ভারতের পেস আক্রমণ বিশ্বের সেরা! লর্ডসে দুরন্ত জয়ের পর শামি-সিরাজদের প্রশংসায় রামিজ রাজা 1

ভারতীয় ক্রিকেট দলের বর্তমান বোলিং আক্রমণে কিছুটা শক্তি আছে, যার কারণে টিম ইন্ডিয়া বিদেশী কন্ডিশনে বড় বড় ম্যাচ জিততে সক্ষম হয়েছে। ভারতীয় বোলাররা নিজেরাই এমন ম্যাচগুলো টেনে নিয়েছে যে বাকি দলগুলো জয়ের কথা কল্পনাও করতে পারেনি। লন্ডনের ঐতিহাসিক লর্ডস ক্রিকেট স্টেডিয়ামে বোলিংয়ের শক্তিতে একই রকম জয় পেয়েছিল ভারত। এখানে বিরাট কোহলি এবং কো ইংল্যান্ডকে ১৫১ রানে চূর্ণ করে এবং সিরিজে তিনটি ম্যাচ বাকি রেখে ১-০ ব্যবধানে এগিয়ে যায়।

2nd Test: India Win Final-Day Thriller At Lord's To Take Series Lead vs  England | Cricket News

ভারতীয় দল লাঞ্চের ঠিক পরে তাদের ইনিংস ঘোষণা করে এবং ৬০ ওভারে ইংল্যান্ডকে জেতার জন্য ২৭২ রানের লক্ষ্য নির্ধারণ করে। এখান থেকে ইংল্যান্ড দল ম্যাচ ড্র করার কথা ভাবতে পারত কিন্তু ভারতীয় বোলাররা অন্য কিছু পরিকল্পনা করেছিল। ম্যাচে আধঘণ্টা বাকি থাকতে ভারত মাত্র ১২০ রানে ব্রিটিশদের হারিয়ে দেয়। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রমিজ রাজা বলেছেন যে বর্তমান দলের কারোরই ভারতের সেরা বোলিং আক্রমণ নেই। রমিজ রাজা এখানে টেস্ট ক্রিকেটের কথা বলছেন যেখানে ভারত বিস্ময়কর কাজ করেছে। রমিজ রাজা বলেন, “একটা সময় ছিল যখন ভারত স্পিন বোলিংয়ের ভিত্তিতে ম্যাচ ধরে রাখার চেষ্টা করত কিন্তু এখন সেই দিনগুলোও চলে গেছে। মহম্মদ শামি ব্যাট দিয়ে তার সেরা ইনিংস খেলেছে। মহম্মদ সিরাজ পারফর্ম করেছেন। ওরা বিরাট কোহলির মতো ক্ষুধার্ত। যখনই তার হাতে বল আসে, সে খেলা বদলানোর চেষ্টা করে।”

England vs India 2nd Test, Day 5 as it happened: Siraj picks 4-for as Kohli  and Co win by 151 runs

রমিজ রাজা বলেন, মহম্মদ সিরাজ তার সংক্ষিপ্ত টেস্ট কেরিয়ারে ভালো নাম করেছেন। তিনি আরও বলেন যে, “ভারতীয় দল এখন সম্পূর্ণ ভিন্ন ধরনের। এই জয় পুরোপুরি বিরাট কোহলির। চতুর্থ ইনিংসে যাওয়ার আগে যেভাবে তিনি তার দলকে সামলেছেন এবং অধিনায়কত্ব করেছেন তা খুবই ইতিবাচক। তারা মাত্র ২টি সেশনেই ইংল্যান্ডকে অলআউট করে দিয়েছে।” দুই দলের মধ্যে তৃতীয় ম্যাচটি এখন হেডিংলিতে অনুষ্ঠিত হবে, যা ২৫ আগস্ট থেকে শুরু হবে। অস্ট্রেলিয়ার দুর্দান্ত জয়ের পর ভারতের ইংল্যান্ডে স্প্ল্যাশ করার সুযোগ রয়েছে।

Leave a comment

Your email address will not be published.