IND vs ZIM: রোহিত'কে ছুঁয়ে দেখতে মাঠেই ঢুকে পড়লো কিশোর, প্রহরীদের থেকে বাঁচালেন ভারত অধিনায়ক'ই !! 1

IND vs ZIM: আজ মেলবোর্নের এম সি জি’তে টি-২০ বিশ্বকাপের ৪২তম ম্যাচে মুখোমুখি হয়েছিলো ভারত এবং জিম্বাবুয়ে। সকালে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা’কে ১৩ রানে হারিয়ে পাকিস্তান এবং বাংলাদেশ’কে দ্বিতীয় লাইফলাইন দিয়েছিলো নেদারল্যান্ডস। নিজেদের মধ্যে ম্যাচে বাংলাদেশ’কে হারায় পাকিস্তান। অর্জন করে সেমিফাইনালের যোগ্যতা। রান রেটের নিরিখে কিছুক্ষণের জন্য গ্রুপের শীর্ষেও যায় তারা। ভারত নেমে আসে দ্বিতীয় স্থানে। মেলবোর্নে জিম্বাবুয়েকে ৭১ রানে হারিয়ে আবার গ্রুপের শীর্ষস্থান পুনরুদ্ধার করলো ‘মেন ইন ব্লু।’ সাথে সাথে ঠিক হয়ে গেলো শেষ চারের ম্যাচে তাদের প্রতিপক্ষ’ও। আজকের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করে ভারত তোলে ১৮৬ রান। কে এল রাহুল ৩৫ বলে ৫১ এবং সূর্যকুমার যাদব ২৫ বলে ৬১* করেন। জবাবে ব্যাট করতে নেমে প্রথমে পেসারদের দাপটে কেঁপে যায় জিম্বাবুয়ে ব্যাটিং। পরে ৩ উইকেট নেন অশ্বিন। ‘শেভ্রন’ ইনিংস শেষ হয় ১১৫ রানে। ৭১ রানে এই জয় সহ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে প্রবেশ করলো ‘টিম ইন্ডিয়া।’ ভারতের সহজ জয়ের সাথে সাথে আলোচনা’র কেন্দ্রবিন্দুতে উঠে এসছে আরও একটি ঘটনা। ম্যাচ চলাকালীন হঠাৎ মাঠে ঢুকে পড়ে এক কিশোর।

প্রিয় তারকা’কে ছুঁয়ে দেখতে মাঠে কিশোর-

Pitch Invade | image: Twitter
A young pitch invader wanted to meet Rohit Sharma during the India vs Zimbabwe game

ইউরোপীয় ফুটবলে প্রায়’ই দেখা যায় কোনো তরুণ বা তরুণী’কে মাঠের মধ্যে ঢুকে পড়তে। কখনো প্রিয় খেলোয়াড়’কে স্রেফ ছুঁয়ে দেখার ইচ্ছায়, আবার কখনো না সেলফি বা অটোগ্রাফের আশায়।খাতায় কলমে বলা হয় “পিচ ইনভেডার।’ ক্রিকেট মাঠে এই দৃশ্য অবশ্য এখন বিরল।  চারপাশের প্রহরা এড়িয়ে মাঠের মধ্যে ঢুকে পড়া বেশ কঠিন’ও। সেই কঠিন কাজটিই করে দেখালো এক কিশোর। মেলবোর্নে ভারত বনাম জিম্বাবুয়ে ম্যাচ চলছে তখন। জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছে ‘মেন ইন ব্লু।’ জিম্মাবুয়ের তখন ২০ বলে চাই ৭৬ রান। হঠাৎ গ্যালারির রেলিং টপকে মাঠের ভেতর ছুটে ঢুকে পড়ে এক কিশোর। পরনে কালো টি-শার্ট আর হাতে ভারতের পতাকা। প্রিয় ক্রিকেটার রোহিত শর্মা’র সাথে হাত মেলানোর ইচ্ছা ছিলো তার। কিন্তু ভারত অধিনায়কের কাছে পৌঁছানোর আগেই তাকে আটকে দেন মাঠের প্রহরী’রা। বিষয়’টি দেখতে পেয়ে এগিয়ে যান স্বয়ং রোহিত। নিজেই কথা বলেন মাঠের প্রহরীদের সাথে। কিশোর’কে যাতে ঠিক ভাবে গ্যালারিতে ফিরিয়ে দিয়ে আসা হয় তার অনুরোধ জানান। এমনকি কিশোরের দিকেও হাত নেড়ে কিছু বলতে দেখা গিয়েছে ভারত অধিনায়ক’কে। উল্টোদিক থেকে ছুটে আসেন মহম্মদ শামি’ও। তিনিও হেসে কিছু বলেন কিশোর’কে। দেখে নিন সেই ভিডিও-

শাস্তি হলো কিশোরের, দিতে হবে জরিমানা-

মাঠের ভিতর এইভাবে ভক্তের প্রবেশ ক্রিকেট ম্যাচের নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্নচিহ্ন তুলে দেয়। এর আগে ভারতের ইংল্যান্ড সফরেও একজন ‘কে দেখা গিয়েছিলো এইভাবে মাঠের  মধ্যে ঢুকে পড়তে। পরে তাকে মাঠ থেকে ব্যান করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। এই কিশোর’কে ব্যান করার খবর পাওয়া না গেলেও শোনা যাচ্ছে বেশ বড়সড় জরিমানা গুনতে হবে তাকে। যে পরিমাণ টাকা তাকে জরিমান দিতে হবে সেই অঙ্ক’টা ভারতের টাকায় প্রায় ৬.৫ লক্ষ।

Leave a comment

Your email address will not be published.