রেকর্ড ভেঙেই চলেছেন জো রুট, টেস্ট ইতিহাসে দ্বিতীয় ইংরেজ হিসেবে গড়লেন এই কীর্তি 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি লর্ডসের ঐতিহাসিক মাঠে অনুষ্ঠিত হচ্ছে। টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে তিন উইকেট হারিয়ে ১১৯ রান করেছিল। ভারতের প্রথম ইনিংস ৩৬৪ রানে নেমে যায় এবং এই অর্থে ইংল্যান্ড এখনও ভারতের স্কোর থেকে ২৪৫ রান পিছিয়ে আছে। ইংল্যান্ডের হয়ে ক্রিজে আছেন অধিনায়ক জো রুট এবং জনি বেয়ারস্টো। এদিকে টেস্ট ক্রিকেটে আর একটি রেকর্ড গড়েছেন রুট। ইংল্যান্ডের হয়ে টেস্টে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন রুট।

রুট তার ইনিংস খোলার আগে ইংল্যান্ডের হয়ে টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তৃতীয় স্থানে ছিলেন এবং দুই নম্বরে পৌঁছতে মাত্র চার রান দরকার ছিল। লর্ডস টেস্টের দ্বিতীয় দিনে চার রান করে শুক্রবার রুট এই কৃতিত্ব অর্জন করেন। রুট গ্রাহাম গুচকে পিছনে ফেলে ইংল্যান্ডের হয়ে টেস্টে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হন। প্রাক্তন অধিনায়ক অ্যালিস্টার কুক ১১ হাজার রান নিয়ে এখনও ইংল্যান্ডের টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে রয়েছেন।

৩০ বছর বয়সী এই মুহূর্তে টেস্টে দুর্দান্ত ফর্মে আছেন। নটিংহ্যামে খেলে প্রথম টেস্টে হাফ সেঞ্চুরি করেন তিনি। তিনি এখন পর্যন্ত টেস্টে ২১টি সেঞ্চুরি করেছেন এবং ৫০টি অর্ধশতকও তার নামে রেকর্ড করা হয়েছে। রুট এখন টেস্টে ৯০০০ রানের পার হওয়ার কাছাকাছি।

Leave a comment

Your email address will not be published.