IND vs ZIM: শিখর ধাওয়ানের অধিনায়কত্ব কেড়ে নেওয়ার পর ব্যাপক তোলপাড়, কেএল রাহুলকে ধুয়ে দিলেন প্রাক্তন নির্বাচক ! 1

IND vs ZIM: জিম্বাবোয়ে সফরে চলে গিয়ে ভারতীয় ক্রিকেট দল। এই সফরে দুই দলের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে। এর আগে যখন এই সিরিজের জন্য টিম ইন্ডিয়া ঘোষণা করা হয়েছিল, তখন শিখর ধাওয়ানকে অধিনায়ক করা হয়। কিন্তু নির্বাচকরা সম্প্রতি ধাওয়ানের কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নিয়ে কেএল রাহুলের হাতে তুলে দিয়েছেন। নির্বাচকদের এই সিদ্ধান্তের পরে, অনেক অভিজ্ঞরা প্রশ্ন তুলছেন এবং ধাওয়ানের কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নেওয়াকে ভুল হিসাবে বিবেচনা করছেন।

প্রশ্ন তুলেছেন প্রাক্তন এই নির্বাচক

IND vs ZIM: শিখর ধাওয়ানের অধিনায়কত্ব কেড়ে নেওয়ার পর ব্যাপক তোলপাড়, কেএল রাহুলকে ধুয়ে দিলেন প্রাক্তন নির্বাচক ! 2

শিখর ধাওয়ানকে প্রথমে এই সিরিজের জন্য অধিনায়ক নিযুক্ত করা হয়। কিন্তু এখন তিনি সহ-অধিনায়কের ভূমিকা পালন করবেন। নির্বাচকদের এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের প্রাক্তন নির্বাচক সাবা করিম। সাবা করিম মনে করেন, ধাওয়ানকে অধিনায়কত্ব থেকে সরানো উচিত হয়নি। খেলোয়াড় হিসেবে কেএল রাহুলের দলে থাকা উচিত ছিল।

খেলোয়াড় হিসেবে জায়গা পান রাহুল

IND vs ZIM: শিখর ধাওয়ানের অধিনায়কত্ব কেড়ে নেওয়ার পর ব্যাপক তোলপাড়, কেএল রাহুলকে ধুয়ে দিলেন প্রাক্তন নির্বাচক ! 3

সাবা করিম নির্বাচকদের এই সিদ্ধান্ত নিয়ে বলেন, “কেএল রাহুলের উচিত দলের খেলোয়াড় হিসেবে সিরিজ খেলা। তাকে অধিনায়ক বা সহ-অধিনায়ক বানানো এত গুরুত্বপূর্ণ নয়। দীর্ঘ বিরতির পর আসছেন তিনি। শিখর ধাওয়ান দলের একজন সিনিয়র খেলোয়াড় এবং সাদা বলের ক্রিকেটে ভালো করেছেন। অধিনায়ক ঘোষণার পর তাকে গুরুত্ব দিতে হবে।”

সাবা করিম আরও বলেন, “এই ধরনের সিদ্ধান্ত খুব সাবধানে নেওয়া দরকার। তাড়াহুড়ো করার দরকার নেই কারণ এটি দলের পরিবেশের সাথে সম্পর্কিত একটি সিদ্ধান্ত। দলগত মনোভাব গড়ে তুলতে হবে। একজন অধিনায়ক আসন্ন ম্যাচের জন্য তার পরিকল্পনার কথা ভাবতে শুরু করেন এবং তারপর আপনি হঠাৎ অধিনায়কত্ব পরিবর্তন করেন। এটি খেলোয়াড়ের মনোবলকে প্রভাবিত করে।”

অনেকদিন পর দলে যোগ দিলেন

IND vs ZIM: শিখর ধাওয়ানের অধিনায়কত্ব কেড়ে নেওয়ার পর ব্যাপক তোলপাড়, কেএল রাহুলকে ধুয়ে দিলেন প্রাক্তন নির্বাচক ! 4

চোটের কারণে আইপিএল ২০২২ এর পর থেকে টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন কেএল রাহুল। রাহুল এর জুন মাসে জার্মানিতে হার্নিয়া সার্জারি হয়েছিল এবং ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে রাহুল করোনায় আক্রান্ত হন। এখন তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন এবং জিম্বাবোয়ে সফরে দলের দায়িত্ব নিতে দেখা যাবে।

Leave a comment

Your email address will not be published.