IND vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নেতৃত্বে Rishabh Pant, ম্যাচের আগে সাংবাদিকদের সামনে বললেন এই কথা 1

বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ (IND vs SA) । আর মাঠে বল গড়ানোর ঠিক আগের দিন, অর্থাৎ বুধবার বড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া। অনুশীলনে চোট পেয়ে এই সিরিজের বাইরে চলে গিয়েছেন এই সিরিজের জন্য ভারতের অধিনায়ক কেএল রাহুল। অভিজ্ঞ ক্রিকেটার রাহুলের অনুপস্থিতিতে এখন ভারতকে প্রোটিয়াসদের বিরুদ্ধে নেতৃত্ব দেবেন ঋষভ পন্থ (Rishabh Pant)। আসলে এই সিরিজের সহ-অধিনায়ক ছিলেন পন্থ। তাই তার হাতেই ভারতের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে। গোটা বিষয়টা যেন এখনও মেনে নিতে পারছেন না দিল্লি ক্যাপিটালস অধিনায়ক। ঘরের মাঠে বৃহস্পতিবার টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেবেন। তিনি বলেন, “আমি এখনও এটি ঠিক বিশ্বাস করতে পারছি না। গোটা বিষয়টা জানতে পেরেছি মাত্র কয়েক ঘন্টা আগে। কোন সন্দেহ নেই অনেক দায়িত্ব বেড়ে গেল।”

অধিনায়কত্বের অভিজ্ঞতা রয়েছে ঋষভের

IND vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নেতৃত্বে Rishabh Pant, ম্যাচের আগে সাংবাদিকদের সামনে বললেন এই কথা 2

ঋষভ পন্থের (Rishabh Pant) অধিনায়কত্বের অভিজ্ঞতা নেই, এমনটা নয়। আসলে আইপিএলের শেষ দুই বছর ধরে দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দিচ্ছেন তিনি এর আগে তিনি রঞ্জি ট্রফিতে দিল্লিকে নেতৃত্ব দিয়েছিলেন। আক্রমণাত্মক বাঁ-হাতি বলেছেন, আইপিএল দলের অধিনায়কত্বের অভিজ্ঞতা তাকে অনেক সাহায্য করবে। তার মতে, সেই অভিজ্ঞতা এই সিরিজে প্রচুর কাজে লাগবে। চলতি মরশুমে দিল্লি ক্যাপিটালস প্লে অফে জায়গা করতে নিতে না পারলেও, ঋষভ পন্থের অধিনায়কত্ব অবশ্যই নজর কেড়েছে। লিগ পর্যায়ের শেষ ম্যাচে এসে তারা ছিটকে যায়। তাই ঋষভের নেতৃত্বে দিল্লি দল যে ভালো খেলেছে, তা বলা যেতেই পারে।

দায়িত্ব পেয়ে কী বললেন পন্থ?

এ দিন, নতুন দায়িত্ব পাওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হন ঋষভ পন্থ (Rishabh Pant)। বৃস্পতিবার মাঠে নামের আগে তার মনের মধ্যে ঠিক কী চলছে, তার ছবি এ দিন তুলে ধরেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। এ দিন তিনি সাংবাদিকদের বলেন, “দায়িত্বটা খুব ভালো পরিস্থিতিতে পাইনি। তবে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করবো। আমি মনে করি একজন অধিনায়ক হিসেবে, আইপিএলে দিল্লিকে নেতৃত্ব দেওয়াটা আমাকে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য সাহায্য করবে। একই জিনিস যখন কেউ বরংবার করেন্, তখন সেটা তাকে উন্নতি কতে বিস্তর সাহায্য করে। আমি চেষ্টা করি আগের ভুল থেকে শিক্ষা নিয়ে নিজেকে আরও উন্নত করতে। এটা অবশ্য সবারই করা উচিত। কারণ আমি বিশ্বাস করি এটা করলে আগামী দিনে নিজেকে শুধরে নিতে পারলে সেটা আদতে ভালো করতে সাহায্য করে।”

Leave a comment

Your email address will not be published.