IND vs NZ: কিউয়িদের বিরুদ্ধে ভারতের ব্যাটিং অর্ডারেই ছিল ব্যাপক গাফিলতি, মারাত্মক এই ভুলেই হয়েছে সিরিজ হাতছাড়া !! 1

ভারত ও নিউজিল্যান্ডের (IND vs NZ) মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হয়ে গিয়েছে। সেই সিরিজে কিউয়ি দল ভারতকে ১-০ ব্যবধানে হারিয়ে সিরিজ জিতেছে। সিরিজের প্রথম ম্যাচে কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড দল ভারতকে হারিয়ে দিয়েছে। এরপর বাকি দুটি ম্যাচ বৃষ্টির কারণে বাতিল করতে হয় এবং ভারত আর সিরিজে সমতা ফেরতে পারেনি। এই সিরিজে উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্থকে (Rishabh Pant) সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) উপরে ব্যাট করতে দেখা গেছে। এটা থেকে পাকিস্তানের প্রাক্তন খেলোয়াড় সালমান বাট (Salman Butt) বেশ অবাক হয়েছেন। এই পুরো বিষয়টি নিয়ে সালমান বাট একটি বড় প্রতিক্রিয়াও দিয়েছেন।

বড় ধরনের প্রতিক্রিয়া দিলেন সালমান বাট

IND vs NZ

ঋষভ পন্থকে সূর্যকুমার যাদবের উপরে খেলতে দেখে বেশ অবাক পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অভিজ্ঞ ব্যাটসম্যান সালমান বাট। যে ব্যাটসম্যানরা ফর্মে আছেন তাদের ব্যাটিং অর্ডারে উপরে খেলা উচিত বলে মনে করেন তিনি। সালমান বলেন, এই ভালো ফর্মের খেলোয়াড়দের বেশি ওভার খেলা উচিত। সালমান বাট তার ইউটিউব চ্যানেলে বলেছেন, “পন্থ একজন আকর্ষণীয় খেলোয়াড়। সেই বিষয়ে কোন সন্দেহ নেই। ও অনেক স্বাধীনতা নিয়ে খেলে। কিন্তু নিউজিল্যান্ড সিরিজে তার কাছ থেকে যেভাবে রান আশা করা হয়েছিল সেভাবে তিনি পারফর্ম করতে পারেননি। তার আরও রান করা উচিত ছিল। কিন্তু কেন তিনি সূর্যকুমার যাদবের উপরে ব্যাট করছেন তা বুঝতে পারিনি। এটা একদম ঠিক কাজ হচ্ছে না।”

“ফর্মের বাইরে থাকা একজন খেলোয়াড়কে আগে পাঠানো হচ্ছে”

IND vs NZ

সালমান বাট তার বিবৃতিতে আরও উল্লেখ করেছেন যে এই ফর্মের খেলোয়াড়দের যতটা সম্ভব বেশি ওভার খেলা উচিত। তিনি সূর্যকুমার যাদবকে এক নম্বর ব্যাটসম্যানও বলেছেন। এর সাথে সালমান আরও বলেছিলেন যে ফর্মের বাইরে থাকা ব্যাটসম্যানকে উপরে পাঠালে ফর্মের মধ্যে তাকা খেলোয়াড়ের উপর প্রভাব পড়তে পারে। সালমান বাট বলেছেন যে, “আপনি সূর্যকুমার যাদবের জায়গায় একজন আউট-অফ-ফর্ম ব্যাটসম্যানকে তার জায়গায় ব্যাট করাচ্ছেন যিনি তার জীবনের সেরা ফর্মে আছেন এবং তার সেরা ক্রিকেট খেলছেন। ইন-ফর্ম প্লেয়ারকে বেশি ওভার খেলতে দেওয়া উচিত। তিনি এই মুহুর্তে সেরা ব্যাটসম্যান এবং আপনি তাকে একজন আউট অফ ফর্ম খেলোয়াড়ের পরে ব্যাট করতে পাঠাচ্ছেন। আমি জানি না কি হচ্ছে। এটি একজন ইন-ফর্ম প্লেয়ারের ব্যাটিংকে ব্যাপকভাবে প্রভাবিত করতে পারে।

Leave a comment

Your email address will not be published.