ENGvsIND: দ্বিতীয় টেস্টের আগে জোফ্রা আর্চার বিসিসিআইয়ের বিরুদ্ধে করলেন এই গুরুতর অভিযোগ 1

ভারত আর ইংল্যান্ডের মধ্যে ৪ টেস্ট ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে খেলা হয়েছে। প্রথম টেস্ট ম্যাচের টস জিতে প্রথম ব্যাটিং করতে নামা ইংল্যান্ডের দল ভারতীয় দলকে কোনো সুযোগ দেয়নি আর এই ম্যাচ ২২৭ রানের বড়ো ব্যবধানে জিতে নেয়। ইংল্যান্ডের জোরে বোলার জোফ্রা আররার এই ম্যাচে বল হাতে খুব ভালো প্রদর্শন করতে পারেননি। তিনি পুরো ম্যাচে মাত্র ৩ উইকেটই নিয়ছেন। এছাড়াও আর্চারকে সঠিক লাইন লেন্থেও বল করতে দেখা যায়নি। দ্বিতীয় টেস্ট ম্যাচের আগে জোফ্রা আর্চার চেন্নাইয়ের পিচ নিয়ে একটি বড়ো কথা বলে দিয়েছেন।

এত খারাপ পিচ আমি কখনও দেখিনি – জোফ্রা আর্চার

ENGvsIND: দ্বিতীয় টেস্টের আগে জোফ্রা আর্চার বিসিসিআইয়ের বিরুদ্ধে করলেন এই গুরুতর অভিযোগ 2

ইংল্যান্ডের জোরে বোলার জোফ্রা আর্চার প্রথম ম্যাচের শেষ দিন ম্যাচ দুপুরের ড্রিংক্সের আগে শেষ হওয়ার সম্ভাবনা প্রকাশ করেছিলেন। এছাড়াও আর্চার পিচ নিয়েও আরও কিছু প্রশ্ন তোলেন। ডেলি মেল আর্চারের তরফে তার লেখা কলামের মাধ্যমে জানিয়েছেন, “পঞ্চমদিনের উইকেট যতটা খারাপ ছিল ততটা খারাপ উইকেট আমি আগে কখনও দেখিনি। কালার ফেডেড, বোলারদের জন্য নিশানা তৈরির করার রাফ প্যাচও উইকেটের কোথাও দেখা যাচ্ছিল না”।

রুটের ডবল সেঞ্চুরির সৌজন্যে জেতে ইংল্যান্ড

ENGvsIND: দ্বিতীয় টেস্টের আগে জোফ্রা আর্চার বিসিসিআইয়ের বিরুদ্ধে করলেন এই গুরুতর অভিযোগ 3

প্রথম টেস্ট ম্যাচে জো রুটের নেতৃত্বাধীন ইলিংশ দল টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। শুরু ধাক্কা থেকে সামলে ন্যে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট আর ডম সিবলির মধ্যে তৃতীয় উইকেটের জন্য হওয়া ২০০ রানের পার্টনারশিপের সৌজন্যে ইংল্যাণ্ড ৫৭৮ রানের বিশাল স্কোর খাড়া করে। এরপর আগে ওয়াশিংটন সুন্দরের ইনিংস ছেড়ে দিলে ভারতীয় দল প্রথম ইনিংসে ব্যাট হাতে ভালো প্রদর্শন করতে পারেনি। যে কারণে ইংল্যান্ড তৃতীয় ইইংসে ব্যাটিং করে বড়ো লক্ষ্য দিতে সফল হয়। ভারতীয় দল চতুর্থ ইনিংসে ভীষণই ছন্নছাড়া হয়ে যায় আর ম্যাচ ২২৭ রানে হেরে যায়।

দ্বিতীয় টেস্টে জয়ের উপর দুই দলের দৃষ্টি

ENGvsIND: দ্বিতীয় টেস্টের আগে জোফ্রা আর্চার বিসিসিআইয়ের বিরুদ্ধে করলেন এই গুরুতর অভিযোগ 4

প্রথম ম্যাচের পর এখন দুই দলের দৃষ্টি চেন্নাইতেই হতে চলা সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচের দিকে রয়েছে। ইলিংশ দল নিজেদের জয়ের ধারা বজায় রাখার লক্ষ্যে মাঠে নামবে তো অন্যদিকে ভারতীয় দল দ্বিতীয় টেস্টে জয় হাসিল করে সিরিজে সমতা ফেরানোর জন্য প্রত্যাবর্তন করতে চাইবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *