IND vs ZIM: দীর্ঘদিন পর জিম্বাবুয়ে সফরে টিম ইন্ডিয়া, এই খেলোয়াড়ের উপর থাকবে অধিনায়কত্বের দ্বায়িত্ব !! 1

IND vs ZIM: ভারতীয় দল বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ এবং তারপর পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে তাদের। এই সিরিজে অনেক ভারতীয় খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হয়েছে। শিখর ধাওয়ান ওয়ানডে সিরিজের নেতৃত্ব দিচ্ছেন, আর টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে ফিরবেন রোহিত শর্মা। এদিকে টিম ইন্ডিয়ার আরেকটি সিরিজের পথ পরিষ্কার হয়ে গেছে। জিম্বাবোয়ে সফরে যাচ্ছে ভারতীয় দল। এদিকে, এই সিরিজের জন্য বড় খেলোয়াড়রা আবার বিশ্রাম নিতে পারেন এবং কেএল রাহুলের হাতে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হতে পারে বলেও খবর রয়েছে। একইসঙ্গে খবরও আসছে, বিরতির পর প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিও ফিরে আসতে পারেন। খুব শীঘ্রই এই সিরিজের জন্য টিম ইন্ডিয়া ঘোষণা করা হবে বলে মনে করা হচ্ছে।

জিম্বাবোয়ে সফরে দেখা যাবে বিরাটকে

IND vs ZIM: দীর্ঘদিন পর জিম্বাবুয়ে সফরে টিম ইন্ডিয়া, এই খেলোয়াড়ের উপর থাকবে অধিনায়কত্বের দ্বায়িত্ব !! 2

ভারতীয় ক্রিকেট দল আগামী মাসে তিন ম্যাচের ওডিআই সিরিজের জন্য জিম্বাবুয়ে সফর করবে, যেটি ছয় বছরে তাদের প্রথম সফর হবে। ১৮, ২০ এবং ২২ আগস্ট হারারেতে তিনটি ওয়ানডে খেলা হবে। সিরিজটি আইসিসি পুরুষদের বিশ্বকাপ সুপার লিগের অংশ। জিম্বাবোয়ে বর্তমানে ১৩টি দলের মধ্যে ১২তম স্থানে রয়েছে। ভারতীয় দল শেষবার ২০১৬ সালে জিম্বাবুয়ে সফর করেছিল, যখন দলটি মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে খেলেছিল। শিখর ধাওয়ানের নেতৃত্বে ভারতের যুব দল ৭ আগস্ট থেকে ওয়েস্ট ইন্ডিজে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে। ভারতের বিপক্ষে সিরিজের আগে ৩০ জুলাই থেকে বাংলাদেশের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে জিম্বাবোয়ে দল।

এশিয়া কাপের আগে আরেকটি সিরিজ খেলবে ভারত

IND vs ZIM: দীর্ঘদিন পর জিম্বাবুয়ে সফরে টিম ইন্ডিয়া, এই খেলোয়াড়ের উপর থাকবে অধিনায়কত্বের দ্বায়িত্ব !! 3

জিম্বাবোয়ের বিপক্ষে সিরিজের পর এশিয়া কাপ ২০২২ শুরু হয়ে যাবে। এবারের এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি ফর্ম্যাটে। এখনও পর্যন্ত ঠক আছে এটি শ্রীলঙ্কায় হবে। কিন্তু সেখানকার অবস্থা ভালো না। তাই এশিয়া কাপ শেষ পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করা হতে পারে। তবে তা এখনও ঘোষণা করা হয়নি। একই সময়ে, এটিও বিশ্বাস করা হচ্ছে যে এর সম্পূর্ণ সময়সূচী সম্ভবত ২২ জুলাই জানা যাবে। সূচি এখনও প্রকাশ করা হয়নি। তবে বলা হচ্ছে টিম ইন্ডিয়ার প্রথম ম্যাচ হবে পাকিস্তানের বিরুদ্ধে। এটি একটি হাই ভোল্টেজ ম্যাচ হতে চলেছে। ভারত এবং পাকিস্তানের মধ্যে শেষ ম্যাচটি হয় ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। তারপর থেকে এই দুটি দল একে অপরের মুখোমুখি হয়নি।

জিম্বাবোয়ে সফরের জন্য সম্ভাব্য ভারতীয় দল:

ঋতুরাজ গায়কোয়াড, ইশান কিষাণ (WK), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, শ্রেয়াস আইয়ার, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া (C), অক্ষর প্যাটেল, ভূবনেশ্বর কুমার, আভেশ খান, উমরান মালিক, আরশদীপ সিং, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, হর্ষাল প্যাটেল

Leave a comment

Your email address will not be published.