IPL2021: জয় শাহ জানালেন কেনো হল আইপিএল ২০২১ স্থগিত করার পরিস্থিতি

আইপিএল ২০২১ এ গত দুদিনে ২জন খেলোয়াড়কে করোনা পজিটিভ পাওয়া যাওয়ার পর কলকাতা নাইট রাইডার্স আর আরসবির মধ্যে খেলা হতে চলা ৩০তম ম্যাচ স্থগিত করে দেওয়া হয়েছিল। যারপর এখন এই লীগের আয়োজন নিয়ে আলাদা আলাদা অনুমান করা হচ্ছে।এর মধ্যে বিসিসিআই আর আইপিএল গর্ভনিং বডির মতো অথোরিটির তরফে বেশকিছু সিদ্ধান্ত আর সেই সিদ্ধান্ত নিয়ে নানা অনুমানও শুনতে পাওয়া গিয়েছে। এই ব্যাপারে এখন আইপিএলকে স্থগিত করার কারণ জানাতে গিয়ে বিসিসিআইয়ের সচিব জয় শাহের বড়ো বয়ান সামনে এসেছে।

খেলোয়াড়দের আর যে কারওরই সুরক্ষার সঙ্গে সমঝোতা করা যাবে না – জয় শাহ

IPL2021: জয় শাহ জানালেন কেনো হল আইপিএল ২০২১ স্থগিত করার পরিস্থিতি 1

বিসিসিআইয়ের সচিব জয় শাহ আইপিএল ২০২১ স্থগিত করার কারণ জানাতে গিয়ে বলেছেন যে, “বিসিসিআই আর আইপিএল গর্ভনিং কাউন্সিল সর্বসম্মতিতে আইপিএল ২০২১কে স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। আমরা খেলোয়াড়দের, এতে শামিল মানুষদের, কর্মচারীদের, গ্রাউন্ডসম্যান আর ম্যাচ অফিসিয়ালদের স্বাস্থ্যের সঙ্গে একদমই সমঝোতা করতে চাই না”।

বিসিসিআই সচিবের এই বয়ান এই জন্যও গুরুত্বপূর্ণ কারণ কিছুদিন আগেই এমন পরিস্থিতিতের মধ্যে দিয়ে পাকিস্তান সুপার লীগকেও যেতে হয়েছে। কিন্তু বিসিসিআইয়ের ইয়াপারে এই প্রশ্ন উঠছে যে যখন করোনা এত চরমে ছিল তো এই টুর্নামেন্ট শুরু কেনো করা হয়েছিল।

নিজের নিজের পরিবারের কাছে ফিরে যেতে পারবেন খেলোয়াড় আর সাপোর্ট স্টাফেরা – বিসিসিআই

IPL2021: জয় শাহ জানালেন কেনো হল আইপিএল ২০২১ স্থগিত করার পরিস্থিতি 2

আসলে আইপিএল ২০২১ কে সাসপেন্ড তারপর আগামী দিনের জন্য স্থগিত ক্রার পর এখন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড নিশ্চিত করেছে যে টুর্নামেন্টের অংশ থাকা সমস্ত খেলোয়াড় আর সাপোর্ট স্টাফেরা নিজের নিজের পরিবারের কাছে ফেরত যেতে পারেন। বোর্ডের তরফে এই ঘোষণার পর এখন লীগকে সাসপেন্ড করা নিয়ে ছবিটা আরও পরিস্কার হতে দেখা যাচ্ছে।

আইপিএল ২০২১ এ শামিল খেলোয়াড় আর সাপোর্ট স্টাফদের মধ্যে কোভিড পজিটিভ হওয়ার সংখ্যা নিয়মিত বেড়ে চলাই বিসিসিআইয়ের জন্য এখন চিন্তার বিষয় হয় দাঁড়িয়েছে। যার কারণে এই পদক্ষেপ নেওয়া স্বাভাবিক দেখাচ্ছিল। কিন্তু এখনও আলাদা আলাদা দেশের ক্রিকেট বোর্ডগুলির তরফে নিজেদের খেলোয়াড়দের ফিরিয়ে নেওয়ার জন্য চেষ্টা দ্রুততর করা হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *