MATCH REPORT: হর্ষল প্যাটেলের হাফসেঞ্চুরির সৌজন্যে ভারত ১০ রানে জিতল দ্বিতীয় ম্যাচ 1

আগামী সাত জুলাই থেকে ভারতীয় দল ইংল্যান্ডের (ENG vs IND) বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। এই সিরিজের জন্য এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারতীয় দল। এই সীমিত ওভারের সিরিজের আগে ভারতীয় দল ডার্বিশায়ার এবং নর্থহ্যাম্পটনশায়ারের(Northamptonshire) সঙ্গে দুটি টি-২০ প্র্যাকটিস ম্যাচ খেলছে। ভারতীয় দল ডার্বিশায়ারের বিরুদ্ধে প্রথম ম্যাচ সহজেই জিতে যায়। দ্বিতীয় ম্যাচে ভারতীয় দল টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নামে। প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় দল নর্থহ্যাম্পটনশায়ারের বিরুদ্ধে ১৫০ রান করে।

প্রথমে ব্যাট করতে নামে ভারতীয় দল

MATCH REPORT: হর্ষল প্যাটেলের হাফসেঞ্চুরির সৌজন্যে ভারত ১০ রানে জিতল দ্বিতীয় ম্যাচ 2

ভারত আর নর্থহ্যাম্পটনশায়ারের মধ্যে এই ম্যাচের টস জেতে ইংল্যান্ডের কাউন্টি দল। এরপর তারা ভারতকে প্রথমে ব্যাট করতে আমন্ত্রণ জানায়। ভারতীয় দলের অধিনায়ক দীনেশ কার্তিক (Dinesh Karthik) এই ম্যাচে ভারতের প্রথম একাদশে বেশকিছু পরিবর্তন করেন। এই ম্যাচে তিনি ঋতুরাজ গায়কোয়াড়, দীপক হুড্ডা, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, উমরান মালিক, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমারের মতো খেলোয়াড়দের প্রথম একাদশের বাইরে রকাহেন।

ভারতীয় দল: ঈশান কিষাণ, সঞ্জু স্যামসন, রাহুল ত্রিপাঠি, সূর্যকুমার যাদব, দীনেশ কার্তিক (অধিনায়ক এবং উইকেটকিপার), ভেঙ্কটেশ আইয়ার, হর্ষল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং, যুজবেন্দ্র চহেল, প্রসিদ্ধ কৃষ্ণা।

ভারতীয় দল করে ১৫০ রান

MATCH REPORT: হর্ষল প্যাটেলের হাফসেঞ্চুরির সৌজন্যে ভারত ১০ রানে জিতল দ্বিতীয় ম্যাচ 3

এই ম্যাচে ভারতের শুরুটা ভীষণই খারাপ হয়। দলের দুই ওপেনার পাওয়ার প্লেতে মাত্র ১৬ রানই যোগ করতে পারেন। এই দুই ব্যাটসম্যানের ব্যাটিং দেখে এক সময় মনে হতে থাকে যে ভারত এই ম্যাচ হারতে চলেছে। ভারত তাদের প্রথম দুটি উইকেট দ্রুতই হারায়। কিন্তু দলের অধিনায়ক দীনেশ কার্তিক হাল ধরেন। কার্তিক এই ম্যাচে ৩৪ রান করেন।এছাড়াও ভারতীয় দলের জোরে বোলার হর্ষল প্যাটেল হাফসেঞ্চুরি করে দলের স্কোর সম্মানজনক জায়গায় নিয়ে যান। এই ম্যাচে ভারতীয় দলের চারজন মাত্র ব্যাটসম্যান দুই অঙ্কের রানে পৌঁছতে পারেন।

এই ম্যাচে ওপেন করতে নামা সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, আবেশ খান আর অর্শদীপ সিংয়ের মতো খেলোয়াড়রা বিনা রানেই আউট হয়ে যান। এছাড়াও এই ম্যাচে ঈশান কিষাণ ১৬, রাহুল ত্রিপাঠি ৭, ভেঙ্কটেশ আইয়ার ২০ আর যুজবেন্দ্র চহেল ২ রান করেন।

নর্থহ্যাম্পটনশায়ারের বোলাররা এই ম্যাচে ভারতকে ব্যাকফুটে ঠেলে দেন। দলের হয়ে ফ্রেডি হেল্ড্রেচ সবচেয়ে বেশি ৫ উইকেট নেন। তিনি ছাড়াও জেমস সেলস, লেক্স রাসেল আর এমিলিয়ো দুটি করে উইকেট নেন। অন্যদিকে ব্রেন্ডন গ্লোভার একটি উইকেট নেন।

১০ রানে ম্যাচ জেতে ভারত

MATCH REPORT: হর্ষল প্যাটেলের হাফসেঞ্চুরির সৌজন্যে ভারত ১০ রানে জিতল দ্বিতীয় ম্যাচ 4

এই লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ডের কাউন্টি দল নর্থহ্যাম্পটনশায়ারের শুরুটাও ভাল হয়নি। দলের দুই ব্যাটসম্যান রিকার্ড ভাস্কোনসেলেস আর এমিলিয়ো ক্রমশ ৫ আর ২২ রান করে আউট হন। অন্যদিকে দলের অধিনায়ক যেশুয়া কাব মাত্র চার রান করেন। এছাড়াও এই ম্যাচে সেফ জ্যাব ৩৩, রয়ান রিকেলটন ৩, গস মিলর ৫, জেমস সেলস ১২, নাথান বক ১৮, ব্রেন্ডন গ্লোভার ১৫, ফ্রেডি হেল্ড্রেচ ৪ আর অ্যালেক্স রাসেল ১ রানে আউট হন। পুরো দল মাত্র ১৩৯ রানই করতে পারে আর ভারত এই ম্যাচ ১০ রানে হেরে যায়। ভারতের হয়ে অর্শদীপ, আবেশ, হর্ষল আর চহেল দুটি করে এবং ভেঙ্কটেশ আর প্রসিদ্ধ কৃষ্ণা একটি করে উইকেট নেন।

Leave a comment

Your email address will not be published.