বিরাট কোহলির এই বুদ্ধিমত্তায়  ৩১৭ রানে ম্যাচ জিতল ভারত 1

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চলা ৪ টেস্ট ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচ চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচ ভারতীয় দল দুর্দান্ত প্রদর্শনে জিতে নিয়েছে। ভারতীয় ক্রিকেট দল দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ৪৮২ রানের লক্ষ্য দিয়েছিল। লক্ষ্য তাড়া করতে নামা ইংল্যান্ড ১৬৪ রানে অলআইট হয়ে যায়। ভারতীয় বোলাররা এই ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন।

ভারতীয় স্পিনারদের সামনে আত্মসমর্পণ ইংল্যান্ডের

বিরাট কোহলির এই বুদ্ধিমত্তায়  ৩১৭ রানে ম্যাচ জিতল ভারত 2

ভারতের ৪৮২ রানের লক্ষ্যের জবাবে মাঠে নামা ইংল্যান্ড দল ১৬৪ রান করে। ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় ইনিংসে জো রুট ৩৩ রান করেন সেই সঙ্গে মইন আলি ৪৩ রান করেন। এছাড়া আর কোনো খেলোয়াড় দলের হয়ে গুরুত্বপূর্ণ যোগদান করতে পারেননি। ভারতীয় স্পিন বোলারদের প্রদর্শনের দিকে নজর দেওয়া হলে তারা দুর্দান্ত বোলিং করেছে।

বিরাট কোহলির এই বুদ্ধিমত্তায়  ৩১৭ রানে ম্যাচ জিতল ভারত 3

ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে অক্ষর প্যাটেল ৫ উইকেট নিয়েছেন, এছাড়াও কুলদীপ যাদব ২টি আর অশ্বিন ৩টি গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন। অশ্বিন প্রথম ইনিংসে অসাধারণ প্রদর্শন করেছিলেন। অশ্বিন প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতেও অসাধারণ সেঞ্চুরি করেছেন।

ভারতীয় খেলোয়াড়দের দুর্দান্ত ব্যাটিং

বিরাট কোহলির এই বুদ্ধিমত্তায়  ৩১৭ রানে ম্যাচ জিতল ভারত 4

ভারতীয় ক্রিকেট দলের ব্যাটিংয়ের দিকে নজর দেওয়া হলে ব্যাটসম্যানদের তরফে দুর্দান্ত ব্যাটিং দেখতে পাওয়া গেছে। ম্যাচের প্রথম ইনিংসে রোহিত শর্মা সেঞ্চুরি করেছিলেন। অন্যদিকে অশ্বিন দুর্দান্ত সেঞ্চুরি করেন দ্বিতীয় ইনিংসে। রোহিত প্রথম ইনিংসে ১৬১ রান করেছিলেন। ছাড়াও অশ্বিনের ব্যাট থেকে ১০৬ রান বেরিয়েছে। ভারত্য দলের অধিনায়ক বিরাট কোহলিও এই ম্যাচে ৬৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

আহমেদাবাদে হবে পরবর্তী ম্যাচ

বিরাট কোহলির এই বুদ্ধিমত্তায়  ৩১৭ রানে ম্যাচ জিতল ভারত 5

ভারতীয় খেলোয়াড়দের পরবর্তী ম্যচ্চ আহমেদাবাদে খেলা হবে। ভারতীয় ক্রিকেট দলের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার জন্য এই ম্যাচ জেতা জরুরী। পরবর্তী ম্যাচ ডে-নাইট টেস্ট হবে। ভারতীয় দল এই ম্যাচে নিজেদের প্রদর্শন বজায় রাখতে চাইবে। প্রথম টেস্ট পাওয়া হারের পর অধিনায়ক বিরাট কোহলি দলে কিছু বড়ো পরিবর্তন করেন। দলে অক্ষর প্যাটেল আর কুলদীপ যাদবের প্রত্যাবর্তন হয়। মহম্মদ সিরাজকেও জসপ্রীত বুমরাহের জায়গায় সুযোগ দেওয়া হয়। ভারতের হয়ে সবচেয়ে বড়ো যোগদান রোহিত শর্মা আর অশ্বিনের থেকেছে। কিছু অক্ষর প্যাটেলের যোগদানকেও এই ম্যাচে উপেক্ষা করা যাবে না। ম্যাচে কোহলি অক্ষর প্যাটেলকে দলে শামিল করেন যা এক দুর্দান্ত সিদ্ধান্ত প্রমানিত হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *