INDvsENG: দ্বিতীয় ওয়াওডেতে ইংল্যান্ড ৬ উইকেটে হারাল ভারতকে, অধিনায়ক কোহলির এই ভুল হল হারের কারণ

ভারত আর ইংল্যান্ডের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচ নিজেদের দুর্দান্ত প্রদর্শনের দমে ইংল্যান্ডের দল ৬ উইকেটের ব্যবধানে জিতে নিয়েছে। এর সঙ্গেই এই ম্যাচ জেতার ফলে ইংল্যান্ড এই সিরিজে ২ ম্যাচের পর সমতা ফিরিয়েছে।

ভারত খাড়া করেছিল ৩৩৬ রানের বিশাল স্কোর

INDvsENG: দ্বিতীয় ওয়াওডেতে ইংল্যান্ড ৬ উইকেটে হারাল ভারতকে, অধিনায়ক কোহলির এই ভুল হল হারের কারণ 1

এই ম্যাচের টস ইংল্যান্ডের দল জেতে আর প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় দলের শুরুটা খারাপ হয়। ওপেনার শিখর ধবন (৪) দলের মাত্র ৯ রানের স্কোরে আউট হয়ে যান। এরপর রোহিত শর্মাও (২৫) দলের মাত্র ৩৭ রানের স্কোরে আউট হয়ে যান।

রোহিত শর্মার আউট হওয়ার পর বিরাট কোহলি আর কেএল রাহুল তৃতীয় উইকেটের হয়ে ১২১ রানের এক দুর্দান্ত পার্টনারশিপ গড়েন। তবে বিরাট কোহলির (৬৬) আউট হওয়ার পর, কেএল রাহুল আর ঋষভ পন্থ চতুর্থ উইকেটের হয়ে ১১৩ রানের পার্টনারশিপ গড়েন। শেষে হার্দিক পাণ্ডিয়াও ১৬ বলে ৩৫ রানের একটি বিস্ফোরক ইনিংস খেলেন। এই সমস্ত পার্টনারশিপের সৌজন্যে ভারতীয় দল নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩৬ রানে বড়ো স্কোর করতে সফল হয়।

ভারতের হয়ে কেএল রাহুল ১১৪ বলে ১০৮ রানের ইনিংস খেলেন। অন্যদিকে ঋষভ পন্থ ৪০ বলে ৭৭ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেন। ইংল্যান্ডের হয়ে রিস টোপলে আর টম ক্যুরেন ২টি করে উইকেট নিয়েছেন।

ইংল্যান্ড সহজেই করে লক্ষ্য হাসিল

INDvsENG: দ্বিতীয় ওয়াওডেতে ইংল্যান্ড ৬ উইকেটে হারাল ভারতকে, অধিনায়ক কোহলির এই ভুল হল হারের কারণ 2

লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ডের শুরুটা দুর্দান্ত হয়। ওপেনিং ব্যাটসম্যান জেসন রয় আর জনি ব্যারেস্টো প্রথম উইকেটের হয়ে ১১০ রানের এক দুর্দান্ত পার্টনারশিপ গড়েন। জেসন রয় (৫৫) এর আউট হওয়ার পর বেন স্টোকস আর জনি ব্যারেস্টো ১৭৫ রানের একটি ম্যারাথন পার্টনারশিপ গড়েন। এই দুই ব্যাটসম্যানের এই ঝোড়ো পার্টনারশিপ ইংল্যান্ডের জয়ে নিশ্চিত করে দেয়। ব্যাটসম্যানদের ভালো প্রদর্শনের দমে ইংল্যান্ডের দল ৩৩৭ রানের লক্ষ্যকে ৪৩.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে হাসিল করে নেয়। ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি ১১২ বলে ১২৪ রানের ইনিংস জনি ব্যারেস্টো খেলেন। অন্যদিকে দলের হয়ে বেন স্টোকস ৫২ বলে ৯৯ রানের এক বিস্ফোরক ইনিংস খেলেন।

অধিনায়ক বিরাট কোহলি এই ম্যাচে প্রথম একাদশের নির্বাচন সঠিকভাবে করেননি। তিনি স্পিনার যজুবেন্দ্র চহেলকে উপেক্ষা করে খারাপ ফর্মে থাকা কুলদীপ যাদবকে প্রথম একাদশে সুযোগ দেন। তার এই ভুল কোথাও না কোথাও দলের হারের কারন হয়ে দাঁড়ায়।

এখানে দেখুন ম্যাচের স্কোরকার্ড

INDvsENG: দ্বিতীয় ওয়াওডেতে ইংল্যান্ড ৬ উইকেটে হারাল ভারতকে, অধিনায়ক কোহলির এই ভুল হল হারের কারণ 3

INDvsENG: দ্বিতীয় ওয়াওডেতে ইংল্যান্ড ৬ উইকেটে হারাল ভারতকে, অধিনায়ক কোহলির এই ভুল হল হারের কারণ 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *