IND vs NZ: সিরিজ জিতে উচ্ছ্বসিত অধিনায়ক হার্দিক, ম্যাচের পর করলেন এই বিরাট খোলসা !! 1

IND vs NZ: ম্যাকলিন পার্কে নিউজিল্যান্ড এবং ভারতের মধ্যে টি-টোয়েন্টি ম্যাচটি ড্রতে শেষ হয়। মহম্মদ সিরাজ ও আরশদীপ সিংয়ের সামনে ভেঙে পড়ে নিউজিল্যান্ড দল। ভারত ১৯.৪ ওভারে ১৬০ রানে কিউয়ি দলের ইনিংস রুখে দেয়। একটা সময় কিউয়ি দল ১৭তম ওভারে তিন উইকেট হারিয়ে ১৪৬ রান তুলে ফেলে। এরপর সিরাজ ও আরশদীপ তোলপাড় করে দেয়। শেষ ১৪ রানে সাত উইকেট হারিয়ে ১৪৬ থেকে ১৬০ রানে পৌঁছে যায় নিউজিল্যান্ড। সিরিজ জিততে ভারতকে ২০ ওভারে ১৬১ রান করতে হতো। তবে ড্র হয় সেই হিসাব আর কাজে লাগেনি। আরশদীপ ও সিরাজ দুজনেই নেন চারটি করে উইকেট।

IND vs NZ: সিরিজ জিতে উচ্ছ্বসিত অধিনায়ক হার্দিক, ম্যাচের পর করলেন এই বিরাট খোলসা !! 2

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ হয়েছিল নিউজিল্যান্ড দলের। ইনিংসের দ্বিতীয় ওভারেই নিউজিল্যান্ডকে প্রথম ধাক্কা দেন আরশদীপ সিং। ফিন অ্যালেনকে এলবিডব্লিউ আউট করেন তিনি। অ্যালেন তিন রান করতে সক্ষম হন। এরপর মার্ক চ্যাপম্যানকে আরশদীপের হাতে ক্যাচ দিয়ে ফেরান সিরাজ। চ্যাপম্যান ১২ রান করতে পারেন। এরপর নিউজিল্যান্ডের দায়িত্ব নেন ডেভন কনওয়ে এবং গ্লেন ফিলিপস। দুজনেই তৃতীয় উইকেটে ৬৩ বলে ৮৬ রানের জুটি গড়েন। কিউই দল ১৬তম ওভারে দুই উইকেট হারিয়ে ১৩০ রান করে। কনওয়ে এবং ফিলিপস দুজনেই তাদের টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারের অষ্টম হাফ সেঞ্চুরি করেন।

সিরিজ জিতে কী বললেন হার্দিক?

IND vs NZ: সিরিজ জিতে উচ্ছ্বসিত অধিনায়ক হার্দিক, ম্যাচের পর করলেন এই বিরাট খোলসা !! 3

কিউয়ি দল তখন ২০০ রানের দিকে। এরপর ১৬তম ওভারে ফিলিপসকে আউট করে প্রথম জুটি ভাঙেন সিরাজ। এরপর আর সেরে উঠতে পারেনি কিউই দল। ফিলিপস ৩৩ বলে পাঁচটি চার ও তিনটি ছক্কায় ৫৪ রান করেন। এর পর পরের ৩০ রান তুলতেই আট উইকেট হারায় কিউয়ি দল। ১৭তম ওভারে কনওয়েকে প্যাভিলিয়নে পাঠান আরশদীপ। মঙ্গলবারের এই ম্যাচ জিতে খুশি হার্দিক। খেলা শেষ হওয়ার পর তিনি বলেন, “ম্যাচটা পুরো শেষ হয়ে সিরিজটা জিততে পারলে আরও ভালো লাগতো। একটা সময় মনে হয়েছিল, এই উইকেটে আক্রমণ করাটাই সঠিক রাস্তা। আমাদের ব্যাট করার সময় আরও কয়েকটা রান বেশি তুলতে পারতাম। এইরকমের ম্যাচে বেশ কিছু খেলোয়াড়ের নিজেকে পরীক্ষা করে নেওয়ার একটা বড় সুযোগ ছিল। সেটা অবশ্য হল না। তবে সিরিজটা জিততে পেরে অবশ্যই ভালো লাগছে।”

Leave a comment

Your email address will not be published.