IND vs ZIM: জয় দিয়েই 'আফ্রিকা অভিযান' শুরু ভারতের, ব্যাটে-বলে জিম্বাবোয়েকে নাস্তানাবুদ করলো টিম ইন্ডিয়া !! 1

IND vs ZIM: কোন অঘটনের মুখমুখি হতে হল না ভারতকে। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবোয়েকে ১০ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। হারারে স্পোর্টস ক্লাবে খেলা প্রথম ওয়ানডেতে জিম্বাবোয়ে প্রথমে ব্যাট করে ভারতের সামনে ১৯০ রানের লক্ষ্য রাখে। জিম্বাবোয়ের দেওয়া রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ভারত গিল (৮২) এবং ধাওয়ানের (৮১) মধ্যে অবিচ্ছিন্ন সেঞ্চুরি জুটিতে ১৯.১ ওভার বাকি থাকতে একটি উইকেট না হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত।

ভারতীয় বোলারদের দাপটে চুরমার জিম্বাবোয়ে

IND vs ZIM: জয় দিয়েই 'আফ্রিকা অভিযান' শুরু ভারতের, ব্যাটে-বলে জিম্বাবোয়েকে নাস্তানাবুদ করলো টিম ইন্ডিয়া !! 2

এ দিন টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় ভারত। আসলে খেলার শুরুর দিকে পিচের সতেজ ভাবটা কাজে লাগাতেই এই সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক কেএল রাহুল। আগের সিরিজের বাংলাদেশের বোলারদের বিরুদ্ধে ব্যাটিংয়ে নজর কাড়লেও, এ দিন ভারতীয় বোলারদের বিরুদ্ধে নাকানি-চোবানি খেতে দেখা যায় আফ্রিকার দলটিকে। জিম্বাবুয়ে ১১০ রানে আট উইকেট হারিয়ে ফেলে। কিন্তু রিচার্ড এনগারওয়া (৩৪) এবং ব্র্যাড ইভান্স (অপরাজিত ৩৩) নবম উইকেটে ৭০ রান যোগ করে দলকে একপ্রকার লজ্জার হাত থেকে বাঁচায়। অধিনায়ক রেগিস চাকাবওয়া সর্বোচ্চ ৩৫ রান করেন। ভারতের হয়ে অক্ষর প্যাটেল, দীপক চাহার ও প্রসিদ্ধ কৃষ্ণা ৩টি করে উইকেট নেন।

শিখর-শুভমানেই জয় ভারতের

IND vs ZIM: জয় দিয়েই 'আফ্রিকা অভিযান' শুরু ভারতের, ব্যাটে-বলে জিম্বাবোয়েকে নাস্তানাবুদ করলো টিম ইন্ডিয়া !! 3

জবাবে ব্যাট করতে নেমে ভারতকে কোন সমস্যার মুখেই পড়তে হয়নি। শুরু থেকেই জিম্বাবোয়ের বোলারদের ওপর দাপট দেখাতে থাকেন দুই ওপেনার শুভমান গিল ও শিখর ধাওয়ান। সিরিজ শুরু হওয়ার আগে এই ধাওয়ানকে সরিয়েই দলের অধিনায়ক করা হয় কেএল রাহুলকে। এ দিন ব্যাট হাতে তারই যেন উত্তর দিলেন গব্বর। ব্যাট চালিয়ে খেলে ৮১ রান করে যান এই বাঁ-হাতি ওপেনার। কম যাননি আরেক ওপেনার শুভমান গিলও। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ব্যাট হাতে চমক দেওয়ার পর এ দিন ৮২ রান করে যান তিনি। সব মিলিয়ে দুই ওপেনারেই কেল্লাফতে করে ভারত।

Leave a comment

Your email address will not be published.