IND vs SA 3rd T20: জয়ের পরও ১৫ রানের সমস্যা থেকে বেরতে পারেননি ঋষভ পন্থ, স্বয়ং করলেন খোলসা

ভারত আর দক্ষিণ আফ্রিকার (IND vs SA) মধ্যে চলা ৫ ম্যাচের টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচ ভারতীয় দল (Team India) ৪৮ রানে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিয়েছে। দুই দলের মধ্যে এই ম্যাচ বিশাখাপট্টনমের ওয়াইএস রাজশেখর রেড্ডি স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টসে জেতেন এবং প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারে ঈশান কিষাণ (Ishan Kishan) আর ঋতুরাজ গায়কোয়াড়ের (Rituraj Gaikowad) দুর্দান্ত হাফসেঞ্চুরির দৌলতে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান তোলে। জবাবে দক্ষিণ আফ্রিকার দল মাত্র ১৩১ রানেই অলআউট হয়ে যায়। ভারত এই ম্যাচ ৪৮ রানে জিতে সিরিজে ২-১ করে ফেলেছে। অন্যদিকে এই ম্যাচ জেতার পর ভারতীয় দলের অধিনায়ক ঋষভ পন্থকে (Rishabh Pant) যথেষ্ট খুশি দেখিয়েছে।

ঋষভ পন্থ একে দিলেন জয়ের শ্রেয়

IND vs SA 3rd T20: জয়ের পরও ১৫ রানের সমস্যা থেকে বেরতে পারেননি ঋষভ পন্থ, স্বয়ং করলেন খোলসা 1

সিরিজের প্রথম দুটি টি-২০ ম্যাচ পরপর হারার পর ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে। এই ম্যাচে একদিকে যেমন ভারতীয় বোলাররা দুর্দান্ত প্রদর্শন করেছেন অন্যদিকে দলের ওপেনিং ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড় আর ঈশান কিষাণ দুর্দান্ত ইনিংস খেলেছেন। এই জয়ের পর ভারতীয় দলের অধিনায়ক ঋষভ পন্থ বলেন,

“আমি রণনীতিকে বাস্তবায়িত করার কথা বলেছিলাম আর আজ আমরা ব্যাটসম্যান আর বোলারদের কাছ থেকে এটাই দেখেছি। আমরা ভেবেছিলাম যে আমরা প্রায় ১৫ রান কম করেছিলাম, কিন্তু আমরা এটার ব্যাপারে বেশি ভাবিনি; বোলাররা দুর্দান্ত কাজ করেছে। বিশেষভাবে ভারতে স্পিনাররা ব্যাটসম্যানদের আটকাতে মাঝের ওভারে বড় ভূমিকা পালন করে”।

মিডল অর্ডারের খারাপ প্রদর্শন নিয়ে কথা বলেছেন ঋষভ

IND vs SA 3rd T20: জয়ের পরও ১৫ রানের সমস্যা থেকে বেরতে পারেননি ঋষভ পন্থ, স্বয়ং করলেন খোলসা 2

গত দুটি ম্যাচে ভারতীয় দলের মিডল অর্ডার ব্যাটসম্যানরা বিশেষ কিছুই প্রদর্শন করতে পারেননি। স্বয়ং দলের অধিনায়ক রান করার জন্য ব্যাট হাতে সংঘর্ষ করছেন। তবে, তিনি দলের মিডল অর্ডার ব্যাটিং নিয়ে স্বান্তনা দিয়েছেন যে তারা দ্রুতই এটার উন্নতি ঘটানোর চেষ্টা করবেন। এই ব্যাপারে ঋষভ বলেন,

“আমার মনে হয় না যে এটা আমাদের জন্য ভাল বিষয় (মিডল অর্ডারের প্রদর্শন না করা), কিন্তু ভাল শুরুর পর নতুন ব্যাটসম্যানদের পক্ষে সরাসরি মারা সহজ নয়। আমরা আগামী ম্যাচে উন্নতির চেষ্টা করব”।

Leave a comment

Your email address will not be published.