IND vs SA

ভারত-দক্ষিণ আফ্রিকার (IND vs SA) মধ্যে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-২ সমতায় শেষ হল। সিরিজের শেষ ম্যাচটি হওয়ার কথা ছিল বেঙ্গালুরুতে। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচটি বাতিল হয়ে যায়। এই ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। যেখানে প্রথমে ব্যাট করতে মাঠে নামে ভারতীয় দল। ৩.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ২৮ রান করে টিম ইন্ডিয়া। কিন্তু এরপর বৃষ্টির কারণে খেলা শুরু করা যায়নি।

IND vs SA: বৃষ্টির কারণে বাতিল হয়ে গেল ব্যাঙ্গালোর টি-টোয়েন্টি ম্যাচ, সিরিজ শেষ হল ২-২ সমতায় 1

টস হেরে ব্যাট করতে নেমে ভারতীয় দল ম্যাচ বাতিল হওয়ার আগে ২৮ রান করে। এই সময় ওপেনার ইশান কিষাণ ৭ বলে ১৫ রান করেন। মারেন ২টি ছক্কাও। ঋতুরাজ গায়কোয়াদ ১০ রান করে আউট হন। খাতা না খুলেই অপরাজিত থাকেন শ্রেয়াস আইয়ার। এক রানে অপরাজিত থাকেন ঋষভ পন্থ। তবে এর পর একটানা বৃষ্টি হয়। সেই কারণে ম্যাচটি আর এগোনো সম্ভব হয়নি। ২-২ সমতায় সিরিজ শেষ হয়।

এই সিরিজের প্রথম ম্যাচেই হারের মুখে পড়ে টিম ইন্ডিয়া। দিল্লিতে অনুষ্ঠিত এই ম্যাচে দক্ষিণ আফ্রিকা ৭ উইকেটে জিতে যায়। এরপট কটকে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচটি ৪ উইকেটে জিতে নেয় আফ্রিকান দলটি। এরপর পাশা ঘুরিয়ে দেয় ভারত। তৃতীয় ম্যাচে ৪৮ রানে প্রোটিয়া বাহিনীকে পরাস্ত করে টিম ইন্ডিয়া। এই ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল বিশাখাপত্তনমে। সিরিজের চতুর্থ ম্যাচটি রাজকোটে খেলা হয়, যেটি ভারত ৮২ রানে জিতে নেয়। এরপর শেষ ম্যাচটি বৃষ্টির কারণে বাতিল হয়ে যায়।

এই সিরিজে ভারত তরুণ দলের ওপর ভরসা রাখে। রোহিত শর্মা, বিরাট কোহলিদের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়। তার বদলে ভারতীয় দলে জায়গা করে নেন আভেশ খান, উমরান মালিক, দীপক হুডারা। আর এমন একটা অনভিজ্ঞ দল নিয়ে ভারতীয় দল যেভাবে তারকাখচিত দক্ষিণ আফ্রিকা দলের বিরুদ্ধে লড়াই করলো তা তারিফের যোগ্য।

Leave a comment

Your email address will not be published.