IND vs SA 3rd T20: তৃতীয় ম্যাচে ঈশান-ঋতুরাজ করলেন রেকর্ড বৃষ্টি, ঋষভ পন্থের ঝুলিতে এই বিশেষ কৃতিত্ব

ভারত আর দক্ষিণ আফ্রিকার (IND vs SA) ৫ ম্যাচের টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচ বিশাখাপট্টনমের ওয়াইএস রাজশেখর রেড্ডি স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাটিং করে ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান করে। জবাবে দক্ষিণ আফ্রিকা মাত্র ১৩১ রানে অলআউট হয়ে যায়। ফলে ভারত এই ম্যাচ ৪৮ রানে জিতে সিরিজের প্রথম ম্যাচ জিতেছে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা বেশকিছু রেকর্ডও গড়েছেন, আসুন এক নজর দেখে নেওয়া যাক।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে ৩য় টি-২০তে হল এই রেকর্ডগুলি

IND vs SA 3rd T20: তৃতীয় ম্যাচে ঈশান-ঋতুরাজ করলেন রেকর্ড বৃষ্টি, ঋষভ পন্থের ঝুলিতে এই বিশেষ কৃতিত্ব 1

১. এই ম্যাচে ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ আন্তর্জাতিকে পাওয়ার প্লেতে তাদের দ্বিতীয় যুগ্ম সর্বোচ্চ স্কোর (৫৭/০) করেছে। এর আগে তাদের দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সর্বোচ্চ পাওয়ার প্লে স্কোর ছিল ৭৮/২। যা ২০১৮য় তারা জোহানেসবার্গে করেছিল।

২. টি-২০ আন্তর্জাতিকে ঋতুরাজ গায়কোয়াড় আর ঈশান কিষাণ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাদের সর্বোচ্চ ওপেনিং পার্টনারশিপ (৯৭) গড়েছেন। এর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের সর্বোচ্চ ওপেনিং পার্টনারশিপ ছিল ৭১*। যা ২০১২য় গৌতম গম্ভীর আর রবিন উথাপ্পা করেছিলেন।

৩. এই ম্যাচে হর্ষল প্যাটেল ২৫ রানে ৪ উইকেট নিয়ে টি-২০ আন্তর্জাতিকে নিজের সর্বোচ্চ বোলিং প্রদর্শন করেছেন। এর আগে তার সর্বোচ্চ বোলিং প্রদর্শন ছিল এই বছরই ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে, যেখানে তিনি ২২ রানে ৩ উইকেট নিয়েছিলেন।

IND vs SA 3rd T20: তৃতীয় ম্যাচে ঈশান-ঋতুরাজ করলেন রেকর্ড বৃষ্টি, ঋষভ পন্থের ঝুলিতে এই বিশেষ কৃতিত্ব 2

৪. টি-২০ আন্তর্জাতিকে নিজের প্রথম হাফসেঞ্চুরি করলেন ঋতুরাজ গায়কোয়াড়। তার ৬টি ম্যাচের ছোটো কেরিয়ারে এখনও পর্যন্ত তিনি ১২০ রান করেছেন।

৫. এই ম্যাচে মাঠে নামার সঙ্গেই নিজের ১০০তম আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেললেন ঋষভ পন্থ।

৬. সমস্ত ফর্ম্যাট মিলিয়ে গত আটটি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজেদের প্রথম জয় পেল ভারত।

৭. এই ম্যাচে ঋতুরাজ আর ঈশান ওপেন করে ৯৭ রানের পার্টনারশিপ গড়েছেন, যা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ আইতে যে কোনো উইকেটের হয়ে তৃতীয় সর্বোচ্চ পার্টনারশিপ। বিরাট আর রোহিত ২০১৫য় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৩৮ রানের পার্টনারশিপ গড়েছিলেন, অন্যদিকে এমএস ধোনি এবং মনীষ পাণ্ডে ২০১৮য় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৯৮* রানের পার্টনারশিপ গড়েছিলেন।

IND vs SA 3rd T20: তৃতীয় ম্যাচে ঈশান-ঋতুরাজ করলেন রেকর্ড বৃষ্টি, ঋষভ পন্থের ঝুলিতে এই বিশেষ কৃতিত্ব 3

৮. টি-২০ আন্তর্জাতিকে নিজের ৫০তম বাউন্ডারি পূরণ করেছেন ঈশান কিষাণ। বর্তমানে তিনি টি-২০ আন্তর্জাতিকে ৫২টি বাউন্ডারি মেরেছেন।

৯. এই ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ২০০ তম বাউন্ডারি পূরণ করেছেন হার্দিক পান্ডিয়া। বর্তমানে ২০২টি বাউন্ডারি মেরেছেন হার্দিক।

Leave a comment

Your email address will not be published.