IND vs NZ: ম্যাচের সেরা হয়ে অকপট শার্দূল ঠাকুর, খেলা শেষ হওয়ার পর করলেন এই বড় খোলসা !! 1

IND vs NZ: প্রথম দুটি ম্যাচ জিতে আগেই সিরিজ পকেটে পুরে নিয়েছিল টিম ইন্ডিয়া। তৃতীয় ম্যাচে রোহিত শর্মা ও শুভমান গিলের জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে ভারত। তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করতে নেমে রানের পাহাড় গড়ে ভারত। মঙ্গলবার ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। আগে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই রীতিমতো তাণ্ডব শুরু করেন দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। ভারতের দেওয়া ৩৮৬ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই হোঁচট খেতে থাকে কিউয়ি দল। একমাত্র ডেভন কনওয়ের শতরান ছাড়া ব্ল্যাক ক্যাপসদের কেউই ব্যাট হাতে আহামরি কিছু করতে পারেননি। ফলে ম্যাচ শেষ পর্যন্ত ৯০ রানে হারতে হয় তাদের।

ব্যাট হাতে তাণ্ডব চালান রোহিত-শুভমান

IND vs NZ: ম্যাচের সেরা হয়ে অকপট শার্দূল ঠাকুর, খেলা শেষ হওয়ার পর করলেন এই বড় খোলসা !! 2

এ দিন রোহিত ও শুভমান ২৬.১ ওভারে ২১২ রানের জুটি গড়েন। এই জুটিতেই জোড়া সেঞ্চুরি পূর্ণ করেন রোহিত-গিল। ৮৩ বলে ৯ চার আর ৬টি ছক্কার সাহায্যে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন রোহিত। রোহিত সেঞ্চুরি করার দুই বল ব্যবধানে সেঞ্চুরি পূর্ণ করেন গিল। তিনি ৭২ বলে ১৩টি চার আর ৪টি ছক্কার সাহায্যে বাউন্ডারি হাঁকিয়ে শতরানে পৌঁছান। তবে সেঞ্চুরির ঠিক পরের ওভারেই আউট হয়ে ফেরেন রোহিত (১০১)। রোহিত আউট হওয়ার ঠিক পরের ওভারে আউট হন শুভমান গিল (১১২)। এরপর শেষদিকে ৩৮ বলে ৫৪ রান করে ভারতের স্কোর ৩৮৫-তে পৌঁছে দেন হার্দিক পান্ডিয়া।

ম্যাচের সেরা হয়ে কী বললেন শার্দূল

IND vs NZ: ম্যাচের সেরা হয়ে অকপট শার্দূল ঠাকুর, খেলা শেষ হওয়ার পর করলেন এই বড় খোলসা !! 3

ব্যাট হাতে ২৫ রান করার পাশাপাশি এ দিন হোলকার স্টেডিয়ামে ৩ উইকেট তুলে নেন শার্দূল ঠাকুর। এই অলরাউন্ড পারফরমেন্সের কারণে তাকে ম্যাচ সেরার পুরস্কার দেওয়া হয়। খেলা শেষ হওয়ার পর এহেন শার্দূল বলেন, “আমাকে দলের সবাই খুবই পছন্দ করে। বিপক্ষ দলের খেলোয়াড়রা জখন আপনার ওপর চেপে বসার চেষ্টা করে তখন ম্যাচের মধ্যে থাকতে হয়। আমি খুব বেশি চিন্তা করি না। আপনাকে বিভিন্ন পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে হবে। সবাই ব্যাটিং উপভোগ করে। এটা মানতেই হবে যে আধুনিক বিশ্বে ব্যাটিং হল ক্রিকেট বিশ্বের সব থেকে বড় শক্তি।”

Leave a comment

Your email address will not be published.