IND vs NZ: ভারতের কাছে টি-২০ সিরিজ হারের জের, শেষ হয়ে গেল নিউজিল্যান্ডের এই তারকা ক্রিকেটারের কেরিয়ার !! 1

IND vs NZ: ফের বিপাকে পড়ল নিউজিল্যান্ড ক্রিকেট। ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজে হারের পর এবার দলের অভিজ্ঞ ওপেনার মার্টিন গাপটিলকে নিয়ে হল ব্যাপক সমস্যা। গাপটিলের সঙ্গে কেন্দ্রীয় চুক্তি ভঙ্গ করেছে কিউই ক্রিকেট বোর্ড। গত ১৪ বছর নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তির মধ্যে ছিলেন গাপটিল। গাপটিলের দাবিতে চুক্তি বাতিল করতে রাজি হয়েছে নিউজিল্যান্ড বোর্ড। নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে মুক্তি পাওয়ার পর মার্টিন গাপটিল এখন তার সতীর্থ ট্রেন্ট বোল্টের পথ অনুসরণ করেছেন। মার্টিন গাপটিল গত চোদ্দ বছর ধরে নিউজিল্যান্ডের সাদা বলে দলের নিয়মিত সদস্য ছিলেন। তিনি টি-২০ বিশ্বকাপ ২০২২ টিমে ছিলেন। কিন্তু সেখানে তিনি একটি ম্যাচও খেলতে পারেননি। এরপর ভারতের বিরুদ্ধে টি-২০ ও ওয়ানডে সিরিজের জন্যও তাকে নির্বাচিত করা হয়নি।

মার্টিন এবং নিউজিল্যান্ড বোর্ডের চুক্তি শেষ হয়

এই সমস্ত ঘটনার পর, মার্টিন গাপটিল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সাথে কথা বলেন এবং অবিলম্বে তাকে কেন্দ্রীয় চুক্তি থেকে মুক্তি দিতে বোর্ড সম্মত হয়। সেন্ট্রাল কন্ট্রাক্ট থেকে গাপটিলের মুক্তির অর্থ হল তিনিও এখন বোল্টের মতো বিশ্বের যে কোন লিগে খেলতে পারবেন। এ ছাড়া তিনি দেশের ক্রিকেট দলের হয়েও পারবেন। মার্টিন গাপটিল গত ১৪ বছর ধরে নিউজিল্যান্ডের সাদা বলে দলের নিয়মিত সদস্য ছিলেন। তিনি টি-২০ বিশ্বকাপ ২০২২ টিমের সঙ্গে ছিলেন। কিন্তু সেখানে তিনি একটি ম্যাচও খেলতে পারেননি। এরপর ভারতের বিপক্ষে টি-২০ ও ওয়ানডে সিরিজের জন্যও তাকে নির্বাচিত করা হয়নি।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন না গাপটিল

IND vs NZ: ভারতের কাছে টি-২০ সিরিজ হারের জের, শেষ হয়ে গেল নিউজিল্যান্ডের এই তারকা ক্রিকেটারের কেরিয়ার !! 2

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক মার্টিন গাপটিল। একই সঙ্গে ওডিআই ক্রিকেটে তৃতীয় সেরা তিনি। কেন্দ্রীয় চুক্তি থেকে ছাড়া পাওয়ার পর ডান হাতি কিউয়ি ওপেনার স্পষ্ট সুরে বলেছেন যে তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে যাচ্ছেন না। নিউজিল্যান্ড দলের যখনই তাকে প্রয়োজন হবে তখনই তাকে পাওয়া যাবে।

দলে নির্বাচনের জন্য পাওয়া যাবে

IND vs NZ: ভারতের কাছে টি-২০ সিরিজ হারের জের, শেষ হয়ে গেল নিউজিল্যান্ডের এই তারকা ক্রিকেটারের কেরিয়ার !! 3

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডও তাদের মতামত রেখেছে এবং বলেছে যে যখনই আমরা মনে করবো যে দলের তাকে প্রয়োজন, আমরা তাকে দলে নেব। তবে, কেন্দ্রীয় চুক্তি বা ঘরোয়া চুক্তির মধ্যে যে খেলোয়াড়রা রয়েছে তাদের প্রথম অগ্রাধিকার দেওয়া হবে। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সিইও ডেভিড হোয়াইটের মতে, “আমরা দলের জন্য মার্টিন গাপটিলের গুরুত্ব বুঝি। তিনি দীর্ঘদিন ধরেই একজন অসাধারণ ব্যাটসম্যান। আশা করা হচ্ছে চুক্তি থেকে বিচ্ছিন্ন হওয়ার পর তিনি আরও কিছু সম্ভাবনা খতিয়ে দেখবেন। আমাদের শুভকামনা তার সাথে রয়েছে।”

Leave a comment

Your email address will not be published.