কখনও অর্থের কারণে ক্রিকেট ছেড়ে দিয়েছিলেন এই ভারতীয় অলরাউন্ডার, আইপিএল করে দিয়েছে কোটিপতি

আইপিএল সবসময়ই সমস্ত দেশী-বিদেশী খেলোয়াড়দের জন্য একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম থেকেছে আর বেশকিছু দেশী-বিদেশী খেলোয়াড় আইপিএলের মাধ্যমেই নিজেদের জাতীয় দলে জায়গা করে নিয়েছে। তা সে অস্ট্রেলিয়ার শন মার্শ হোন বা দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার, বা ভারতের রবিচন্দ্রন অশ্বিন আর না জানি কত দেশী-বিদেশী খেলোয়াড়কে আইপিএল তাদের জাতীয় দলে জায়গা করিয়ে দিয়েছে।

সেই সঙ্গে তরুণ খেলোয়াড়দের জন্য রাতারাতি কোটিপতি হওয়ারও আইপিএল একটি ভীষণ ভালো প্ল্যাটফর্ম। এখনও পর্যন্ত বেশকিছু তরুণ খেলোয়াড় আইপিএল থেকে রাতারাতি কোটিপতি হয়ে গিয়েছেন।

শিভম দুবেও আইপিএল থেকে রাতারাতি হয়েছেন কোটিপতি

কখনও অর্থের কারণে ক্রিকেট ছেড়ে দিয়েছিলেন এই ভারতীয় অলরাউন্ডার, আইপিএল করে দিয়েছে কোটিপতি 1

২০১৫-১৬ সালে, শিভম দুবে মুম্বাইতে বরোদার বিরুদ্ধে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে নিজের টি-২০ ডেবিউ করেছিলেন। ২০১৮-১৯ এর একটি রঞ্জি ট্রফি ম্যাচে তিনি বরোদার বিরুদ্ধে মুম্বাইয়ের হয়ে খেলে এক ওভারে পাঁচটি ছক্কা মেরেছিলেন। সেই সঙ্গেই তিনি ২০১৮-র মুম্বাই লীগে প্রবীণ তাম্বের পরপর ৫টি বলে ৫টি ছক্কাও মেরেছিলেন। এই ছক্কাগুলির সৌজন্যেই তিনি আলোচনায় উঠে আসেন।
তার দুর্দান্ত হিটিং ক্ষমতার কারণে আইপিএল ২০১৯ এর নিলামে তাকে আরসিবির দল ৫কোটি টাকার মোটা দামে কিনেছিল। তিনি ২০১৯ আইপিএলে মোট ৫টি ম্যাচ আরসিবির হয়ে খেলেছিলেন।

একসময় টাকার অভাবে ছেড়ে দিয়েছিলেন ক্রিকেট

কখনও অর্থের কারণে ক্রিকেট ছেড়ে দিয়েছিলেন এই ভারতীয় অলরাউন্ডার, আইপিএল করে দিয়েছে কোটিপতি 2

শিভম দুবে ছয় বছর বয়স থেকে ক্রিকেট খেলা শুরু করেছিলেন। তার বাবা শিভমকে ক্রিকেট কোচিংয়ের জন্য চন্দ্রকান্ত পণ্ডিত ক্রিকেট অ্যাকাডেমি, অন্ধেরী ওয়েস্ট, মুম্বাইতে ভর্তি করিয়ে দিয়েছিলেন। যেখানে তিনি সতীশ সামনের অধীনে ক্রিকেট প্রশিক্ষণ নিতেন।

তার বাবা দুগ্ধজাত দ্রব্যের উৎপাদনের ব্যবসা করতেন। কিছুদিন পর তার বাবার জিন্স ধোয়ার ব্যবসা চালু করেন আর মহারাষ্ট্রের ভিবন্ডিতে একটি কারখানা স্থাপন করেন। কিন্তু শিভমের ক্রিকেট কোচিংয়ে বেশি মনোযোগ দেওয়ার কারণে তার বাবার ব্যবসায় লোকসান হতে শুরু করে। এই অবস্থায় ১৪ বছর বয়সে শিভম দুবেকে আর্থিক সংকটের কারণে ক্রিকেট খেলা ছেড়ে দিতে হয়।

তবে শিভমের প্রতিভাকে দেখে তার কাকা রমেশ দুবে আর খুড়তুতো ভাই রাজীব দুবে তাকে সাহায্য করার সিদ্ধান্ত নেন আর তাকে ক্রিকেট সম্পর্কিত সমস্ত সুযোগ সুবিধা প্রদান করেন। এই অবস্থায় আরও একবার শিভম মন দিয়ে ক্রিকেটে নিজের কেরিয়ার গড় শুরু করে দেন।

আইপিএল ২০২১ এ রাজস্থান রয়্যালসের হয়ে খেলতে দেখা যাবে শিভমকে

কখনও অর্থের কারণে ক্রিকেট ছেড়ে দিয়েছিলেন এই ভারতীয় অলরাউন্ডার, আইপিএল করে দিয়েছে কোটিপতি 3

শিভম দুবের জন্ম ২৬ জুন ১৯৯৩ তে মুম্বাইতে হয়েছিল। তিনি বর্তমানে ২৮ বছর বয়সী। তিনি এই মরশুমে রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন। রাজস্থান রয়্যালস তাকে আইপিএল ২০২১ এর নিলামে ৪.৪০ কোটি টাকার মোটা দামে কিনে নিয়েছে। এখন এটা দেখা ইন্টারেস্টিং হবে যে তিনি এই মরশুমে রাজস্থান রয়্যালসের হয়ে কেমন প্রদর্শন করেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *