IND vs SA: শিখর ধাওয়ান দলে জায়গা না পাওয়ায় মুখ খুললেন প্রাক্তন এই খেলোয়াড়, টিম ম্যানেজমেন্টকে করলেন নিশানা 1

IND vs SA: ভারতীয় টি-২০ দলে অভিজ্ঞ ব্যাটসম্যান শিখর ধাওয়ানকে নির্বাচনের ক্ষেত্রে ধারাবাহিকভাবে দলে জায়গা না পাওয়ার জন্য টিম ম্যানেজমেন্টকে নিশানা করেছেন প্রাক্তন খেলোয়াড় আকাশ চোপড়া। চোপড়া মনে করছেন যে, এক বছর আগে যে খেলোয়াড়কে শ্রীলঙ্কা সফরে অধিনায়ক করা হয় সে এখন আর পরিকল্পনায় নেই। এটা মেনে নিতে পারছেন না আকাশ। গত বছর শ্রীলঙ্কায় ভারতের হয়ে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন শিখর ধাওয়ান। এর পরে, আইপিএল ২০২১-এর লিগ পর্বে ভাল পারফরম্যান্স সত্ত্বেও, তরুণ ইশান কিষাণ শিখরের পরিবর্তে বিশ্বকাপের তৃতীয় ওপেনার হিসাবে নির্বাচিত করা হয়।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে, গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার পরে ধাওয়ান সুযোগ পেতে পারেন বলে খবর ছিল কিন্তু তা হয়নি। পরে জানা যায় যে, প্রধান কোচ রাহুল দ্রাবিড় স্পষ্ট করে দিয়েছেন যে তিনি এখন এই অভিজ্ঞ ব্যাটসম্যানকে ছাড়াই এগিয়ে যেতে চান। গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের অনুপস্থিতি এবং কেএল রাহুল চোটের কারণে সিরিজ থেকে বাদ পড়ার পর, ইশান কিষাণ এবং ঋতুরাজ গায়কোয়াডের জুটি ভারতের হয়ে প্রথম দুটি ম্যাচ শুরু করে। তবে এই সময়ে ঋতুরাজ মুগ্ধ করতে ব্যর্থ হন।

IND vs SA: শিখর ধাওয়ান দলে জায়গা না পাওয়ায় মুখ খুললেন প্রাক্তন এই খেলোয়াড়, টিম ম্যানেজমেন্টকে করলেন নিশানা 2

ধাওয়ানকে নিয়ে কী বললেন আকাশ চোপড়া?

ধাওয়ান এই দলে গায়কোয়াড়ের চেয়ে ভালো বিকল্প হতে পারতেন কিনা জানতে চাইলে চোপড়া তার ইউটিউব চ্যানেলে বলেন, “যদি ধাওয়ান টি-২০ বিশ্বকাপের জন্য ভারতের পরিকল্পনায় থাকে, তাহলে হ্যাঁ। যদি হিসেবে না থাকে, তাহলে না। তার নির্বাচন পারফরমেন্সের ভিত্তিতে হয় না। গত তিন বছর ধরে আইপিএলে রান করছে।আমি অবাক হয়েছি যে এক বছর আগে তিনি শ্রীলঙ্কায় অধিনায়ক ছিলেন এবং এখন আর দলে নেই। চিন্তাভাবনায় আরও ভাল ধারাবাহিকতা থাকা উচিত।”

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অধিনায়ক হতে পারতেন ধাওয়ান !

IND vs SA: শিখর ধাওয়ান দলে জায়গা না পাওয়ায় মুখ খুললেন প্রাক্তন এই খেলোয়াড়, টিম ম্যানেজমেন্টকে করলেন নিশানা 3

আকাশ চোপড়া আরও জানিয়ে দিয়েছেন যে, অভিজ্ঞ এই বাঁ-হাতি ব্যাটসম্যান যদি এই ভারতীয় দলের অংশ হতেন তবে তিনি অধিনায়কত্বের প্রতিদ্বন্দ্বী হতেন। আকাশ চোপড়া  “নির্বাচকরা যদি বিশ্বকাপের জন্য ধাওয়ানকে একটু চিন্তাও করে থাকেন তবে তার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলে থাকা উচিত ছিল। আর ধাওয়ান যদি দলে থাকতেন তবে তিনি অধিনায়ক হতে পারতেন। এটি একটি বাস্তব সম্ভাবনা ছিল। তবে এটা যখন হয়নি, তখন আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।”

Leave a comment

Your email address will not be published.