IND vs WI: এই উঠতি খেলোয়াড়ের প্রশংসায় পঞ্চমুখ ধাওয়ান, করলেন রোহিতের সঙ্গে তুলনাও ! 1

IND vs WI: শিখর ধাওয়ানের নেতৃত্বে তরুণ খেলোয়াড়ে সজ্জিত টিম ইন্ডিয়া তৃতীয় ম্যাচে ক্যারিবিয়ান দলকে সাফ করে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জিতেছে। কুইন্স পার্ক ওভাল স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হয়। শক্তিশালী ব্যাটিং এবং যুজবেন্দ্র চাহালের মারাত্মক বোলিংয়ের ভিত্তিতে এই শেষ ম্যাচে জয় পেয়েছে টিম ইন্ডিয়া। একইসঙ্গে এই জয়ের পর দলের অধিনায়ক তার বিবৃতিতে দলের একজন খেলোয়াড়ের জন্য বলেছেন যে তিনি রোহিত শর্মার মতো ব্যাট করেন।

এই খেলোয়াড়কে করলেন রোহিতের সঙ্গে তুলনা

IND vs WI: এই উঠতি খেলোয়াড়ের প্রশংসায় পঞ্চমুখ ধাওয়ান, করলেন রোহিতের সঙ্গে তুলনাও ! 2

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে জয়ের সাথে, টিম ইন্ডিয়া বিশ্ব ক্রিকেটের ইতিহাসে যে কোনও দলের বিরুদ্ধে সর্বাধিক সিরিজ জয়ের রেকর্ডটি নথিভুক্ত করেছে। একই সময়ে, টিম ইন্ডিয়াকে এই বিশেষ কৃতিত্ব অর্জনে শুভমনের ভূমিকা ছিল। তিনি তৃতীয় ম্যাচে টিম ইন্ডিয়ার হয়ে ৯৮ রানের ইনিংস খেলেন, প্রথম ম্যাচে শিখরের সাথে সেঞ্চুরি জুটি খেলেন। এমন পারফরম্যান্সের পর শিখর ধাওয়ান গিলের প্রশংসা করে বলেছিলেন যে তার মধ্যে রোহিত শর্মার স্পর্শ রয়েছে।

শিখর বলেন, “গিলের খুব ভালো টেকনিক আছে এবং একজন শীর্ষ মানের খেলোয়াড়। আমার মনে হয় তার মধ্যে রোহিত শর্মার ছোঁয়া আছে। তিনি যেভাবে বোলিং করেন, তাতে মনে হয় তার হাতে অনেক সময় আছে। শুভমান যেভাবে ৯৮ রান করেন তা দেখার মতো। সে জানে কিভাবে হাফ সেঞ্চুরিকে ৯০ তে রূপান্তর করতে হয়!”

শিখর ধাওয়ানের অধিনায়কত্বে ইতিহাস গড়েছে ভারত

Team India

ওপেনার শিখর ধাওয়ান (৫৮) এবং শুভমান গিল (৯৮) এই ম্যাচে ভারতীয় দলকে দুর্দান্ত সূচনা দেয়। শিখর ধাওয়ান ও গিল প্রথম উইকেটে ১১৩ রানের জুটি গড়েন। এর পরে শ্রেয়াস আইয়ার (৪৪) এবং শুভমান গিল ৮৬ রান যোগ করেন। এর ফলে টিম ইন্ডিয়া ৩৬ ওভারে ২২৫ রান করে। এ দিনের এই জয়ের মাধ্যমে বিশ্ব ক্রিকেটের ইতিহাসে যেকোনো দলের বিরুদ্ধে সবচেয়ে বেশি সিরিজ জয়ের রেকর্ড গড়েছে টিম ইন্ডিয়া। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এখনও পর্যন্ত ১৩টি ওডিআই সিরিজ জিতেছে ভারত।

Leave a comment

Your email address will not be published.