IND vs NZ: ‘অতিমানব’ সূর্যকুমার’ই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের সেরা, সাক্ষাৎকারে করলেন ব্যাটিং রহস্য ফাঁস !! 1

IND vs NZ: বিশ্বকাপের সেমিফাইনালে হেরে ক্রিকেটবিশ্বে অনেক সমালোচনার মুখে পড়তে হয়েছিলো ভারতীয় দল’কে। অস্ট্রেলিয়ার মাটিতে হতাশা’র পর আলোয় ফেরার জন্য নিউজিল্যান্ড সিরিজ’কে পাখির চোখ করেছিলো ‘টিম ইন্ডিয়া’। তিন ম্যাচের টি-২০ সিরিজে মুখোমুখি ‘মেন ইন ব্লু’ এবং ‘ব্ল্যাক ক্যাপস’রা। আজ মাউন্ট মাউঙ্গানুইয়ের বে ওভাল মাঠে দ্বিতীয় টি-২০ তে ভারতীয় দল নেমেছিলো কেন উইলিয়ামসন, ডেভন কনওয়েদের বিরুদ্ধে। প্রথম টি-২০ ম্যাচ’টি হওয়ার কথা ছিলো ওয়েলিংটনের স্কাই স্টেডিয়ামে। তবে বৃষ্টির দাপটে সেখানে এক বল’ও ক্রিকেট দেখা যায় নি। সিরিজ জয়ের জন্য আজ দ্বিতীয় ম্যাচ তাই হয়ে উঠেছিলো অত্যন্ত গুরুত্বপূর্ণ। নিউজিল্যান্ড সফরে নেই রোহিত শর্মা, বিরাট কোহলি, কে এল রাহুলের মত সিনিয়র ক্রিকেটার’রা। দল পরিচালনার দায়িত্ব এখন হার্দিক পান্ডিয়ার হাতে। দলে রয়েছেন একঝাঁক নতুন প্রজন্মের ক্রিকেটার। নিউজিল্যান্ডের মত কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে ভালো ফল করতে হলে নবীন ভারতীয় দলের কাউকে দায়িত্ব তুলে নিতে হত নিজের কাঁধে। সেই কাজ’টা দুর্দান্তভাবে করলেন সূর্যকুমার যাদব(Suryakumar Yadav)। অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপেও সফল ছিলেন তিনি,আজ নিউজিল্যান্ডে বুঝিয়ে দিলেন কেনো টি-২০ ব্যাটিং-এ তাঁর আশেপাশে নেই কেউ। নিজের দ্বিতীয় টি-২০ শতরান করে কিউইদের দেশের নিউজিল্যান্ড বোলিং’কে রীতিমত হতদ্যম করে দিলেন ভারতের ‘স্কাই’। ভারতের ১৯১ রানের লক্ষ্যমাত্রা’র ৬৫ রান আগেই কিউইদের থামিয়ে দেয় ‘মেন ইন ব্লু’র বোলিং আক্রমণ। শতরান করে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন সূর্যকুমার।

সেরার পুরষ্কার জিতে সমর্থকদের ধন্যবাদ জানালেন সূর্য-

Suryakumar Yadav | image: twitter
Suryakumar Yadav won Man of the Match against New Zealand at Bay Oval.

বিশ্বের যে কোনো প্রান্তেই তিনি ব্যাট করুন না কেনো, সাফল্য’কে মুঠোর বাইরে যেতে দেন না সূর্যকুমার যাদব(Suryakumar yadav)। ডাইনে-বাঁয়ে-উইকেটের সামনে হোক বা পিছনে, মাঠের এমন কোনো প্রান্ত নেই যেখানে বড় শট মারতে পারেন না তিনি। এর আগেই এক ক্যালেন্ডার বছরে সবচেয়ে বেশী ছক্কা হাঁকানোর রেকর্ড নিজের নামে করেছিলেন তিনি। আজ তাতে যোগ করলেন আরও ৭ টি ছক্কা। টি-২০ বিশ্বকাপ চলাকালীন বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার হয়েছিলেন, আজকের পর বাকিদের থেকে দূরত্ব আরও খানিক বাড়িয়ে নেবেন নিশ্চয়। ১১ টি চার এবং ৭ টি ছক্কার সাহায্যে তাঁর ব্যাট থেকে এলো ৫১ বলে ১১১* রানের ইনিংস’টি। স্ট্রাইক রেট ২১৭.৬৫। নিজের দ্বিতীয় টি-২০ শতরান করলেন সূর্য। মাউন্ড মাউঙ্গানুয়ের বে ওভালে ভারত টি-২০ ম্যাচ জেতার পর সূর্যকুমার ছাড়া আর কাউকে ম্যাচের সেরা ভাবা যায় নি। পুরষ্কার জিতে সূর্যকুমার(Suryakumar Yadav) ধন্যবাদ দিয়েছেন ভারতীয় দলের সমর্থকদের।

১-০ এগিয়ে উচ্ছ্বসিত স্কাই-

Suryakumar Yadav | image: twitter
Suryakumar Yadav scored his second T20i century against New Zealand.

ভারত বনাম নিউজিল্যান্ড দ্বিতীয় টি-২০ ম্যাচে ‘ম্যান অফ দ্য ম্যাচ’ নির্বাচিত হলেন সূর্যকুমার যাদব(Suryakumar Yadav)। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে এসে ফাঁস করলেন নিজের অনন্য ব্যাটিং এর রহস্য। “পরিষ্কার পরিকল্পনা নিয়ে ব্যাটিং করতে গিয়েছিলাম। ১২ বা ১৩ তম ওভারে দাঁড়িয়ে ভেবে নিয়েছিলাম শেষ অব্দি ব্যাট করে ১৭০ থেকে ১৭৫ অব্দি টেনে নিয়ে যাবো ইনিংসকে।” শুরুতেই জানিয়েছেন তিনি। কি করে করেন এরকম ব্যাটিং, মারেন এমন অদ্ভুত সব শট?? উত্তরে সূর্য জানান, “স্রেফ সদ্দিচ্ছার জোরে। আমি উপভোগ করি এরকম ব্যাটিং।” তবে অনুশীলনের বিকল্প কিছু হয় না। তা মেনে নিয়েছেন তিনি। “এখানে এসে বেশ ভালো লাগছে।” আগের ম্যাচ’টি ভেস্তে গিয়েছিলো বৃষ্টি’তে ,আজ পুরো ম্যাচ হওয়ার খুশি তিনি। তবে মাথায় ঘুরপাক খাচ্ছে সিরিজ জয়। “খেলা চলছিলো যখন, কি হচ্ছে না হচ্ছে অত ভাবি নি, তবে দিনের শেষে ১-০ এগিয়ে গিয়ে খুশি আমরা, যা ভেবে মাঠে নেমেছিলাম তা একদম ঠিকঠাক খেটে গিয়েছে। যাঁরা এখানে আমাদের সমর্থন করতে মাঠে এসেছিলেন, তাঁদের ধন্যবাদ।”

Leave a comment

Your email address will not be published.