IND vs WI: শচীনের এই বিশেষ রেকর্ডটি নিজের নামে করলেন গিল, এই কীর্তি জানলে আপনিও অবাক হবেন 1

IND vs WI: পোর্ট অফ স্পেনের কুইন্স পার্ক ওভালে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ (IND vs WI) এর মধ্যে ৩ ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচটি খেলা হয়েছিল। এই ম্যাচে টিম ইন্ডিয়ার হয়ে ইনিংস শুরু করেন অধিনায়ক শিখর ধাওয়ান ও শুভমান গিল। তরুণ ব্যাটসম্যান গিল এই ম্যাচে দুর্দান্ত হাফ সেঞ্চুরি করে ক্রিকেট কিংবদন্তি শচীন তেন্ডুলকারের একটি বড় রেকর্ড নিজের নামে করে নিলেন।

তেন্ডুলকারের রেকর্ড ভাঙলেন গিল

IND vs WI: শচীনের এই বিশেষ রেকর্ডটি নিজের নামে করলেন গিল, এই কীর্তি জানলে আপনিও অবাক হবেন 2

প্রথম ওয়ানডেতে, শিখর ধাওয়ান এবং শুভমান গিল টিম ইন্ডিয়ার হয়ে শুরুটা দুর্দান্ত করেন। এর ভিত্তিতে দল বোর্ডে ৩০৮ রান করে। ২২ বছর বয়সী তরুণ ব্যাটসম্যান শুভমান গিল ৫৩ বলে ৬ চার ও ২ ছক্কায় ৬৪ রান করেন। এটাই ছিল তার ওয়ানডে কেরিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি। এই ইনিংসের মাধ্যমে শুভমান গিল দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান যিনি ওয়েস্ট ইন্ডিজে ওডিআই ক্রিকেটে সর্বকনিষ্ঠ হিসেবে হাফ সেঞ্চুরি করেছেন। ২২ বছর ৩১৭ দিন বয়সে এই কীর্তি করেছিলেন গিল।

শুভমান গিলের চেয়ে এগিয়ে এই ব্যাটসম্যান

IND vs WI: শচীনের এই বিশেষ রেকর্ডটি নিজের নামে করলেন গিল, এই কীর্তি জানলে আপনিও অবাক হবেন 3

শুভমান গিলের আগে, ২৪ বছর ৩ দিন বয়সে এই কীর্তি করেছিলেন মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার। তবে ওয়েস্ট ইন্ডিজে সর্বকনিষ্ঠ হিসেবে হাফ সেঞ্চুরি করার রেকর্ডটি বিরাট কোহলির নামে। বিরাট কোহলি ওয়েস্ট ইন্ডিজ সফরে ২২ বছর ২১৫ দিন বয়সে ২০১০ সালে হাফ সেঞ্চুরি করেছিলেন। সবচেয়ে কম বয়সী ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এই রেকর্ড গড়েছেন বিরাট কোহলি।

রোহিত শর্মার জায়গায় সুযোগ পেয়েছেন

IND vs WI: শচীনের এই বিশেষ রেকর্ডটি নিজের নামে করলেন গিল, এই কীর্তি জানলে আপনিও অবাক হবেন 4

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজে রোহিত শর্মার অনুপস্থিতিতে খেলার সুযোগ পেয়েছেন শুভমান গিল। এই সুযোগ কাজে লাগিয়ে দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। শুভমান গিল ২০১৯ সালে ভারতীয় দলের হয়ে অভিষেক করেছিলেন। কিন্তু ২০২০ সাল থেকে তিনি ওডিআই খেলার সুযোগ পাননি। এই ম্যাচে প্রথম উইকেটে অধিনায়ক শিখর ধাওয়ানের সঙ্গে ১১৯ রানের জুটিও গড়েন গিল। গিল এখন পর্যন্ত ভারতের হয়ে ১১টি টেস্ট ম্যাচ ও ৪টি ওয়ানডে খেলেছেন।

Leave a comment

Your email address will not be published.