IPL2021: এমন হতে পারে প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম একাদশ

আইপিএল ২০২১ এর মরশুমের জন্য গতকাল নিলাম সম্পন্ন হয়েছে। যেখানে ৮টি দল বিশ্বের ২৯২জন ক্রিকেটারের জন্য বিড করেছে। এই বছর হওয়া নিলামে কিছু তরুণ খেলোয়াড়দের ভাগ্য ভাগ্য খুলেছে তো কিছু তারকা খেলোয়াড়দের নিলামে হতাশই থাকতে হয়েছে আর তারা কোনো ক্রেতা পাননি। এদের মধ্যে একটি নাম নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান মার্টিন গুপ্তিল।

নিলাম সম্পন্ন হওয়ার পর এই বিশেষ প্রতিবেদনে আমরা কথা বলব বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম ম্যাচের সম্ভাব্য প্রথম একাদশের ব্যাপারে। গত বছর খেতাব জেতা মুম্বাই ইন্ডিয়ান্সের দল এবারের মিনি অকশনে ৭জন খেলোয়াড়কে নিজেদের দলে নিয়েছে। এছাড়া এই বছর মুম্বাই ইন্ডিয়ান্সের শামিল হওয়া তরুণ তারকা অর্জুন তেন্ডুলকর আলোচনার কেন্দ্রে রয়েছেন। তো আসুন এক নজর দেখে নেওয়া যাক এই বছরের মুম্বাইয়ের প্রথম ম্যাচের সম্ভাব্য একাদশের দিকে।

এমন হতে পারে চ্যাম্পিয়ন্স দলের শক্তি আর দুর্বলতা

IPL2021: এমন হতে পারে প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম একাদশ 1

শক্তি: আইপিএলের ৫ বারের চ্যাম্পিয়ন্স মুম্বাইয়ের হয়ে অধিনায়ক রোহিত শর্মার অধিনায়কত্ব আর ব্যাটিং এই মরশুমে যথেষ্ট গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করতে পারে। এছাড়াও অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়াও বল আর ব্যাট, দুটিতেই দলের হয়ে নিজের যোগদান দিয়ে সম্ভাবনা বাড়াতে পারেন। ওয়েস্টইন্ডিজের অলরাউন্ডার কায়রন পোলার্ড আর বোলিংয়ে জসপ্রীত বুমরাহও দলকে শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।

দুর্বলতা: মুম্বাই ইন্ডিয়ান্সে শামিল হওয়া বেশকিছু আন্তর্জাতিক ক্রিকেটারের বর্তমান ফর্মও দলের চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। এই খেলোয়াড়দের মধ্যে কুইন্টন ডি’কক একটি বর নাম, যিনি গত কিছু সময় ধরে দক্ষিণ আফ্রিকার হয়ে ভালো প্রদর্শন করতে পারেননি। এছারাও দলের হয়ে ঘরোয়া ক্রিকেটে আউটঅফ ফর্মে চলা ক্রিকেটাররাও মুম্বাইয়ের চিন্তার কারণ হতে পারে।

দলের ব্যাটিং আর বোলিং

IPL2021: এমন হতে পারে প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম একাদশ 2

ব্যাটিং: মুম্বাইকে ৫ বার আইপিএলের ট্রফি জেতাতে তাদের ব্যাটিং সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। এই ব্যাটসম্যানদের মধ্যে স্বয়ং অধিনায়ক রোহিত শর্মা, অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া, ঘরোয়া ক্রিকেটার সূর্যকুমার যাদব আর ক্যারিবিয়ান তারকা কায়রন পোলার্ডের ব্যাটিং দলকে এই টুর্নামেন্টে আশা দিতে পারে।

বোলিং: যদি বোলিং বিভাগের কথা বলা হয় তো মুম্বাইয়ের হয়ে ভারতীয় দলের প্রধান জোরে বোলার জসপ্রীত বুমরাহ, কিউয়ি জোরে বোলার অ্যাডাম মিলনে আর জেমস নীশমের মতো বোলার চ্যাম্পিয়ন দলকে আরও একবার খেতাব জেতানোর আশা জাগাতে পারেন।

এই বছর এমনটা হতে পারে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম একাদশ

IPL2021: এমন হতে পারে প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম একাদশ 3

আইপিএল ২০২১ এ মুম্বাই ইন্ডিয়ান্সের দল এই প্রথম একাদশের সঙ্গে মাঠে নামতে পারে।

রোহিত শর্মা, কুইন্টন ডি’কক, সূর্যকুমার যাদব, ঈশান কিষাণ, হার্দিক পাণ্ডিয়া, কায়রন পোলার্ড, ক্রুণাল পান্ডিয়া, রাহুল চাহার, জসপ্রীত বুমরাহ, ট্রেন্ট বোল্ট, আর নাথান কুইল্টার নাইল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *