IPL2021: ২৫ বছরের এই ব্যাটসম্যান পাঞ্জাব কিংসকে বানাচ্ছেন জয়ের দাবিদার

আইপিএলের দল কিংস ইলেভেন পাঞ্জাবের নতুন জার্সি লঞ্চ করেছে। সেই সঙ্গেই দলের নাম বদলে পাঞ্জাব কিংস করে দেওয়া হয়েছে। দলের নেতৃত্ব কেএল রাহুলই সামলাবেন। পাঞ্জাবের দলে এক সে এক খেলোয়াড়কে শামিল করা হয়েছে, যাদের কাছে ভালো প্রদর্শনের আশা করা হচ্ছে। এর মধ্যে দলে আরও একজন ২৫ বছর বয়সী খেলোয়াড়কে নেওয়া হয়েছে, যিনি নিজের সক্ষমতার জোরে দলকে জয়ের দাবিদার করে তুলছেন।

এখানে আমরা কথা বলছি ওয়েস্টইন্ডিজের খেলোয়াড় নিকোলস পুরণের ব্যাপারে। গত বছর ইউএই-তে খেলা হওয়া আইপিএলেও এই খেলোয়াড় দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। ১১৭ স্ট্রাইকরেটে দুর্দান্ত ইনিংস খেলে তিনি ১৪টি ম্যাচে ২৫টি ছক্কা মেরেছিলেন।

এখনও পর্যন্ত আইপিএলের দুটি মরশুমে খেলেছেন পুরণ

IPL2021: ২৫ বছরের এই ব্যাটসম্যান পাঞ্জাব কিংসকে বানাচ্ছেন জয়ের দাবিদার 1

আপনাদের জ্ঞাতার্থে জানিয়ে দিই যে নিকোলস পুরণ এখনও পর্যন্ত আইপিএলে মাত্র দুটি মরশুমেই খেলেছেন। ২০১৯ আর ২০২০। গত বচর তিনি পাঞ্জাবের হয়েই আইপিএল খেলেছিলেন। এবারের আইপিএল তার জন্য তৃতীয় আইপিএল হবে। যেভাবে নিকোলস গত বছর দুর্দান্ত প্রদর্শন করেছিলেন, সেই ভাবে সমর্থকরা এবারও তার কাছে আশা করবেন। বর্তমানে নিকোলসের ব্যাটিং যথেষ্ট বিস্ফোরক হয়ে উঠেছে। শর্টপিচ বল হোক বা শর্ট লেংথ বল, তিনি সবসময়ই গতিতেই খেলে থাকেন। নিকোলস পুরণ ২০১৯ এর আইপিএলের প্রদর্শনের ব্যাপারে কথ বলা হলে তিনি পাঞ্জাবের হয়ে ৭টি ম্যাচ খেলে ২৭ এর গড় এবং ১৫৭ স্ট্রাইকরেটে ১৬৮ রান করেছিলেন। যেখানে তার সর্বাধিক স্কোর ছিল ৪৮। তিনি এর মধ্যে ১০টি বাউন্ডারি আর ১৪টি ছক্কাও মেরেছিলেন।

সমর্থকদের পুরণের কাছ থেকে ভালো ফলের আশা

IPL2021: ২৫ বছরের এই ব্যাটসম্যান পাঞ্জাব কিংসকে বানাচ্ছেন জয়ের দাবিদার 2

আইপিএলের গত মরশুম সংযুক্ত আরব আমিরাতে খেলা হয়েছিল। নিকোলস পুরণও ওই আইপিএলে অংশ গ্রহণ করেছিলেন। তিনি গত মরশুমে ১৪টি ম্যাচ খেলেছিলেন যার মধ্যে তার গড় ছিল ৩৫.৩০ আর স্ট্রাইকরেট ছিল ১৬৯.৭। তার সর্বোচ্চ স্কোর ছিল ৭৭ রান। তিনি দুটি হাফসেঞ্চুরিও করেছিলেন। ২৩টি বাউন্ডারি আর ২৫টি ছক্কাও মেরেছিলেন তিনি। তার গতবারের দুর্দান্ত প্রদর্শন দেখে এবারও সমর্থকরা তার কাছ থেকে ভালো প্রদর্শনের আশা করবেন। এখন এটাই দেখার যে নিকোলস পূরণ সমর্থকদের আশা পূর্ণ করতে পারেন কি না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *