IND vs NZ: শতরানের পাশাপাশি কিউয়ি মাটিতে বড় নজির সূর্যকুমারের, বিরাট-রোহিতদের জায়গা এবার পিছনের সারিতে !! 1

IND vs NZ: নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ সেঞ্চুরি করে ইতিহাস তৈরি করলেন টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান সূর্যকুমার যাদব। তিনি দ্বিতীয় ভারতীয় হিসেবে একই বছরে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্মাটে দুটি সেঞ্চুরি করেন। ২০১৮ সালের শুরুতে, টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা এটি করেছিলেন। টি-২০ ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করে চলেছেন সূর্যকুমার। ২০২২ সালের টি-২০ বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের মধ্যে তিন নম্বরে ছিলেন তিনি। টি-২০ র‌্যাঙ্কিংয়ে শীর্ষ ব্যাটসম্যান এখন তিনি।

সূর্যকুমার যাদবের দুটি সেঞ্চুরিই এসেছে বিদেশে

IND vs NZ: শতরানের পাশাপাশি কিউয়ি মাটিতে বড় নজির সূর্যকুমারের, বিরাট-রোহিতদের জায়গা এবার পিছনের সারিতে !! 2

এর মধ্যে বিশেষ বিষয় হল সূর্যকুমার যাদবের দুটি সেঞ্চুরিই বিদেশে এসেছে। এর আগে জুলাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন তিনি। ঋষভ পান্তের আউটের পর ব্যাট করতে আসেন সূর্যকুমার। ৩২ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এরপর সেঞ্চুরি করতে ১৭ বল লেগেছিল। ৫১ বলে ১১টি চার ও ৭ ছক্কায় ১১১ রান করেন তিনি। তার স্ট্রাইক রেট ছিল ২১৭.৬৫। সূর্যকুমারকে ভারতীয় ক্রিকেটের এবি ডি ভিলিয়ার্সের তকমা দেওয়া হয়। তার মধ্যে বিভিন্ন ধরণের শট খেলার ক্ষমতা রয়েছে। রবিবারও তিনি এমন কয়েকটি শট খেলেন যা দেখে তারিফ করছেন খোদ কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসনও। এমন শট তিনি আগে কখনও দেখেননি বলে জানিয়েছেন উইলিয়ামসন।

পেছনে ফেলেছেন বাবর আজমকে

IND vs NZ: শতরানের পাশাপাশি কিউয়ি মাটিতে বড় নজির সূর্যকুমারের, বিরাট-রোহিতদের জায়গা এবার পিছনের সারিতে !! 3

রবিবারের ম্যাচে শতরান করার পাশাপাশি সূর্যকুমার যাদব টি-২০ ক্রিকেটে এক বছরে সর্বাধিক ৫০ বা তার বেশি রান করার নিরিখে দ্বিতীয় স্থানে পৌঁছেছেন। পেছনে ফেলেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে। পাক অধিনায়ক বাবর ২০২১ সালে ১০ ইনিংসে ৫০ এর বেশি রান করেছিলেন। এই মুহুর্তে নম্বরে আছেন মোহাম্মদ রিজওয়ান যিনি ২০২১ সালে ১৩ বার এমন নজির গড়েছে। চলতি বছরে ১০ বার এমনটি করেছেন সূর্যকুমার। তাই এই বছরই যদি সূর্য রিজওয়ানের রেকর্ড ভেঙে দেন তাহলে অবশ্যই অবাক হওয়ার কিছুই থাকবে না।

Leave a comment

Your email address will not be published.