IND vs IRE: 'সঞ্জু স্যামসন রোহিত শর্মার ক্যাটাগরির খেলোয়াড়', এই তারকা দিলেন চমকে দেওয়ার মতো বয়ান 1

IND vs IRE: ভারতীয় ব্যাটসম্যান সঞ্জু স্যামসনের প্রতিভা নিয়ে কোন সন্দেহ নেই। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগগুলো এতদিন কাজে লাগাতে পারেননি। ঋতুরাজ গায়কোয়াডের চোটের কারণে অবশেষে দ্বিতীয় টি ২০ ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশে জায়গা করে নেন। সুযোগ পেয়েই স্যামসন বিপক্ষ বোলারদের কোন সুযোগ না দিয়েই সেই ম্যাচে ৭৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তার ব্যাটিং দেখে মুগ্ধ হয়ে টিম ইন্ডিয়ার এক প্রাক্তন খেলোয়াড় তাকে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার সাথে তুলনা করেছেন।

সঞ্জু স্যামসনকে দেখে মুগ্ধ আকাশ চোপড়া

IND vs IRE: 'সঞ্জু স্যামসন রোহিত শর্মার ক্যাটাগরির খেলোয়াড়', এই তারকা দিলেন চমকে দেওয়ার মতো বয়ান 2

ক্রিকেটার থেকে ধারাভাষ্যকার হওয়া আকাশ চোপড়া সদ্য শেষ হওয়া আয়ারল্যান্ড সিরিজ নিয়ে নিজের মতামত ভাগ করে নিয়েছেন। মঙ্গলবার আইরিশদের বিরুদ্ধে সঞ্জু স্যামসনের ব্যাটিং দেখে তিনি খুব মুগ্ধ হন এবং তিনি বিশ্বাস করেন যে সঞ্জু টিম ইন্ডিয়ার মহাতারকা ব্যাটসম্যান রোহিত শর্মার ঘরানারই একজন খেলোয়াড়। এবং একটা ম্যাচকে কীভাবে নিয়ন্ত্রণ করতে হয় সেটা সঞ্জু ভালো করেই জানে।

আকাশ তার ইউটিউব চ্যানেলের মাধ্যমে বলেন, “সঞ্জু স্যামসন সুযোগ পেয়েই বুঝিয়ে দিয়েছে সে কী করতে পারে। ও যখন নিজের ছন্দে ব্যাট করে তখন সত্যিই খুব ভালো খেলে। সঞ্জু স্যামসনের ক্ষেত্রে এটা বলা যেতেই পারে। তবে বেশিরভাগ সময়ই আমি ওকে কখন খারাপ খেলতে দেখিনি। স্যামসন এমন একজন খেলোয়াড় যে রোহিত শর্মার ক্যাটাগরিতে পড়ে। ওর খেলার মধ্যে একটা বিশেষ ব্যাপার আছে এবং ম্যাচ খুব ভালোভাবে নিয়ন্ত্রণ করতে জানে।”

অভিষেকের ৭ বছর পর হাফ সেঞ্চুরি করলেন সঞ্জু

IND vs IRE

সঞ্জু স্যামসন দীর্ঘদিন পর টিম ইন্ডিয়ার হয়ে খেলছেন। ২০১৫ সালে টিম ইন্ডিয়ার হয়ে অভিষেক হয়েছিল তার। কিন্তু পারফরমেন্সে ধারাবাহিকতার অভাবে তাকে বারবার টিমের বাইরে চলে যেতে হয়। আয়ারল্যান্ডের বিপক্ষে হাফ সেঞ্চুরিটি স্যামসনের টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারের তার প্রথম হাফ সেঞ্চুরি। এই ইনিংসে তিনি ৪২ বলে ৭৭ রান করেন। সেই রানটি করার পথে তার ব্যাট থেকে ৯টি চার এবং ৪টি ছক্কা আসে। আয়ারল্যান্ড বনাম ভারত দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে হার্দিক পান্ডিয়া টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। আইরিশদের বিরুদ্ধে সঞ্জু স্যামসন এবং দীপক হুডার মধ্যে ১৭৬ রানের জুটির কারণে টিম ইন্ডিয়া ২২৭ রান করে। অন্যদিকে, আয়ারল্যান্ডও ভালো করে ম্যাচটা শেষ পর্যন্ত ৪ রানে হেরে যায়।

Leave a comment

Your email address will not be published.