IND vs NZ: সিরিজ হেরে চটপট ভিলেন খুঁজে নিলেন কিউয়ি অধিনায়ক সাউদি, হারের সব দায় চাপালেন তার ঘাড়েই !! 1

IND vs NZ: টাই হল ভারত ও নিউজিল্যান্ডের তৃতীয় ও সিরিজের শেষ টি-২০ ম্যাচ। নেপিয়ারে ১৬১ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নামা ভারত ৯ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে তুলে ফেলে ৭৫ রান। ওই সময় ডাকওয়ার্থ-লুইসে ভারতকে জিততে গেলে তখন স্কোর থাকতে হতো ৭৫ রানের বেশি। এরপর বৃষ্টি কমে এলেও খেলা শুরু করা যায়নি। এর ফলে ম্যাচ হয়েছে টাই। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয়টি জিতেছিল ভারত। এর ফলে হার্দিক পান্ডিয়ার দল সিরিজ জিতে নিল ১-০ ব্যবধানে।

IND vs NZ: সিরিজ হেরে চটপট ভিলেন খুঁজে নিলেন কিউয়ি অধিনায়ক সাউদি, হারের সব দায় চাপালেন তার ঘাড়েই !! 2

এ দিন, টস জিতে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারে আরশদীপ সিংয়ের বলে এলবিডব্লু হন ফিন অ্যালেন। পাওয়ারপ্লেতে নিউজিল্যান্ড হারায় মার্ক চাপম্যানকেও, যদিও ওঠে ৪৬ রান। নিউজিল্যান্ডকে এগিয়ে নেওয়ার কাজটি এরপর করেন ডেভন কনওয়ে ও গ্লেন ফিলিপসের তৃতীয় উইকেট জুটি, দুজন মিলে ৬৩ বলে যোগ করেন ৮৬ রান। দুজন অবশ্য ফেরেন ৬ বলের ব্যবধানে। এ দিন নিউজিল্যান্ডের হয়ে হাফসেঞ্চুরি করে যান ডেভন কনওয়ে ও গ্লেন ফিলিপস। শেষ পর্যন্ত সব মিলিয়ে ১৬০ রান করে নিউজিল্যান্ড। ভারতের হয়ে চারটি করে উইকেট তুলে নেন আরশদীপ ও সিরাজ।

ম্যাচ হেরে কী বললেন সাউদি?

IND vs NZ: সিরিজ হেরে চটপট ভিলেন খুঁজে নিলেন কিউয়ি অধিনায়ক সাউদি, হারের সব দায় চাপালেন তার ঘাড়েই !! 3

জবাবে ব্যাট করতে নেমে ভারত অবশ্য চাপে পড়ে শুরুতেই। মিলনেকে মারতে গিয়ে দ্বিতীয় ওভারের শেষ বলে ক্যাচ দেন ইশান কিষাণ। তৃতীয় ওভারে পরপর দুই বলে ঋষভ পন্থ ও শ্রেয়াস আইয়ারকে ফেরান সাউদি। এরপর মারমুখি ব্যাটিং শুরু করেন হার্দিক পান্ডিয়া। এর মধ্যেই মারতে গিয়ে উইকেট খোয়ান সূর্যকুমার যাদব। তবে বৃষ্টির কারণে ম্যাচ ড্র হওয়ায় সিরিজ পকেটে পুরে নেয় ভারত।

ম্যাচের পর নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদি বলেন, “সত্যি বলতে ভালো শুরু করলেও শেষ করতে পারিনি। আমরা প্রথম ইনিংসে গতি হারিয়েছিলাম কিন্তু দ্বিতীয় ইনিংসে দ্রুত উইকেট পাওয়ার কথা বলেছিলাম। আমরা জানতাম যে আমরা যদি সেই উইকেটটি পেতে পারি, যে কোনও কিছু ঘটতে পারে এবং পরিস্থিতি সেভাবেই চলছিল, কিন্তু দুর্ভাগ্যবশত বৃষ্টি পুরো খেলাটি ধুয়ে ফেলল এবং সবকিছু নষ্ট করে দিল। বৃষ্টি না হলে ম্যাচটি আকর্ষণীয় হত। আমাদের বোলাররা ম্যাচটা জেতার জন্য নিজেদের সেরাটা দেয়।”

Leave a comment

Your email address will not be published.