IND vs NZ: বিরাট কোহলির জন্য থাকতে হয়ে টিমের বাইরে, ধাওয়ানের নেতৃত্বে দলে ফিরতেই কামাল করলেন শ্রেয়াস !! 1

IND vs NZ: তিন ম্যাচের টি-২০ ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে আগেই জিতেছে টিম ইন্ডিয়া। এবার ওয়ানডে সিরিজও জেতার লক্ষ্য নিয়ে মাঠে নেমেছে ভারতীয় দল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে পরাজয়ের পর থেকে ভারতীয় দল কিউয়িদের বিরুদ্ধে কোন ওডিআই ম্যাচ জিততে পারেনি। এরপর থেকে দুই দলের মধ্যে এই ফর্ম্যাটে তিনটি ম্যাচ হয়েছে এবং তিনটিতেই জিতেছে কিউয়ি দল। তাই শুক্রবারের এই ম্যাচ জিততে নিজেদের সেরাটা দেবে টিম ইন্ডিয়া। আর সেই লক্ষ্যে ভারতের হয়ে ব্যাট হাতে নজরকাড়া ইনিংস খেললেন শ্রেয়াস আইয়ার।

ধাওয়ানের নেতৃত্বে ফিরেছেন দলে

IND vs NZ: বিরাট কোহলির জন্য থাকতে হয়ে টিমের বাইরে, ধাওয়ানের নেতৃত্বে দলে ফিরতেই কামাল করলেন শ্রেয়াস !! 2

নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার অনুপস্থিতিতে ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন ওপেনার শিখর ধাওয়ান। শিখর এর আগে ৯ ম্যাচে ভারতের অধিনায়ক ছিলেন। জিতেছে ৭টিতে এবং হেরেছে ২টিতে। টিম ইন্ডিয়া, অনেক নিয়মিত খেলোয়াড় ছাড়া এই সিরিজে খেলছে। অনেক তরুণ খেলোয়াড়ের সামনে আন্তর্জাতিক মঞ্চে ফের নিজেদের প্রমাণ করার সুযোগ পেয়েছেন। তার মধ্যে একজম হলেন শ্রেয়াস আইয়ার।

অধিনায়ক শিখর ধাওয়ান হাফ সেঞ্চুরি করেন। ধাওয়ান ৬৩তম বলে একটি চারে তার ফিফটি পূর্ণ করেন। ওয়ানডেতে এটি তার ৩৯তম হাফ সেঞ্চুরি। ধাওয়ান ৭৭ বলে ১৩টি চারের সাহায্যে ৭২ রানের ইনিংস খেলেন। বিরাট কোহলির জায়গায় খেলতে আসা শ্রেয়ার আইয়ার ৮০ রানের একটা মারকুটে খেলে দলকে পুনরুদ্ধার করেন। তার ইনিংসে ছিল ৪টি চার ও ৪টি ছয়। শেষ চার ওভারে এ দিন ভারত তোলে ৫২ রান। তবে ভারতের ৩০৭ রানের পিছনে তার অবদান অনস্বীকার্য।

বিরাটের জন্য বসতে হয়েছে রিজার্ভ বেঞ্চে

IND vs NZ: বিরাট কোহলির জন্য থাকতে হয়ে টিমের বাইরে, ধাওয়ানের নেতৃত্বে দলে ফিরতেই কামাল করলেন শ্রেয়াস !! 3

এ দিন তিন নম্বরে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড বোলারদের ওপর ছড়ি ঘোরালেন শ্রেয়াস আইয়ার। কিউয়িদের সুইংয়ের বিরুদ্ধে ব্যাট করলেন সাবলীল ভঙ্গিতে। এহেন আইয়ার এমনিতে ভারতীয় টিমে খুব একটা সুযোগ পান না। আসলে টিম ইন্ডিয়ায় তিন নম্বরে ব্যাট করেন বিরাট। তাই তাকে বসিয়ে শ্রেয়াসকে খেলানোর কথা ভাবে না টিম ম্যানেজমেন্ট। তবে এ দিন সুযোগ পেয়ে শ্রেয়াস বুঝিয়ে দিলেন তিনি কী করতে পারেন। এখনও পর্যন্ত ৩৩টি ওয়ানডে ম্যাচে  ১২৯৯ রান করেছেন তিনি। ওয়ানডে ক্রিকেটে তার গড় ৪৮.১।

Leave a comment

Your email address will not be published.