IND vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই একাদশ নিয়ে নামতে পারে ভারত! এই তারকাদের সুযোগ দেবেন রাহুল 1

IPL 2022-এর শেষে এখন আর মাত্র ২টি ম্যাচ বাকি আছে। এই লিগের পরপরই ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকার (South Africa) মুখোমুখি হতে হবে টিম ইন্ডিয়াকে (India)। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই সিরিজের জন্য ইতিমধ্যেই টিম ইন্ডিয়া ঘোষণা করেছে বিসিসিআই। এমতাবস্থায় টি-টোয়েন্টি সিরিজে কোন ১১ জন খেলোয়াড়কে অধিনায়ক কেএল রাহুল ম্যাচে খেলার সুযোগ দেবেন সেটাই দেখার বিষয়ে।

রাহুলের সঙ্গে ওপেন করবেন এই খেলোয়াড়! কোহলির জায়গায় কে আসবেন?

IND vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই একাদশ নিয়ে নামতে পারে ভারত! এই তারকাদের সুযোগ দেবেন রাহুল 2

প্রথম টি-টোয়েন্টিতে ওপেনিংয়ের ক্ষেত্রে, কেএল রাহুলের (KL Rahul) সঙ্গে এই কাজ করতে দেখা যাবে ইশান কিশানকে (Ishan Kishan)। ইশানের জায়গায় ঋতুরাজ গায়কওয়াড়ও দলে আছেন, তবে বাম-ডান সমন্বয় অনুযায়ী ইশানের সুযোগ পাওয়া নিশ্চিত। রাহুল আশ্চর্যজনক ফর্মে আছেন এবং তিনি আইপিএল ২০২২-এ ৫০০-এর বেশি রান করেছেন। একই সঙ্গে ইশানের ফর্মও ভালো। বিরাট কোহলিও এই সিরিজে খেলছেন না, তাই কোন খেলোয়াড় তিন নম্বরে জায়গা পান সেটাই বিশেষ হবে। যাইহোক, তিন নম্বরে খেলার সবচেয়ে বড় প্রতিযোগী হবেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)। সূর্যকুমার যাদব এই সিরিজের অংশ নন এবং এমন পরিস্থিতিতে আইয়ারের তিন নম্বরে আসা নিশ্চিত। হার্দিক পান্ডিয়ার চার নম্বরে আসা নিশ্চিত। হার্দিক বেশ কয়েক মাস পর টিম ইন্ডিয়াতে প্রত্যাবর্তন করছেন এবং তিনি আইপিএল ২০২২-এ চার নম্বরে আশ্চর্যজনকভাবে ব্যাট করেছেন। একই সঙ্গে ঋষভ পন্থের ৫ নম্বরে আসা নিশ্চিত, যিনি দলের উইকেটকিপারও হবেন।

দীনেশ কার্তিক সুযোগ পাবেন, এটি হবে বোলিং ইউনিট

Dinesh Karthik

ছয় নম্বরে নামতে পারেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। কার্তিক আইপিএল ২০২২ এর সেরা ফিনিশার হিসাবে আবির্ভূত হয়েছেন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে একটা বিষয় স্পষ্ট যে কার্তিকের খেলায় অনেক বেশি মনোযোগ দেওয়া হবে। একই সঙ্গে স্পিন বোলিং অলরাউন্ডার হিসেবে খেলতে পারেন অক্ষর প্যাটেল। রবীন্দ্র জাদেজা এবং রবিচন্দ্রন অশ্বিন এই সিরিজের অংশ নন। কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালের সুপারহিট জুটি আবারও দেখা যাবে দক্ষিণ আফ্রিকা সিরিজে। দুই বোলারই ২০২২ সালের আইপিএলে দুর্দান্ত পারফর্ম করেছে। একই সঙ্গে দলের দুই ফাস্ট বোলার হতে পারেন হর্ষাল প্যাটেল ও উমরান মালিক। প্রয়োজনে হার্দিক পান্ডিয়াও দ্রুত বল করতে পারেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ –

IND vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই একাদশ নিয়ে নামতে পারে ভারত! এই তারকাদের সুযোগ দেবেন রাহুল 3

কেএল রাহুল (অধিনায়ক), ইশান কিশান, শ্রেয়াস আইয়ার, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, হর্ষাল প্যাটেল, উমরান মালিক।

Leave a comment

Your email address will not be published.