IND vs SA: টি-২০ বিশ্বকাপে নয়া ম্যাজিক দেখানোর বার্তা সূর্যকুমার যাদবের, অজি মাটিতেই গড়বেন বিরল এই কীর্তি !! 1

IND vs SA: সদ্য শেষ হয়েছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কুড়ি-বিশের ক্রিকেট। প্রোটিয়াদের বিরুদ্ধে দুর্দান্ত একটি টি-২০ সিরিজের পর নয়া নজির গড়ার পথে আরও কয়েক ধাপ এগিয়ে গেলেন ভারতীয় ব্যাটসম্যান সূর্যকুমার যাদব। আসলে এই সিরিজের পর আইসিসি র‌্যাঙ্কিংয়ে পাকিস্তানের এক নম্বর ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানের আরও কাছাকাছি চলে এসেছেন সূর্য। এই মুহুর্তে এক এবং দুই নম্বর স্থানের মধ্যে মাত্র ১৬ পয়েন্টের পার্থক্য রয়েছে। চলতি বছর অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলেছে টি-২০ বিশ্বকাপের আসর। তার আগে মোহাম্মদ রিজওয়ানের রয়েছে ৮৫৪ পয়েন্ট। অন্যদিকে, সূর্যকুমার যাদব দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সম্প্রতি শেষ হওয়া তিন ম্যাচের টি-২০ সিরিজে দুটি অর্ধশতরান করেছেন এবং এই মুহুর্তে ৮৩৮ পয়েন্ট রয়েছে সুর্যের ঝুলিতে।

সূর্যকুমার যাদব নিজের জাত চিনিয়ে দেন

IND vs SA: টি-২০ বিশ্বকাপে নয়া ম্যাজিক দেখানোর বার্তা সূর্যকুমার যাদবের, অজি মাটিতেই গড়বেন বিরল এই কীর্তি !! 2

টিম ইন্ডিয়ার উঠতি তারকা সূর্যকুমার যাদব প্রোটিয়াদের বিরুদ্ধে তার দুর্দান্ত ফর্ম অব্যাহত রাখেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে সেটাই পরিস্কার দেখা যায়। তিনি ভারতের হয়ে ১১৯ রান করে নিজের ক্যারিশমা দেখান। ১৬ অক্টোবর থেকে শুরু হতে চলা টি-২০ বিশ্বকাপের সময় ৩২ বছর বয়সী এই তালিকার শীর্ষে ওঠার সুযোগ পেতে পারেন। রিজওয়ান ইংল্যান্ডের বিরুদ্ধে সাম্প্রতিক সাত ম্যাচের টি-২০ সিরিজ শেষ করেছেন ৩১৬ রান করে। তিনিই সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক হন। তবে এই অভিজ্ঞ ব্যাটসম্যানকে সিরিজের ষষ্ঠ ম্যাচে বিশ্রাম দেওয়া হয়। এর ফলে তার পয়েন্ট কমে যায়।

টি-২০ কেরিয়ারের সবচেয়ে বড় সাফল্য

IND vs SA: টি-২০ বিশ্বকাপে নয়া ম্যাজিক দেখানোর বার্তা সূর্যকুমার যাদবের, অজি মাটিতেই গড়বেন বিরল এই কীর্তি !! 3

এই মুহুর্তে শীর্ষস্থানের জন্য দৌড় এতটাই কঠিন যে গত মঙ্গলবার ইন্দোরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের সিরিজের শেষ ম্যাচে সূর্যকুমার তার পাকিস্তানি প্রতিপক্ষকে বড় রান করে পিছনে ফেলে দিতে পারতেন। কিন্তু ডানহাতি এই ব্যাটসম্যান সেই ম্যাচে মাত্র আট রানে আউট হয়ে যান। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম র‌্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে রয়েছেন। পাক অধিনায়ককে আবার তালিকার সবার ওপরে উঠতে হলে ফের ধারাবাহিক রানের প্রয়োজন। আসলে বিশ্বের অন্যান্য ব্যাটসম্যানরা সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে বেশ খানিকটা করে উন্নতি করেছেন। তাই বাবরকে লড়াইয়ে থাকতে হলে রান করতে হবে।

অন্যদিকে, ভারতের ওপেনার কেএল রাহুল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই ম্যাচে ১০৮ রান করে তালিকায় সাত ধাপ উঠে ১৪ তম স্থানে রয়েছেন। এর পাশাপাশি, দক্ষিণ আফ্রিকার ত্রয়ী কুইন্টন ডি কক, রিলে রুসো এবং ডেভিড মিলার বেশ খানিকটা করে উপরে উঠে এসেছেন। সব মিলিয়ে জমজমাট হয়ে উঠেছে এই র‍্যাঙ্কিংয়ের লড়াই।

Leave a comment

Your email address will not be published.