বন্যেরা বনে সুন্দর, শিশুরা মাতৃক্রোড়ে, তৃতীয় টেস্ট জিতে ভারত আবারও টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষস্থানে 1

উভয় প্রান্তের ব্যাটসম্যানরা কোনও চিহ্ন পেতে ব্যর্থ হওয়ায় আহমেদাবাদে অনুষ্ঠিত তৃতীয় টেস্টে ভারতীয় ক্রিকেট দল ইংল্যান্ডকে ১০ উইকেটে হারিয়েছে। আধুনিক কালের খেলায় অন্যতম মারাত্মক ট্র্যাক হিসাবে দেখা গেল মোতেরার পিচকে, যেখানে ইংলিশ এবং ভারতীয় ব্যাটসম্যানদের স্পিন ট্র্যাকগুলিতে খেলতে বিপজ্জনক বলে মনে হয়েছিল। খেলায় মোট ১১টি উইকেট নেওয়ায় অক্ষর প্যাটেল ঘরোয়া দলের হয়ে সব থেকে ভালো পারফর্মার ছিলেন। ম্যাচটিতে রবিচন্দ্রন অশ্বিনও আট উইকেট তুলেছেন।

Image

ইংল্যান্ডকে পরাজিত করার পর আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট টেবিলের শীর্ষে চলে গেল ভারত

চার ম্যাচের সিরিজের তৃতীয় টেস্টে ইংল্যান্ডকে পরাজিত করে ভারতীয় ক্রিকেট দল আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট টেবিলে উপরে উঠে গিয়েছে। চার ম্যাচের সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে টিম ইন্ডিয়া আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট টেবিলের শীর্ষে চলে গিয়েছে। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের যোগ্যতা অর্জনের জন্য এখন হোম দলকে শেষ টেস্ট ম্যাচটি ড্র করতে হবে।

বিদেশে এসে মেন ইন ব্লু এর কাছে হেরে ইংল্যান্ড এখন আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গিয়েছে। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের লড়াইয়ে থাকার জন্য তাদের কমপক্ষে আরও একটি টেস্ট ম্যাচ জিততে হত। কিন্তু তৃতীয় টেস্টে ইংলিশ ব্যাটসম্যানরা প্রথম ইনিংসে মাত্র ১১২ রানে এবং তৃতীয় ইনিংসে ৮১ রানে আউট হয়ে যায়।

Image

হোস্টদের ফাইনালের যোগ্যতা অর্জনের জন্য কেবল ফাইনাল টেস্টটি ড্র করা উচিত

ভারতীয় ক্রিকেট দলের আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যোগ্যতা অর্জনের জন্য কেবল চূড়ান্ত টেস্টটি ড্র করা দরকার। অস্ট্রেলিয়াও এই চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করতে পারে যদি ইংল্যান্ড এই সফরের চূড়ান্ত টেস্ট জিততে পারে, যা আগামী ৪ মার্চ থেকে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Image

ইংল্যান্ডের ঐতিহাসিক লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে আগামী ১৮ জুন থেকে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের সমস্ত টেস্ট সিরিজ শেষ করে নিউজিল্যান্ড ইতিমধ্যে টুর্নামেন্টের ফাইনালের যোগ্যতা অর্জনকারী প্রথম দল হয়ে উঠেছে।

Leave a comment

Your email address will not be published.