে পৌঁছেছিল।

Image result for india vs england test

উভয় দলের রেকর্ড এবং সাম্প্রতিক ফর্ম দেখলে, এই টেস্ট সিরিজ খুব উত্তেজনাপূর্ণ হবে বলে আশা করা হচ্ছে। এদিকে, ইংল্যান্ডের অধিনায়ক জো রুট জানিয়েছেন, টেস্ট ম্যাচে তার দলের হয়ে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হবে চেতেশ্বর পুজারার উইকেট। ভার্চুয়াল প্রেস কনফারেন্সে বক্তব্য রেখে জো রুট পুজারাকে দুর্দান্ত ব্যাটসম্যান হিসাবে বর্ণনা করেছেন। তিনি পুজারার থেকে ব্যাটিংও শিখেছেন, সে নিয়েও বক্তব্য রেখেছেন ইংরেজ অধিনায়ক।

Image result for joe root

এই নিয়ে জো রুট বলেছেন, “আমি মনে করি পুজারা দুর্দান্ত খেলোয়াড়। ইয়র্কশায়ারের হয়ে খেলার সময় আমি তার সাথে কয়েকটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছি, তাঁর কাছ থেকে শিখতে পেরেছি, তিনি ব্যাটিং সম্পর্কেও কথা বলতে পারেন এবং এই খেলার প্রতি তাঁর ভালবাসা ছিল খুব আকর্ষণীয়। আমি তাঁর বিপক্ষেও খেলেছি, দুর্দান্ত ইনিংস খেলতে দেখেছি এবং ক্রিজে তাকে দীর্ঘ সময় ব্যয় করতে দেখেছি, আপনি জানেন যে আপনি এই ধরনের ইনিংস থেকে শিখতে পারবেন।”

Image result for joe root pujara

ইংল্যান্ড অধিনায়ক জানিয়েছেন, টেস্ট সিরিজে ইংল্যান্ড দলের পক্ষে পুজারার উইকেট সব চেয়ে গুরুত্বপূর্ণ হবে। তিনি বলেছেন, “আপনি দেখেছেন যে তিনি কতটা গুরুত্বপূর্ণ, তিনি টিম ইন্ডিয়ার ভিতরে অনেক মূল্য রেখেছেন, তিনি আমাদের জন্য খুব বড় উইকেট হতে চলেছেন, এ নিয়ে কোনও সন্দেহ নেই।” অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা টেস্ট সিরিজে পুজারার পারফর্মেন্স খুবই চিত্তাকর্ষক ছিল এবং গাব্বার মাঠে টিম ইন্ডিয়াকে ঐতিহাসিক জয়ে সহায়তা করতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *