IPL2021: এই অস্ট্রেলীয়ের জন্য বড়ো ধাক্কা, পেলেন না কোনো খরিদদার

আইপিএল ২০২১ এর নিলাম চলছে। ১৪তম মরশুমের জন্য চলা নিলামে মোট ২৯২ জন খেলোয়াড়ের ভাগ্য বিচার চলছে। এই ২৯২জন খেলোয়াড়ের মধ্যে থেকে ৮ট দল মোত ৬১টি স্লট ভরার জন্য ক্রিকেটারদের জন্য লড়াই করছে। ২৯২ জন খেলোয়াড়ের মধ্যে ১৬৪জন ভারতীয় খেলোয়াড়, ১২৫জন বিদেশী খেলোয়াড় আর ৩জন অ্যাসোসিয়েট দেশের খেলোয়াড়দের উপর বিড হচ্ছে।

এই খেলোয়াড়দের মধ্যে একটি নাম অস্ট্রেলিয়ার হয়ে খেলা ২৬ বছর বয়সী মার্নস লাবুসেন। দক্ষিণ আফ্রিকার নর্থ-ওয়েস্ট প্রোভিন্সের এই তরুণ ব্যাটসম্যান এখনও পর্যন্ত আন্তর্জাতিক স্তরে দক্ষিণ আফ্রিকার হয়ে শুধু মাত্র টেস্ট ক্রিকেট খেলেছেন। কিন্তু সম্প্রতিই শেষ হওয়া অস্ট্রেলিয়ার ফ্রেঞ্চাইজি লীগ বিগব্যাশে লাবুসেন ব্যাট আর বল দুটিতেই দুর্দান্ত প্রদর্শন করেছিলেন।

নিজের প্রথম আইপিএলে বিক্রি হতে পারলেন না লাবুসেন

IPL2021: এই অস্ট্রেলীয়ের জন্য বড়ো ধাক্কা, পেলেন না কোনো খরিদদার 1

অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে লাবুসেন নিজের কেরিয়ারের শুরু ২০১৭য় করেছিলেন। তখন থেকে এখনও পর্যন্ত তিনি ১৬টি ঘরোয়া টি-২০ ম্যাচ খেলেছেন। এর মদ্যে তিনি ১৯.৫০ গড়ে ২৭৩ রান করেছেন। অন্যদিকে বল হাতেও তিনি ২০র গড়ে ১১টি উইকেট নিয়েছেন। আইপিএলের কথা বলা হলে অস্ট্রেলীয় ব্যাটসম্যানের এই প্রতিষ্ঠিত লীগে নিজের ডেবিউর অপেক্ষা করছেন। এই বছর সমস্ত ক্রিকেট এক্সপার্ট আর ক্রিকেট সমর্থকদের নজর তার হবে থাকবে যে টেস্ট ক্রিকেটে ৬০ এর বেশি গড়ে রান করা লাবুসেন টি-২০র সবচেয়ে বড়ো লীগে কীভাবে প্রদর্শন করেন।আইপিঈ লাবুসেনের বেস প্রাইস ছিল ১ কোটি টাকা। কিন্তু তার নাম নিলামে ওঠার পর কোনো ফ্রেঞ্চাইজিই তাকে নিয়ে আগ্রহ প্রকাশ করেনি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *