india-and-pakistan-cricketers-face-to-play-together-claimed-by-mohammad-rizwan

পাকিস্তানের (Pakistan) উইকেটকিপার ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) বলেছেন যে ভারত (India) ও পাকিস্তানের ক্রিকেটাররা একে অপরের বিরুদ্ধে দ্বিপাক্ষিকভাবে খেলতে চায় কিন্তু উভয় দেশের রাজনৈতিক বিষয় খেলোয়াড়দের নিয়ন্ত্রণে নেই। ভারত ও পাকিস্তানের ক্রিকেট দল শেষবার ২০১৩ সালের জানুয়ারিতে দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়েছিল। পাকিস্তান দল ভারত সফর করে। ২০০৭-০৮ মরসুমের পর থেকে টেস্টে কোনো দ্বিপাক্ষিক সিরিজে দুই দল মুখোমুখি হয়নি। যদিও এই সময়ে পাকিস্তানের পক্ষ থেকে সময়ে সময়ে দুই দলের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ খেলার দাবি উঠলেও ভারত প্রতিবারই তা প্রত্যাখ্যান করে।

ভারত ও পাকিস্তানের ক্রিকেটাররা একে অপরের বিরুদ্ধে দ্বিপাক্ষিকভাবে খেলতে চায়

ভারতের সঙ্গে সিরিজ খেলতে মরিয়া হয়ে উঠছে পাকিস্তান, এই খেলোয়াড় তুললেন বড় দাবি !! 1

ইতিমধ্যে, উভয় দল আইসিসি টুর্নামেন্টে একে অপরের মুখোমুখি হয়েছে, যার মধ্যে বিশ্বকাপ এবং এশিয়া কাপ টুর্নামেন্ট অন্তর্ভুক্ত রয়েছে। পাকিস্তান দল বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিপক্ষে সীমিত ওভারের হোম সিরিজ খেলার প্রস্তুতি নিচ্ছে। উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে মিডিয়ার সাথে আলাপকালে মহম্মদ রিজওয়ান বলেন, “পাকিস্তান ও ভারতের ক্রিকেটাররা একে অপরের বিপক্ষে খেলতে চায়, কিন্তু উভয় দেশের রাজনৈতিক বিষয় খেলোয়াড়দের নিয়ন্ত্রণে নেই।”

কাউন্টিতে সাসেক্সের হয়ে খেলেছেন পূজারা ও রিজওয়ান

ভারতের সঙ্গে সিরিজ খেলতে মরিয়া হয়ে উঠছে পাকিস্তান, এই খেলোয়াড় তুললেন বড় দাবি !! 2

মহম্মদ রিজওয়ান এবং ভারতীয় টেস্ট বিশেষজ্ঞ চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) সম্প্রতি ইংল্যান্ডে কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলে ফিরেছেন। দুজনেই কাউন্টি অর্থাৎ সাসেক্সে (Sussex) একই দলের অংশ ছিলেন। এই সময়, দুজনেই একে অপরের সাথে অনেক সময় কাটিয়েছেন এবং তাদের খেলা নিয়ে কথা বলেছেন। পূজারার প্রশংসা করতে আর ক্লান্ত হন না রিজওয়ান। রিজওয়ান বলেছেন যে এই খেলার প্রতি পূজারার নিবেদন আশ্চর্যজনক।

‘চেতেশ্বর পূজারার কাছ থেকে অনেক কিছু শিখেছি’

ভারতের সঙ্গে সিরিজ খেলতে মরিয়া হয়ে উঠছে পাকিস্তান, এই খেলোয়াড় তুললেন বড় দাবি !! 3

পূজারা কাউন্টিতে দুর্দান্ত ফর্ম দেখিয়েছিলেন, তারপরে তিনি টিম ইন্ডিয়াতে ফিরেছেন। সাসেক্সের হয়ে একটি ম্যাচে গুরুত্বপূর্ণ জুটি খেলেন পূজারা ও রিজওয়ানও। রিজওয়ানের মতে, “পূজারার সাথে আমার ক্রিকেট নিয়ে আলোচনা হয়েছিল এবং আমি তার কাছ থেকে অনেক কিছু শিখেছি। খেলোয়াড় হিসেবে আমরা আলাদা নই। আমরা একই ক্রিকেট পরিবারের। তিনি খুব চমৎকার একজন মানুষ। প্রকৃতপক্ষে, খেলার প্রতি তার মনোযোগ এবং উত্সর্গ দেখে আমি খুব মুগ্ধ।” পাকিস্তানের দল 8 জুন থেকে মুলতানে তাদের ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি ওডিআই সিরিজ খেলবে।

Leave a comment

Your email address will not be published.