দেখুন: শুভমান গিলের চেয়ে এই ব্যাপারে পেছিয়ে অধিনায়ক কোহলি, গিল বললেন আমি শেখাব… 1

আইপিএলে কেকেআর দলের টপ অর্ডারের তরুণ ব্যাটসম্যান শুভমান গিল আগামীদিনের টিম ইন্ডিয়ার একজন বড়ো মুখ। তিনি মাত্র ২০ বছর বয়সেই ক্রিকেটে এক নতুন জায়গা হাসিল করে ফেলেছেন। তবে শুভমান গিল এই আইপিএলে কেকেআরের হয়ে বিশেষ কিছুই করে উঠতে পারেননি।কিন্তু তা সত্ত্বেও বিসিসিআই তাকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য দলে শামিল করেছে। কিন্তু সম্প্রতিই একটি ব্যক্তিগত ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া ইন্টারভিউতে ফাজিলকার বাসিন্দা এই তরুণ সিনিয়র ভারতীয় অধিনায়ক কোহলি আর নিজের মধ্যেকার তুলনার স্তর নিয়ে একটি বড়ো বয়ান দিয়েছেন।

শুভমান গিল বিরাত কোহলিকে এই ব্যাপারে শেখাতে চান

দেখুন: শুভমান গিলের চেয়ে এই ব্যাপারে পেছিয়ে অধিনায়ক কোহলি, গিল বললেন আমি শেখাব… 2

শুভমান গিল পাঞ্জাবের বাসিন্দা। ক্রিকেট তারকাদের সঙ্গে বিরাট কোহলিকেও বেশ কয়েকবার শুভমান গিলের প্রশংসা করতে শোনা গেছে। তবে ইএসপিএন ক্রিক ইনফোকেদ দেওয়া একটি ইন্টারভিউতে শুভমানকে তার ব্যক্তিগত জীবনের ব্যাপারে ২৫টি প্রশ্ন করা হয়েছিল। যার মধ্যে একটি প্রশ্ন এটাও ছিল যে এমন একটা জিনিস যা তিনি বিরাট কোহলিকে শেখাতে চান?এই প্রশ্নের জবাবে ২১ বছর বয়সী এই ব্যাটসম্যান বলেন, “আমি বিরাট কোহলিকে ফিফা গেম শেখাতে চাইব, কারণ ও এই গেমে সবসময় হেরে যান”।এছাড়াও যখন অ্যাঙ্কার অতীতের ক্রিকেট নিয়ে প্রশ্ন করেন তো গিল জানান যে, তিনি সুযোগ পেলে ২০১১ বিশ্বকাপ খেলা পছন্দ করতেন।

বাবাকে সমর্পিত করতে চান টি-২০ বিশ্বকাপ, কিন্তু রাস্তা মুশকিলের

দেখুন: শুভমান গিলের চেয়ে এই ব্যাপারে পেছিয়ে অধিনায়ক কোহলি, গিল বললেন আমি শেখাব… 3

সম্প্রতি শুভমান গিলকে বিশ্বটেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার দলে শামিল করা হয়েছে, সেই সঙ্গেই গিল ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজেও খেলতে পারেন। কিন্তু গিল টি-২০ বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখছেন আর ট্রফি জিতে নিজের বাবাকে সমর্পিত করতে চান। কিন্তু ধবন আর রোহিত শর্মার মতো খেলোয়াড়দের উপস্থিতির কারণে এই রাস্তায় সহজ নয়, তবে ওই দলে নির্বাচিত হওয়ার জন্য গিলের প্রদর্শনও নির্ভর করবে। আসলে এই ইন্টারভিউতে গিলকে প্রশ্ন করা হয় যে তিনি নিজের বাবাকে উপহার হিসেবে কি দিতে চান, তো গিল উত্তরে বলেন, “আমি নিজের বাবাকে টি-২০ বিশ্বকাপ জিতে সমর্পিত করতে চাইব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *