INDvsENG: ইরফান পাঠান জানালেন, প্রথম টি-২০ ভারতের লজ্জাজনক হারের সঠিক কারণ 1

যেভাবে ভারতীয় দল ইংল্যান্ডকে টেস্ট সিরিজে ৩-১ ব্যবধানে হারিয়েছিল তা দেখে সমর্থকদের মনে হছিল যে ভারতীয় দল টি-২০ সিরিজকেও সহজেই জিতে নেবে। তবে ভারতীয় দলের টি-২০ জয়ের রাস্তা এত সহজ দেখাচ্ছে না। সিরিজের প্রথম টি-২০ ম্যাচেই ভারতীয় দলকে ইংল্যান্ডের হাতে লজ্জাজনকভাবে ৮ উইকেটে হারের মুখে পড়তে হয়েছে।

ইংল্যান্ড একতরফা ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারাল

INDvsENG: ইরফান পাঠান জানালেন, প্রথম টি-২০ ভারতের লজ্জাজনক হারের সঠিক কারণ 2

সিরিজের এই প্রথম টি-২০ ম্যাচের টস ইংল্যান্ড জেতে আর প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ১২৪ রানই করতে পারে। ভারতের হয়ে সবচেয়ে বেশি ৪৮ বলে ৬৭ রানের ইনিংস খেলেন।
অন্যদিকে ইংল্যান্ডের হয়ে জোফ্রা আর্চার নিজের ৪ ওভারে মাত্র ২৩ রান খরচা করে ৩ উইকেট নেন। মার্ক উড, ক্রিস জর্ডন আর বেন স্টোকসও ১টি করে উইকেট নেন। এই লক্ষ্যকে ইংল্যান্ডের দল সহজেই ১৫.৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে হাসিল করে নেয়।

ইরফান জোরে বোলিংয়ের ব্যবধানকে বললেন ভারতের হারের কারণ

INDvsENG: ইরফান পাঠান জানালেন, প্রথম টি-২০ ভারতের লজ্জাজনক হারের সঠিক কারণ 3

এর মধ্যে ভারতীয় দলের প্রথম টি-২০ হারের কারণ জানিয়েছেন ভারতীয় দলের প্রাক্তন জোরে বোলার ইরফান পাঠান। তার মতে দুই দলের মধ্যে ব্যবধান হয়ে দাঁড়িয়েছে জোরে বোলিং। আসলে ইংল্যান্ডের তরফে এই ম্যাচে ৫জন জোরে বোলারকে খেলতে দেখা গিয়েছে। অন্যদিকে ভারতের কাছে ২জন স্পেশালিস্ট জোরে বোলার আর হার্দিক পাণ্ডিয়া ছিলেন। ইংল্যান্ডের জোরে বোলারা যথেষ্ট গতিতে বল করছিলেন আর এই পিচ থেকে তারা সাহায্যও পেয়েছে। কিন্তু ভুবনেশ্বর কুমার, শার্দূল ঠাকুর আর হার্দিক পাণ্ডিয়ার বলে বেশি গতি ছিল না, যার ফলে তারা পিচ থেকে সাহায্য পাননি।

এখানে দেখুন ইরফান পাঠানের টুইট

INDvsENG: ইরফান পাঠান জানালেন, প্রথম টি-২০ ভারতের লজ্জাজনক হারের সঠিক কারণ 4

ইরফান পাঠান নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে লেখেন, “ইংল্যাণ্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে ভারতের হারের কারণ কি ছিল? আমার হিসেবে জোরে বোলিংয়ে পার্থক্য ছিল”।

জানিয়ে দিই যে ইংল্যাণ্ডের সমস্ত জোরে বোলাররাই ভালো প্রদর্শন করেছেন। আর্চার ৪ ওভারে মাত্র ২৩ রান দিয়ে মোট ৩টি উইকেট নেন। অন্যদিকে মার্ক উড নিজের ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন। ক্রিস জর্ডনও নিজের ৪ ওভারে মাত্র ২৭ রান দিয়ে ১ উইকেট পেয়েছেন। এছাড়াও বেন স্টোকস ৩ ওভারে ২৫ রান দিয়ে ১ উইকেট পান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *